বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > 'শেন ওয়ার্ন নিশ্চই খুশি হবেন', IPL 2022-এর ফাইনালে উঠে প্রথম ক্যাপ্টেনকে শ্রদ্ধার্ঘ্য রাজস্থান রয়্যালসের
বাটলার ও ওয়ার্ন। ছবি- আইপিএল/এপি।

'শেন ওয়ার্ন নিশ্চই খুশি হবেন', IPL 2022-এর ফাইনালে উঠে প্রথম ক্যাপ্টেনকে শ্রদ্ধার্ঘ্য রাজস্থান রয়্যালসের

  • শেন ওয়ার্নের হাত ধরে উদ্বোধনী মরশুমে IPL চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথম ক্যাপ্টেনের মৃত্যুর কয়েকমাস পরে দ্বিতীয়বার আইপিএলের ফাইনালে ওঠে রয়্যালস।

ক্যাপ্টেন হিসেবে সব থেকে বেশি ৫ বার আইপিএল জিতেছেন রোহিত শর্মা। চেন্নাইকে ৪ বার ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ট্রফি এনে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। গৌতম গম্ভীর কলকাতার ক্যাপ্টেন হিসেবে ২ বার হাতে তুলেছেন আইপিএলের খেতাব। তবে শেন ওয়ার্ন যে ছাপ রেখে গিয়েছেন আইপিএলে, তা কখনও মুছে ফেলা সম্ভব হবে না। আসলে ক্যাপ্টেন হিসেবে প্রথমবার আইপিএল জিতেছিলেন ওয়ার্ন। ২০০৮-এর উদ্বোধনী মরশুমে রাজস্থান রয়্যালসকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছিলেন স্পিনের জাদুগর।

কাকতলীয় বিষয় হল, শেন ওয়ার্নের অকাল প্রয়াণের বছরে রাজস্থান রয়্যালস ফের আইপিএলের ফাইনালে জায়গা করে নেয়। অর্থাৎ, প্রথমবার যাঁর হাত ধরে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান, তাঁর মৃত্যুর কিছুদিন পরে দ্বিতীয়বার আইপিএলের খেতাবি লড়াইয়ে জায়গা করে নেয় রয়্যালস। বেঁচে থাকলে এমন সুখের দিনে রাজস্থানের ডাগ-আউটে দেখা যেত ওয়ার্নকে।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: মরশুমের চতুর্থ শতরান বাটলারের, ১৪ বছর পরে আইপিএলের ফাইনালে রাজস্থান রয়্যালস

বহু বিপত্তি কাটিয়ে রাজস্থান আইপিএলের ফাইনালে উঠেও ভোলেনি তাদের প্রথম ক্যাপ্টেনকে। আরসিবিকে হারিয়ে ফাইনালে ওঠার পরে জোস বাটলার তো বলেই ফেললেন যে, যেখানেই থাকুন, নিশ্চই ওয়ার্ন দেখছেন দলের পারফর্ম্যান্স এবং গর্ববোধ করছেন।

আরও পড়ুন:- RCB vs RR: তৃতীয় প্লেয়ার হিসেবে IPL-এ ৮০০ বাটলারের, সেঞ্চুরিতে ছুঁলেন কোহলিকে

বাটলার স্বীকার করে নেন, রাজস্থান রয়্যালসে শেন ওয়ার্নের প্রভাব অপরিসীম এবং তাঁরা ওয়ার্নকে খুব মিস করবেন। রাজস্থান ফ্র্যাঞ্চাইজির তরফে ফাইনালের টিকিট উৎসর্গ করা হয় ওয়ার্নকেই।

বন্ধ করুন