বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

সঞ্জু স্যামসন ও জোস বাটলার (ছবি-IPL Twitter)

এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্য দেয় রাজস্থান রয়্যালস। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয়ে এই ম্যাচে একটি ইতিহাস গড়ে ফেলেছে। 

IPL 2023-এর ৫২ তম ম্যাচটিতে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে জয় দিয়ে প্লে অফে ওঠার আশা বাঁচিয়ে রাখতে চেয়েছিল হায়দরাবাদ দল। একই সঙ্গে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠতে চেয়েছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্য দেয় রাজস্থান রয়্যালস। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয়ে এই ম্যাচে একটি ইতিহাস গড়ে ফেলেছে।

হায়দরাবাদকে ২১৫ রানের টার্গেট দিয়েছে রাজস্থান। রয়্যালসরা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১৪ রান তুলেছিল। আইপিএল-এর ইতিহাসে যা এখনও পর্যন্ত এই মাঠে করা সর্বাধিক রান। এর আগে এই মাঠে ২০২৩ সালেই চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে ২০২/৫ রানের স্কোর উঠেছিল। তবে তার আগে ২০০৮ সালে রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে ১৯৭/১ রান উঠেছিল। ২০১২ সালে ডেকান চার্জার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে ১৯৭/৫ স্কোর উঠেছিল। তবে সেই রান সাফল্যের সঙ্গে চেস করা হয়েছিল।

আরও পড়ুন… গিল ক্নান্ত হয়ে গিয়েছিল, ওর রিটার্য়ার্ড আউট হয়ে যাওয়া উচিত ছিল, বোমা ফাটালেন সাইমন ডুল

এই ম্যাচে জোস বাটলার ৫৯ বলে ৯৫ রানের ইনিংস খেলেন। ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকান তিনি। অধিনায়ক সঞ্জু স্যামসন ৩৮ বলে অপরাজিত ৬৬ রান যোগ করেন। মারেন ৪টি চার ও ৫টি ছক্কা। যশস্বী জসওয়াল ১৮ বলে ৩৫ রান করেন। এদিনের ইনিসে পাঁচটি চার, দুটি ছক্কা মারেন তিনি। একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এই তিন ব্যাটার।

আরও পড়ুন… ধোনি RCB-র ক্যাপ্টেন হলে ৩ বার IPL জিতিয়ে দিত- কোহলিকে কটাক্ষ আক্রমের

রাজস্থান টস জিতে ব্যাট করার পর বাটলারের সঙ্গে প্রথম উইকেটে ৫৪ রানের জুটি গড়েন যশস্বী। পঞ্চম ওভারে মার্কোস জানসেন ভেঙে দেন এই জুটি। এরপর স্যামসনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জোরালো জুটি গড়েন বাটলার। ১৯তম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লিউ হন বাটলার। চলতি মরশুমে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিলেন দুজনই।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

২ এপ্রিল হায়দরাবাদে যখন RR এবং SRH মুখোমুখি হয়েছিল তখন স্যামসনরা ৭২ রানের বিশাল জয় তুলে নিয়েছিল। রাজস্থান ১৬ তম আসরে ১১ তম এবং হায়দরাবাদ ১০ তম ম্যাচ খেলতে এসেছে। রাজস্থান ১০ ম্যাচের মধ্যে ৫টি জিতেছে এবং ৫টিতে হেরেছে এবং পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে তারা। RR তাদের শেষ দুই ম্যাচে হেরেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.