বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: কৌশলগত দিক দিয়ে ডাহা ফেল রোহিত, মুম্বই অধিনায়কের সমালোচনায় মঞ্জরেকর

IPL 2023: কৌশলগত দিক দিয়ে ডাহা ফেল রোহিত, মুম্বই অধিনায়কের সমালোচনায় মঞ্জরেকর

সঞ্জয় মঞ্জরেকর ও রোহিত শর্মা। ছবি-এপি

প্লে-অফে উঠেও ফাইনালে জায়গা করে নিতে পারেনি মুম্বই ইন্ডিয়ান্স। এবার অধিনায়ক রোহিত শর্মার সমালোচনা করলেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর

এবারের আইপিএলে প্লেঅফে জায়গা করে নিলেও ফাইনালে উঠতে পারেনি মুম্বই ইন্ডিয়ান্স। প্লে-অফের এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে হারাতে পারলেও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে আর জিততে পারেনি রোহিত ব্রিগেড। গুজরাটের বিরুদ্ধে হেরে তৃতীয় হয়েই টুর্নামেন্ট শেষ করতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে।

তবে মুম্বইয়ের প্লে-অফে জায়গা করে নেওয়া অনেকেই অবাক হয়েছেন। বিশেষ করে এবারের টুর্নামেন্টের শুরুটা একেবারেই ভালো করেনি মুম্বই। প্রথমেই হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে তারা। পরপর ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের একেবারে শেষের দিকেই থাকে। কিন্তু ধীরে ধীরে ঘুরে দাঁড়ায় তারা। শুধু তাই নয়, গ্রুপ পর্বের একেবারে শেষ ম্যাচেও বোঝার উপায় ছিল না প্লে-অফে তারা যেতে পারবে কিনা।

প্লে-অফে যাওয়ার দৌড়ে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও। কিন্তু গ্রুপ পর্বের একেবারে শেষ ম্যাচে আরসিবি হেরে যাওয়ায় রোহিতদের প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যায়। পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা প্লে-অফে জায়গা করে নিলেও গুজরাট টাইটানসের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় মুম্বই।

তবে মুম্বইয়ের এই ব্যর্থতার জন্য রোহিতের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। ইএসপিএন ক্রিকইনফোকে সাক্ষাৎকার দিতে গিয়ে প্রাক্তন এই ক্রিকেটার বলেন, 'এবারের আইপিএলে সেরা দুই দল চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস ফাইনালে উঠেছে। মুম্বই দৌড়ে থাকলেও তারা নয় কেন। কৌশলগত ভাবে এবং মাঠের বাইরের পরিস্থিতির সঙ্গে দল গঠন হয়নি। প্রথমার্ধের দল গঠন যা প্রত্যেককে অবাক করে। পরপর ম্যাচ হারের পরও কেন তুমি সেই নির্দিষ্ট ক্রিকেটারকে দলে নিয়ে যাচ্ছ। যা অধিনায়কের হাতেই থাকে। চাইলেই সে পরিস্থিতি বদলাতে পারত। কিন্তু তা সে করেনি।'

এখানেই তিনি থামেননি। বরং রোহিতের অধিনায়কত্ব এবং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, 'আমি রোহিতের ব্যাটিং নিয়ে খুব বেশি সমালোচনা করব না। তবে আমি সমালোচনা করব অধিনায়কত্ব নিয়ে। কৌশলগত ভাবে রোহিত অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছে। তাই আমি মনে করি না এই আইপিএলটা ওর জন্য বা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য সেরা মরশুম ছিল।'

এবারের আইপিএলে মোট ৩৩২ রান করেছেন রোহিত শর্মা। মাত্র ২টি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে। রোহিতের ব্যাটিং গড় ২০.৭৫। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই মরশুমে ৪৫ বলে ৬৫ রান করেন। এবারের মরশুমে এটাই তাঁর সেরা ইনিংস বলা যায়।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

India Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'লক্ষ্মী বউয়ের চরিত্রে কদ্দিন অভিনয়…' জাহিরকে বিয়ে করেই এটা কী বললেন সোনাক্ষী? ‘এই নয় যে সবকিছু ঠিক হয়ে যাবে…’! অন্য ছেলের সঙ্গে মালাইকা, কী ইঙ্গিত অর্জুনের ‘‌ক্ষমতা ব্যবহার করে যৌন হেনস্থার ঘটনাকে ঢাকা যাবে না’‌, বিবৃতি মমতার আইনজীবীর আর বাড়াবাড়ি চলবে না! ঘরোয়া ক্রিকেট খেলা নিয়ে ইশানদের বড় বার্তা বিসিসিআইয়ের এবার নজরে ২০১৭ প্রাথমিক টেট, সমস্ত OMR শিট আদালতে পেশের নির্দেশ দিল হাইকোর্ট IND vs PAK Asia Cup Live: অষ্টম খেতাব জয়ের লক্ষ্যে এশিয়া কাপ অভিযান শুরু ভারতের অশান্ত বাংলাদেশে মৃত বেড়ে ৫০, ভারতীয়রা কেমন আছেন? জানাল দিল্লি, করল বিশেষ আর্জি আম্বানিদের বিয়েতে হীজির বিশ্ববিখ্যাত প্লাস্টিজ সার্জন, ক্লায়েন্ট কোন তারকারা? কার্ডিফ থেকে মাস্টার্স ডিগ্রি স্বস্তিকা কন্যার,এক সময় ভর্তি নেয়নি কলকাতার স্কুল!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.