বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SA20: রশিদ খানকে এক ওভারে চারটি ছক্কা-একটি বাউন্ডারি, ঝড় তুললেন জানসেন

SA20: রশিদ খানকে এক ওভারে চারটি ছক্কা-একটি বাউন্ডারি, ঝড় তুললেন জানসেন

রশিদ খানের ওভারে ২৮ রান নিলেন মার্কো জানসেন (ছবি-টুইটার)

এই ঝোড়ো ইনিংসে ৭টি ছক্কার মধ্যে মাত্র এক ওভারে ৪টি ছক্কা মেরেছিলেন মার্কো জানসেন। ৩টি চারের মধ্যে একই ওভারে একটি চারও মারেন তিনি। যদিও এই এক ওভারে ৬৬ রানের মধ্যে ২৮ রান করে ছিলেন জানসেন। এই ওভারটি করে ছিলেন রশিদ খান। এই ওভারটি ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন ক্যাপের ইনিংসের ১৬তম ওভার ছিল।

বদলা নিলেন মার্কো জানসেন। দক্ষিণ আফ্রিকায় শুরু হওয়া নতুন টি-টোয়েন্টি লিগেও তেমনই কিছু করে দেখালেন মার্কো জানসেন। এই লিগে ২৬৭ দিনের পুরোনো হিসাবের নিষ্পত্তি করলেন তিনি। এখন SA20 লিগ সবে শুরু হয়েছে। মার্কো জানসেনের মধ্যে প্রতিশোধের আগুন বহু দিন ধরেই জ্বলছিল। SA20 লিগে সেই আগুনের বদলার শান্তি দিলেন তিনে। আসলে ২০২২ আইপিএল থেকেই রশিদ খানের বিরুদ্ধে জ্বলে উঠতে চাইছিলেন মার্কো জানসেন। সেই সুযোগ হাতের কাছে পেয়েগেলেন তিনি। আর সেই বদলা নিয়ে নিজের জ্বালা মিটিয়ে নিলেন মার্কো জানসেন।

আরও পড়ুন… ঘুমাতে দেন না ইশান, গিল নালিশ ঠুকলেন রোহিতের কাছে

আসলে প্রতিশোধের এই খেলাটি দেখা গেল ১৮ জানুয়ারিতে এমআই কেপ টাউন এবং সানরাইজার্স ইস্টার্ন ক্যাপের মধ্যকার SA20 ম্যাচে। এই ম্যাচে জয় পেল সানরাইজার্স ইস্টার্ন ক্যাপ। তবে তাদের জয়ের চেয়ে বেশি আলোচনায় ছিল সানরাইজার্সের খেলোয়াড় মার্কো জানসেনের প্রতিশোধ আগুন। প্রতিশোধের আগুনকে প্রশমিত করা মার্কো জানসেনও সানরাইজার্সের এই জয়ের নায়ক হয়ে থাকলেন।

এই ম্যাচে এমআই কেপটাউন প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে। জবাবে সানরাইজার্স ইস্টার্ন ক্যাপ ৩ বল বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে ১৭২ রানের লক্ষ্য অর্জন করে। সানরাইজার্সের পক্ষে এই টার্গেট ভাঙা সহজ ছিল কারণ মার্কো জানসেনের ঝোড়ো ব্যাটিং। এদিন এমআই কেপটাউনের বোলারদের উপর আধিপত্য বিস্তার করেছিলেন জানসেন। বিশেষ করে রশিদ খানের ওভারে খুব মারলেন তিনি। মার্কো জানসেন এদিনের ম্যাচে মাত্র ২৭ বলে ৭টি ছক্কাসহ ৩টি চারের সাহায্যে ৬৬ রান করেন। এই সময়ে তিনি ২৪৪.৪৪ স্ট্রাইক রেট ব্যাটিং করলেন।

আরও পড়ুন… ও কবে শিখবে? কিছুদিন আগেই ছেলের উপর ক্ষুব্ধ ছিলেন শুভমনের বাবা

এই ঝোড়ো ইনিংসে ৭ ছক্কার মধ্যে মাত্র এক ওভারে ৪টি ছক্কা মেরেছিলেন মার্কো জানসেন। ৩টি চারের মধ্যে একই ওভারে একটি চারও মারেন তিনি। যদিও এই এক ওভারে ৬৬ রানের মধ্যে ২৮ রান করে ছিলেন জানসেন। এই ওভারটি করে ছিলেন রশিদ খান। এই ওভারটি ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন ক্যাপের ইনিংসের ১৬তম ওভার ছিল।

রশিদ খানের এক ওভারে মার্কো জানসেন ২৮ রান নিয়ে ছিলেন। জানসেন যেন এদিন তাঁর প্রতিশোধটা মিটিয়ে নিলেন। আসলে, ২৭ এপ্রিল ২০২২-এ খেলা আইপিএল ম্যাচে, রশিদ খান গুজরাট টাইটানসের হয়ে খেলার সময় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে একটি বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। সেই ইনিংসে মার্কো জানসেনর এক ওভারে ২৫ রান নিয়েছিলেন রশিদ খান। সেই ম্যাচে গুজরাজ টাইটানসের ইনিংসের শেষ অর্থাৎ ২০তম ওভারটি ছিল সেটি। সেই ম্যাচে মার্কো জানসেনের ওভারে রশিদ চারটি ছক্কা এবং ১টি সিঙ্গেল নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা বিভ্রান্তি এড়াতে পদক্ষেপ, শীর্ষ আধিকারিকদের কাজের ক্ষেত্র নির্দিষ্ট করে দিল KMC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.