বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs SRH: শেষ ওভারে চূড়ান্ত নাটক, সন্দীপের নো-বলে রাজস্থানের জয়ের উচ্ছ্বাস বদলে গেল হারের বিষাদে

RR vs SRH: শেষ ওভারে চূড়ান্ত নাটক, সন্দীপের নো-বলে রাজস্থানের জয়ের উচ্ছ্বাস বদলে গেল হারের বিষাদে

হাফ-সেঞ্চুরির পরে অভিষেক শর্মা। ছবি- পিটিআই।

Rajasthan Royals vs Sunrisers Hyderabad IPL 2023: রাজস্থান জিতে গিয়েছে বলে গ্যালারিতে উৎসব শুরু হয়ে যায়। তবে নো-বলের সাইরেন বাজায় তার পরেই বদলে যায় ছবি। শেষমেশ ম্যাচ জিতে মাঠ ছাড়ে হায়দরাবাদ।

শুরু থেকেই পাল্লা ভারি ছিল রাজস্থান রয়্যালসের। তবে ম্যাচের শেষ ২ ওভারে মোড় ঘুরিয়ে দেয় হায়দরাবাদ। নাটকীয় শেষ ওভারে রাজস্থানের মুখের গ্রাস ছিনিয়ে ২ পয়েন্ট পকেটে পোরে সানরাইজার্স।

জয়পুরে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন। ঘরের মাঠে প্রথমে ব্যাট করে রয়্যালস নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২১৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

নিশ্চিত শতরান হাতছাড়া করেন জোস বাটলার। তিনি ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৯৫ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন স্যামসনও। তিনি ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া ওপেন করতে নেমে যশস্বী জসওয়াল ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ৫ বলে ৭ রান করে নট-আউট থাকেন শিমরন হেতমায়ের।

জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয়। তারা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১৭ রান তুলে ম্যাচ জিতে যায়।

জয়ের জন্য শেষ ২ ওভারে ৪১ রান দরকার ছিল হায়দরাবাদের। ১৯তম ওভারে কুলদীপ যাদবের বলে পরপর ৩টি ছক্কা ও ১টি চার মারেন গ্লেন ফিলিপস। যদিও ওভারের পঞ্চম বলে আউট হন তিনি। শেষ বলে ২ রান নেন মারকো জানসেন। সেই ওভারে ২৪ রান ওঠে। সুতরাং শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল সানরাইজার্সের।

আরও পড়ুন:- RR vs SRH: নিখুঁত ইয়র্কারের সঙ্গে নির্ভুল DRS, দেখুন কীভাবে বাটলারের নিশ্চিত শতরান কেড়ে নেন ভুবনেশ্বর- ভিডিয়ো

শেষ ওভারে সন্দীপ শর্মার প্রথম চারটি বলে ১টি ছক্কা মারার পাশাপাশি ২টি দুই ও ১টি এক রান নেন আব্দুল সামাদ। পঞ্চম বলে সিঙ্গল নেন জানসেন। জয়ের জন্য শেষ বলে ৫ রান দরকার ছিল হায়দরাবাদের। সামাদ লং-অফ ফিল্ডারের হাতে ক্যাচ দেওয়ায় রাজস্থান ম্যাচ জিতে গিয়েছে বলে উৎসব শুরু করে দেন সমর্থকরা। তবে তাঁদের হতাশ হতে হয় পরক্ষণেই। কেনান সন্দীপ শর্মা নো-বল করায় বেঁচে যান সামাদ।

পরিবর্তিত পরিস্থিতিতে শেষ বলে জয়ের জন্য ৪ রান দরকার ছিল সানরাইজার্সের। শেষ বলে ছক্কা মেরে হায়দরাবাদকে ম্যাচ জেতান সামাদ। ৪ রানে ম্যাচ জেতার বদলে ৪ উইকেটে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় স্যামসনদের।

আরও পড়ুন:- RR vs SRH: তারুণ্যের আস্ফালনে পৃথ্বীর রেকর্ড ভেঙে চুরমার করলেন যশস্বী, অল্পের জন্য টপকানো হল না পন্তকে

সানরাইজার্সের হয়ে ৩৪ বলে ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলেন অভিষেক শর্মা। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। ২৯ বলে ৪৭ রান করেন রাহুল ত্রিপাঠী। ২৫ বলে ৩৩ রান করেন আনমোলপ্রীত সিং। ১২ বলে ২৬ রানের যোগদান রাখেন এনরিখ ক্লাসেন। ৫ বলে ৬ রান করে আউট হন ক্যাপ্টেন এডেন মার্করাম। ৭ বলে ২৫ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন গ্লেন ফিলিপস। ৭ বলে ১৭ রান করে নট-আউট থাকেন আব্দুল সামাদ। ২ বলে ৩ রান করেন মারকো জানসেন।

রাজস্থানের যুজবেন্দ্র চাহাল ২৯ রানের বিনিময়ে ৪টি উইকেট নিলেও দল হারায় ব্যর্থ হয় তাঁর লড়াই। অশ্বিন নেন ১টি উইকেট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘৯ই মে আমাদের বিয়ে…’, আদৃতেই বাঁধা পড়ছেন কৌশাম্বি! নিজের মুখে জানালেন ‘দিদিয়া’ 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, ‘‌দিদির ১০টি শপথ’‌ পূরণ সরকার গড়েই রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে তরোয়াল, সাফাই দিয়ে বলল দুর্গাপুজোয় তো… আমফানের ঝড়ে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! রাজ-টিয়ার গল্পে হেসে খুন রচনা ভারতের বিরুদ্ধে T20 সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, সুযোগ পেলেন ১৫ বছরের হাবিবা ডায়েট কোথায় কী! লুকিয়ে গপগপিয়ে ফুচকা খাচ্ছেন ভিকি কৌশল ফুটবলারদের ছুটি বাতিল,শুক্রবার থেকেই ISL ট্রফি জয়ের প্রস্তুতিতে নেমে পড়বে বাগান তথাগতর সঙ্গে সহবাসের চর্চা! ‘আমার ঘুম, গোপনীয়তা সব কেড়েছে’, ফাঁস করলেন বিবৃতি দাউদাউ করে জ্বলছে কোটি টাকার ল্যাম্বরগিনি, দেনা শোধ না করায় বড় শাস্তি মালিককে

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.