বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs RCB: আকাশ দীপের ওভারে বিতর্কিত নো বল কল! গর্জে উঠলেন ধারাভাষ্যকার ডুল
আকাশদীপের সেই বিতর্কিত নো বল। ছবি- টুইটার।

RR vs RCB: আকাশ দীপের ওভারে বিতর্কিত নো বল কল! গর্জে উঠলেন ধারাভাষ্যকার ডুল

  • রাজস্থান রয়্যালসের ইনিংসের ২০তম ওভারে এই ঘটনাটি ঘটে।

আইপিএলে বর্তমানে নো বল কল করার দায়িত্ব থাকে তৃতীয় আম্পায়ারের উপর, যাতে গুরুত্বপূর্ণ কল মিস না হয়। তবে রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে তৃতীয় আম্পায়ারের এক নো বল কলকে কেন্দ্র করেই তৈরি হয়েছে বিতর্ক।

রাজস্থানের ব্যাটিং ইনিংসের শেষ ওভারে বল করতে আসেন আকাশ দীপ। ওভারের দ্বিতীয় বলে তৃতীয় আম্পায়ার নো বল ডাকেন। এই নিয়েই বিতর্ক। নিয়ম অনুযায়ী বোলারের পায়ের প্রথম যেখানে পড়ছে, তা দাগের পিছনে থাকলেই, তাঁকে বৈধ বলে মনে করা হয়। পা মাটিতে পড়ার বল ঘষে অনেকটা এগিয়ে গেলেও তাতে কোনও সমস্যা নেই। আকাশ দীপের ক্ষেত্রেও এমনটাই ঘটে। রিপ্লেতে দেখা যায়, ক্রিজে প্রথম যখন তাঁর পা পড়েছে, তখন তাঁর জুতোর সামান্য অংশ দাগের পিছনে রয়েছে। পরে তা আরেকটু এগিয়ে যায়। কিন্তু তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত বদল করেননি।

এই নিয়ে সেইসময় ধারাভাষ্যরত সাইমন ডুল একেবারে ক্ষেপে লাল হয়ে যান। তিনি বলেন, ‘স্পষ্ট বোঝা যাচ্ছে যে ওর পা দাগের পিছনে ছিল। তৃতীয় আম্পায়ার, তোমার কাছে এখনও সময় আছে, ভুলটা শুধরে নাও।’ তবে এমনটা হয়নি। নো বলের জেরে ফ্রি-হিট পান সেট জোস বাটলার, যাতে তিনি ছক্কাও হাঁকান। আকাশ দীপের শেষ ওভারে উঠে মোট ২৩ রান।

বন্ধ করুন