বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs RCB: তালিকায় ছিলেন মাত্র তিনজন, চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে IPL-এ বিরল নজির ডু'প্লেসির

RR vs RCB: তালিকায় ছিলেন মাত্র তিনজন, চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে IPL-এ বিরল নজির ডু'প্লেসির

দুর্দান্ত মাইলস্টোন ডু'প্লেসির। ছবি- এপি।

Rajasthan Royals vs Royal Challengers Bangalore IPL 2023: জয়পুরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করার পথে ফ্যাফ ডু'প্লেসি টপকে যান দুর্দান্ত মাইলস্টোন।

ব্যাট হাতে চলতি আইপিএলে কতটা দুর্দান্ত ফর্মে রয়েছেন ফ্যাফ ডু'প্লেসি, সেটা তাঁর পরিসংখ্যানে চোখ রাখলেই বোঝা যায়। ১২টি ম্যাচে ব্যাট করতে নেমে আরসিবি দলনায়ক হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছেন ৭টি ম্যাচে। বেশ কিছুদিন ধরেই আইপিএল ২০২৩-এর অরেঞ্জ ক্যাপ নিজের মাথায় রেখেছেন প্রোটিয়া তারকা। সেই ধারাবাহিকতা তিনি বজায় রাখেন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয়পুরের ম্যাচেও।

সোয়াই মান সিংহ স্টেডিয়ামে টস জিতে আরসিবি শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে যথারীতি ওপেন করতে নামেন ফ্যাফ ডু'প্লেসি। কোহলি ১৮ রান করে আউট হলেও ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির আগে থামানো যায়নি ডু'প্লেসিকে। তিনি চলতি আইপিএলের সপ্তম ও নিজের আইপিএল কেরিয়ারের ৩২ নম্বর অর্ধশতরান পূর্ণ করে তবেই মাঠ ছাড়েন।

রবিবার জয়পুরে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৫৫ রান করে আউট হন ফ্যাফ। সেই সুবাদে নিজের আইপিএল কেরিয়ারে ৪০০০ রানের মাইলস্টোনও টপকে যান আরসিবি দলনায়ক। মাইলস্টোনে পৌঁছতে ডু'প্লেসির দরকার ছিল ২১ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন।

আইপিএল কেরিয়ারে ১২৮টি ম্যাচের ১২১টি ইনিংসে ব্যাট করে ডু'প্লেসি ৩৬.৬৭ গড়ে ৪০৩৪ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১৩৩.৮০। ৩২টি অর্ধশতরান করলেও আইপিএলে কোনও সেঞ্চুরি করতে পারেননি ফ্যাফ। টুর্নামেন্টের ইতিহাসে তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৯৬ রানের।

আরও পড়ুন:- মোবাইলে ডুবে থাকার নেশা! খেলা হচ্ছে চোখের সামনে, গ্যালারিতে থেকেও মুঠোফোনে ম্যাচ দেখছেন ক্রিকেটপ্রেমী- ভাইরাল ভিডিয়ো

চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলে ৪০০০ রানের মাইলস্টোন টপকান ডু'প্লেসি। তাঁর আগে এই কৃতিত্ব অর্জন করেছেন ডেভিড ওয়ার্নার, এবি ডি'ভিলিয়র্স ও ক্রিস গেইল। সার্বিকভাবে আইপিএলের ইতিহাসে ১৫ নম্বর ক্রিকেটার হিসেবে ৪০০০ রানের মাইলস্টোন টপকে যান ফ্যাফ। চার বিদেশি ছাড়া ভারতীয়দের মধ্যে এই কৃতিত্ব রয়েছে বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রবিন উথাপ্পা, দীনেশ কার্তিক, অজিঙ্কা রাহানে, আম্বাতি রায়াড়ু, গৌতম গম্ভীর ও লোকেশ রাহুলের।

আরও পড়ুন:- SRH vs LSG: এটা যদি নো-বল না হয়…, থার্ড আম্পায়ারের উপরে ক্ষেপে লাল টম মুডি

আইপিএলে সব থেকে বেশি রান করা পাঁচ বিদেশি ক্রিকেটার:-
১. ডেভিড ওয়ার্নার- ৬২৬৫ রান
২. এবি ডি'ভিলিয়র্স- ৫১৬২
৩. ক্রিস গেইল- ৪৯৬৫
৪. ফ্যাফ ডু'প্লেসি- ৪০৩৪
৫. শেন ওয়াটসন- ৩৮৭৪

উল্লেখ্য, চলতি আইপিএলের ১২টি ম্যাচে মাঠে নেমে ফ্যাফ ডু'প্লেসি এখনও পর্যন্ত ৫৭.৩৬ গড়ে ৬৩১ রান সংগ্রহ করেছেন। ১৫৪.২৭ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেছেন তিনি। মেরেছেন ৩৪টি ছক্কা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন ঘুরে দাঁড়াতে বাজার থেকে ৪৫ হাজার কোটি তুলবে ভোডাফোন-আইডিয়া, সবুজ সংকেত বোর্ডের ‘আইনের শাসনের ভোর ফিরবে বাংলায়,’বললেন বোস,তাঁর দেওয়া সময়সীমায় গ্রেফতার শাহজাহান গুলি-মিসাইল তৈরির কারখানায় ৩০০০ কোটি বিনিয়োগ আদানির, মেটাবে দেশের ২৫% চাহিদা মাসের শেষ দিন, তার উপর লিপ ইয়ার! মন ভালো রাখতেই হবে আজ, পড়ুন দিনের সেরা ৫ জোকস বড় বাড়ি পাবেন কোন সরকারি কর্মীরা? DA বৃদ্ধির আগে জানাল কেন্দ্র, কার কপালে নেই? ঘরোয়া ক্রিকেট তাহলে শেষ হয়ে যাবে, BCCI-র অবস্থানকে সমর্থন যুব বিশ্বকাপজয়ী তারকার কোটির মালিক অনন্ত-রাধিকা! বিয়েতে খাবার পরিবেশন করলেন নিজের হাতে, মুগ্ধ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.