বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs RCB: হারের হ্যাটট্রিক মানেই আশা শেষ, জয়ে ফিরতে কী ছক ব্যাঙ্গালোরের? রাজস্থানই বা টিমে কী পরিবর্তন করছে?

RR vs RCB: হারের হ্যাটট্রিক মানেই আশা শেষ, জয়ে ফিরতে কী ছক ব্যাঙ্গালোরের? রাজস্থানই বা টিমে কী পরিবর্তন করছে?

আরসিবি বনাম আরআর- জিতবে কারা?

রয়্যাল চ্যালেঞ্জার্স ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের সাতে রয়েছে। একটি জয় তাদের প্লে-অফের কাছে নিয়ে যাবে। রাজস্থান রয়্যালস আবার ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলের পাঁচে রয়েছে। নিঃসন্দেহে এই লড়াইটা ফাইনালের চেয়ে কম নয়।

রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে মাত্র ২ পয়েন্টের পার্থক্য। তবে রাজস্থানের তুলনায় ব্যাঙ্গালোর মাত্র একটি ম্যাচ কম খেলেছে। এই দুই দলই সুপার সানডে-র হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে। দুই দলকেই জিততে হবে পরিস্থিতি। যে দল হারবে, তারা পিছলে পড়বে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের সাতে রয়েছে। একটি জয় তাদের প্লে-অফের কাছে নিয়ে যাবে। রাজস্থান রয়্যালস আবার ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলের পাঁচে রয়েছে। নিঃসন্দেহে এই লড়াইটা ফাইনালের চেয়ে কম নয়।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আগের দুই ম্যাচে হেরে প্রবল চাপে রয়েছে। প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে হারের হ্যাটট্রিক আটকাতেই হবে তাদের। আর রাজস্থানকে হারলেও চলবে না।

আরও পড়ুন: DC-র প্লে অফের স্বপ্ন শেষ, SRH-ও চাপে, ভেসে থাকল LSG, PBKS, KKR-এর হাল কী?

রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- দুই দলেরই টপ অর্ডারের প্রথম তিন ব্যাটারই ম্যাচে রং বদলে দিতে পারে। ব্যাঙ্গালোরের ফ্যাফ ডু'প্লেসি, বিরাট কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েলকে পালটা দেওয়ার জন্য রয়েছেন যশস্বী জয়সওয়াল, জস বাটলার এবং সঞ্জু স্যামসন।

আরসিবি-র বোলাররা শেষ পাঁচ ম্যাচের মধ্যে চার বারই ১৮০-র বেশি রান দিয়েছেন। তবে তারাই আবার লখনউ সুপার জায়ান্টসদের ১২৬-এর কম পুঁজি ডিফেন্ড করে দলকে জয় এনে দিয়েছেন। কিন্তু সুপার সানডে-তে রাজস্থানের বিরুদ্ধে ব্যাট এবং বল-দুই ক্ষেত্রেই অসাধারণ পারফরম্যান্স করতে হবে।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে কেদার যাদব এবং মহিপাল লোমরোরকে অদলবদল করেছিল। যদিও এই পরিবর্তন কার্যকর হয়নি। সে কারণে রয়্যালসের বিরুদ্ধে যদি ব্যাঙ্গালোর প্রথমে ব্যাট করে, তবে তারা যাদবকে দিয়ে শুরু করতে পারে এবং বোলিং করার সময়ে মহম্মদ সিরাজ বা হর্ষাল প্যাটেলকে নিয়ে আসতে পারে। এবং যদি তারা তাড়া করে, সে ক্ষেত্রে উল্টোটা হবে।

আরও পড়ুন: লিভিংস্টোনের অফস্টাম্প উড়িয়ে ফ্লাইং কিস, কাটা ঘায়ে নুনের ছিটে ইশান্তের- ভিডিয়ো

রাজস্থান রয়্যালস শুরুটা ভালো করলেও, আইপিএল যত এগোচ্ছে, তত বারে বারে তারা হোঁচট খাচ্ছে। শেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে। এই তিনটি হারের মধ্যে আবার দু'শোর উপর দু'বার রান করেও জিততে পারেনি তারা। তবে তাদের শেষ ম্যাচে ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফের লড়াইয়ে ফিরেছে রাজস্থান। রাজস্থানের রানরেট খারাপ নয়। জয়ের ধারা ধরে রাখতে পারলে প্লে-অফে ওঠার বিষয়ে তারা আশাবাদী হতেই পারে।

রাজস্থান রয়্যালসের ক্ষেত্রে সাম্প্রতিক ম্যাচগুলিতে টিম গেম দেখা যায়নি। কোনও দিন ব্যাটিং ভালো হয়েছে, তো কোনও দিন বোলিং। তবে কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচে টিম গেমেই জিতেছে রাজস্থান। এই ধারা আরসিবি-র বিরুদ্ধে ধরে রাখতে পারলে সাফল্য আসবে রাজস্থানের। এ দিকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ওবেদ ম্যাকয়কে যদি না খেলানো হয়, তবে রাজস্থান যশস্বী জয়সওয়াল বা ধ্রুব জুরেলের সঙ্গে কেএম আসিফকে অদলবদল করবে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ রাজস্থান রয়্যালসের সম্ভাব্য দ্বাদশ: যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক, উইকেটকিপার), জো রুট, দেবদত্ত পাডিক্কাল, শিমরন হেতমায়ের, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা, যুজবেন্দ্র চাহাল, কেএম আসিফ।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য দ্বাদশ: বিরাট কোহলি, ফ্যাফ ডু'প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, মহিপাল লোমরোর, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), অনুজ রাওয়াত/শাহবাজ আহমেদ, কেদার যাদব, ওয়ানিন্দু হাসরাঙ্গা, হার্ষাল প্যাটেল, জোশ হ্যাজেলউড, মহম্মদ সিরাজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা ছেলেধরা গুজব অব্যাহত, এবার শিশু চোর সন্দেহে মারধর বনগাঁয়, আশঙ্কাজনক যুবক বাবার হাত ধরেই ভিনধর্মী জাহিরের সঙ্গে বিয়েতে সই, কী লিখলেন সোনাক্ষী? তৃণমূল করার জন্য সন্দেশখালিতে মহিলাকে রাস্তায় ফেলে মারধর, কাঠগড়ায় বিজেপি প্রথম ইংরেজ হিসেবে হ্যাটট্রিক জর্ডনের, নজির গড়ার দৌড়ে বাকি শুধু ভারতের পড়শিরা দীপিকার সঙ্গে বিয়ে ঠিক ছিল! অতীত ভুলে বিয়ে সিদ্ধার্থের, ছেলেকে চুমু বিজয় মালিয়ার গড়িয়ায় তৃণমূল কাউন্সিলরের কার্যালয়ে হামলায় গ্রেফতার ৪, সংগ্রহ করা হল নমুনা পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর

T20 WC 2024

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.