বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

সঞ্জু স্যামসন ও জোস বাটলার (ছবি-IPL Twitter)

এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্য দেয় রাজস্থান রয়্যালস। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয়ে এই ম্যাচে একটি ইতিহাস গড়ে ফেলেছে। 

IPL 2023-এর ৫২ তম ম্যাচটিতে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে জয় দিয়ে প্লে অফে ওঠার আশা বাঁচিয়ে রাখতে চেয়েছিল হায়দরাবাদ দল। একই সঙ্গে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠতে চেয়েছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্য দেয় রাজস্থান রয়্যালস। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয়ে এই ম্যাচে একটি ইতিহাস গড়ে ফেলেছে।

হায়দরাবাদকে ২১৫ রানের টার্গেট দিয়েছে রাজস্থান। রয়্যালসরা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১৪ রান তুলেছিল। আইপিএল-এর ইতিহাসে যা এখনও পর্যন্ত এই মাঠে করা সর্বাধিক রান। এর আগে এই মাঠে ২০২৩ সালেই চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে ২০২/৫ রানের স্কোর উঠেছিল। তবে তার আগে ২০০৮ সালে রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে ১৯৭/১ রান উঠেছিল। ২০১২ সালে ডেকান চার্জার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে ১৯৭/৫ স্কোর উঠেছিল। তবে সেই রান সাফল্যের সঙ্গে চেস করা হয়েছিল।

আরও পড়ুন… গিল ক্নান্ত হয়ে গিয়েছিল, ওর রিটার্য়ার্ড আউট হয়ে যাওয়া উচিত ছিল, বোমা ফাটালেন সাইমন ডুল

এই ম্যাচে জোস বাটলার ৫৯ বলে ৯৫ রানের ইনিংস খেলেন। ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকান তিনি। অধিনায়ক সঞ্জু স্যামসন ৩৮ বলে অপরাজিত ৬৬ রান যোগ করেন। মারেন ৪টি চার ও ৫টি ছক্কা। যশস্বী জসওয়াল ১৮ বলে ৩৫ রান করেন। এদিনের ইনিসে পাঁচটি চার, দুটি ছক্কা মারেন তিনি। একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এই তিন ব্যাটার।

আরও পড়ুন… ধোনি RCB-র ক্যাপ্টেন হলে ৩ বার IPL জিতিয়ে দিত- কোহলিকে কটাক্ষ আক্রমের

রাজস্থান টস জিতে ব্যাট করার পর বাটলারের সঙ্গে প্রথম উইকেটে ৫৪ রানের জুটি গড়েন যশস্বী। পঞ্চম ওভারে মার্কোস জানসেন ভেঙে দেন এই জুটি। এরপর স্যামসনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জোরালো জুটি গড়েন বাটলার। ১৯তম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লিউ হন বাটলার। চলতি মরশুমে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিলেন দুজনই।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

২ এপ্রিল হায়দরাবাদে যখন RR এবং SRH মুখোমুখি হয়েছিল তখন স্যামসনরা ৭২ রানের বিশাল জয় তুলে নিয়েছিল। রাজস্থান ১৬ তম আসরে ১১ তম এবং হায়দরাবাদ ১০ তম ম্যাচ খেলতে এসেছে। রাজস্থান ১০ ম্যাচের মধ্যে ৫টি জিতেছে এবং ৫টিতে হেরেছে এবং পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে তারা। RR তাদের শেষ দুই ম্যাচে হেরেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৬-এর বদলে ৮মার্চ নারী দিবসে বারাসতে প্রধানমন্ত্রীর সভা,থাকবেন সন্দেশখালি মহিলারা দুঃস্বপ্নে রেফারিরা আসছে, তাদের বসকে ছাঁটাই করা হোক, বিস্ফোরণ ইস্টবেঙ্গল কোচের রাজ্যের কলেজে অভিন্ন পোর্টালের মাধ্যমে ভরতি চালু হচ্ছে চলতি বছরেই দিদি নম্বর ১-এ রুটি বেললেন মমতা, কটাক্ষ সায়নের, ‘উনি নিরোর শাসন বেশি ভালোবাসেন’ জো রুটের আউট নিয়ে হকআইয়ের ওপর ক্ষুব্ধ মাইকেল ভন, একের পর এক পোস্টে রাগ উগরালেন 'বিয়ে না দিলে পড়ব না!' ১৩ বছরের ছেলের বাগদান হল পাকিস্তানে অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো অবশেষে পুতিনের কট্টর সমালোচক নাভালনির নিথর দেহ হাতে পেলেন মা নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.