বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে তিন উইকেট নিয়ে জোড়া রেকর্ড গড়লেন হার্ষাল প্যাটেল
হার্ষাল প্যাটেল। ছবি- আইপিএল।
হার্ষাল প্যাটেল। ছবি- আইপিএল।

রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে তিন উইকেট নিয়ে জোড়া রেকর্ড গড়লেন হার্ষাল প্যাটেল

  • RCB সতীর্থ যুজবেন্দ্র চাহালের কাছ থেকে দু'টি নজির ছিনিয়ে নেন প্যাটেল।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আগের ম্যাচেই দুরন্ত হ্যাটট্রিক করেছেন হার্ষাল প্যাটেল। এবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেছিলেন চলতি আইপিএলের বেগুনি টুপির মালিক। যদিও হাতছাড়া হয় পরপর দু'ম্যাচে হ্যাটট্রিকের বিরল রেকর্ড গড়ার সুযোগ।

হ্যাটট্রিক না হলেও শেষ ওভারে তিন উইকেট নিয়ে হার্ষাল প্যাটেল গড়ে ফেলেন জোড়া রেকর্ড। প্রথমত, আরসিবির হয়ে কোনও একটি মরশুমে সবথেকে বেশি উইকেট নেওয়ার নজির গড়েন হার্ষাল। তিনি ভেঙে দেন যুজবেন্দ্র চাহালের রেকর্ড। চাহাল ২০১৫ সালে আরসিবির জার্সিতে ২৩টি উইকেট নিয়েছিলেন। মুম্বই ম্যাচে ৪ উইকেট নেওয়ার সুবাদে চাহালের রেকর্ড ছুঁয়েছিলেন হার্ষাল। এবার রাজস্থানের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে যুজবেন্দ্রকে পিছনে ফেলে দেন তিনি।

অন্যদিকে আইপিএলের একটি মরশুমে কোনও ঘরোয়া ক্রিকেটারের সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ডও এককভাবে নিজের দখলে করেন হার্ষাল। এই রেকর্ডটিও তিনি চাহালের কাছ থেকেই ছিনিয়ে নেন। ২০১৫ সালে চাহাল আইপিএল ২৩টি উইকেট নিয়েছিলেন আনক্যাপড ক্রিকেটার হিসেবেই। তার পরের বছরই জাতীয় দলে অভিষেক হয় তাঁর। হার্ষাল গত ম্যাচেই চাহালের এই রেকর্ডটিও ছুঁয়েছিলেন। রাজস্থান ম্যাচে তিনি টপকে গেলেন আরসিবি সতীর্থকে।

হার্ষালের সামনে সুযোগ রয়েছে আইপিএলের একটি মরশুমে ডোয়েন ব্র্যাভোর সর্বোচ্চ ৩২টি উইকেট নেওয়ার রেকর্ড ভেঙে দেওয়ার। ব্র্যাভো ২০১৩ সালে এই রেকর্ড গড়েন। হার্ষালের সংগ্রহে রয়েছে আপাতত ২৬টি উইকেট। সুতরাং আর ৭টি উইকেট নিলেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সর্বকালীন রেকর্ড গড়বেন তিনি।

উল্লেখ্য, রাজস্থানের বিরুদ্ধে ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হার্ষাল আউট করেন রিয়ান পরাগ ও ক্রিস মরিসকে। শেষ বলে তিনি তুলে নেন চেতন সাকারিয়ার উইকেট।

বন্ধ করুন