বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs SRH: তারুণ্যের আস্ফালনে পৃথ্বীর রেকর্ড ভেঙে চুরমার করলেন যশস্বী, অল্পের জন্য টপকানো হল না পন্তকে

RR vs SRH: তারুণ্যের আস্ফালনে পৃথ্বীর রেকর্ড ভেঙে চুরমার করলেন যশস্বী, অল্পের জন্য টপকানো হল না পন্তকে

যশস্বী জসওয়াল। ছবি- পিটিআই।

Rajasthan Royals vs Sunrisers Hyderabad IPL 2023: জয়পুরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সংক্ষিপ্ত অথচ আগ্রাসী ইনিংস খেলার পথে আইপিএলে দুর্দান্ত এক ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান জসওয়াল।

চলতি আইপিএলে ব্যাট হাতে যে রকম তাণ্ডব চালাচ্ছেন যশস্বী জসওয়াল, তাতে সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার জেতার অন্যতম দাবিদার হয়ে উঠেছেন তিনি। ইতিমধ্যেই টুর্নামেন্টে ৩টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করেছেন যশস্বী। রবিবার ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও ব্যাট হাতে ঝড় তোলেন জসওয়াল। যদিও মুহূর্তের ভুলে তাঁর তাণ্ডব থেমে যায় মাঝপথেই। আরও একটি হাফ-সেঞ্চুরি করার সুযোগ হাতছাড়া হয় তাঁর।

রবিবার জয়পুরে হায়দরাবাদের বিরুদ্ধে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩৫ রানের সংক্ষিপ্ত অথচ ধ্বংসাত্মক ইনিংস খেলেন যশস্বী। সেই সুবাদে তিনি আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন টপকে যান। উল্লেখযোগ্য বিষয় হল, সব থেকে কম বয়সে আইপিএলে ১০০০ রান করা ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নেন জসওয়াল। অর্থাৎ দ্বিতীয় কণিষ্ঠ ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০০ রান পূর্ণ করেন রাজস্থানের তরুণ ওপেনার।

আইপিএলের ইতিহাসে সব থেকে কম বয়সে ১০০০ রান করার রেকর্ড রয়েছে ঋষভ পন্তের দখলে। যশস্বী জায়গা করে নিলেন ঠিক তাঁর পরেই। পন্ত ২০ বছর ২১৮ দিন বয়সে এই নজির গড়েন। যশস্বী এই মাইলস্টোন টপকান ২১ বছর ১৩০ দিন বয়সে।

আরও পড়ুন:- GT vs LSG: তিনটি শব্দে ঋদ্ধির ‘শ্রেষ্ঠত্ব’ মেনে নিলেন কোহলি, ফের জাতীয় দলের দরজা কি খুলবে?

এই নিরিখে যশস্বী টপকে যান পৃথ্বী শ-কে। এতদিন পৃথ্বী এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন। এবার তিনি পিছিয়ে যান তিন নম্বরে। পৃথ্বী আইপিএল ১০০০ রানের মাইলস্টোন টপকান ২১ বছর ১৬৯ দিন বয়সে।

যশস্বী শুধু পৃথ্বী শ-কেই নয়, বরং এই নিরিখে পিছনে ফেলে দেন সঞ্জু স্যামসন, শুভমন গিল, দেবদূত পাডিক্কালদেরও। উল্লেখযোগ্য বিষয় হল, জসওয়াল এঁদের সবার থেকে, এমনকি ঋষভ পন্তের থেকেও কম ইনিংসে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন টপকে যান। যশস্বী ৩৪টি ইনিংসে ব্যাট করে এই মাইলস্টোন টপকান। পন্ত ও পাডিক্কাল ৩৫টি করে ইনিংসে এমন কৃতিত্ব অর্জন করেন। গিল ১০০০ রানে পৌঁছতে ৪১টি ইনিংস খরচ করেন। পৃথ্বী ও স্যামসন ৪৪টি করে ইনিংসে ব্যাট করে হাজার রানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- GT vs LSG: তাড়াহুড়োয় উল্টো প্যান্ট পরে মাঠে নামলেন ঋদ্ধি, হেসেই খুন ক্যাপ্টেন হার্দিক

সব থেকে কম বয়সে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন টপকানো ক্রিকেটাররা:-
১. ঋষভ পন্ত- ২০ বছর ২১৮ দিন
২. যশস্বী জসওয়াল- ২১ বছর ১৩০ দিন
৩. পৃথ্বী শ- ২১ বছর ১৬৯ দিন
৪. সঞ্জু স্যামসন- ২১ বছর ১৮৩ দিন
৫. শুভমন গিল- ২১ বছর ২২২ দিন
৬. দেবদূত পাডিক্কাল- ২১ বছর ২৮৫ দিন

যশস্বী জসওয়াল আইপিএলের ৩৪টি ম্যাচের ৩৪টি ইনিংসে ব্যাট করে ১০২৪ রান সংগ্রহ করেছেন। তিনি ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি করেছেন। চলতি আইপিএলের ১১টি ইনিংসে ব্যাট করে জসওয়াল ৪৭৭ রান সংগ্রহ করেছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখনও বিপন্মুক্ত নন প্রভাত রায়! কী জানাল হাসপাতাল কর্তৃপক্ষ? মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.