বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বিরাটের পর কে হবেন RCB-র অধিনায়ক? এবি-কে বাদ দিয়ে তিন জনকে বেছে নিলেন মঞ্জরেকর
সঞ্জয় মঞ্জরেকর।
সঞ্জয় মঞ্জরেকর।

বিরাটের পর কে হবেন RCB-র অধিনায়ক? এবি-কে বাদ দিয়ে তিন জনকে বেছে নিলেন মঞ্জরেকর

  • এই বছর আইপিএলের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছেড়ে দেবেন বলে জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি। এর আগেই অবশ্য জাতীয় দলের টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে বিশ্বকাপের পর সরে দাঁড়াবেন বলে ঘোষণা করেছিলেন তিনি।

জাতীয় দলের টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিরাট কোহলির পরিবর্তে অধিনায়ক হতে চলেছেন রোহিত শর্মা। সরকারি ভাবে ঘোষণা না হলেও, এটাই অলিখিত সত্যি। তবে কোহলি পরবর্তী অধ্যায়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক কে হবেন? এই নিয়ে চলছে তীব্র জল্পনা। এর মাঝেই আরসিবি-র অধিনায়ক হিসেবে তিন জনের তালিকা তৈরি করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

এই বছর আইপিএলের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছেড়ে দেবেন বলে জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি। এর আগেই অবশ্য জাতীয় দলের টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে বিশ্বকাপের পর সরে দাঁড়াবেন বলে ঘোষণা করেছিলেন তিনি। আরসিবি-র অধিনায়ক হিসেবে বিভিন্ন নাম উঠে আসছে। সঞ্জয় মঞ্জরেকর আবার এবি ডি'ভিলিয়ার্সকে অধিনায়ক হওয়ার তালিকায় রাখেননি। তাঁর প্রথম পছন্দ ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। এ ছাড়াও সূর্যকুমার যাদব এবং ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে পছন্দ মঞ্জরেকরের।

মঞ্জরেকর বলেও দিয়েছেন, ‘অধিনায়ক হিসেবে এবি ডি'ভিলিয়ার্সকে কত বছর পাওয়া যাবে? আমি এমন কাউকে বেছে নেব, যে অন্তত তিন বছর অধিনায়কের দায়িত্ব সামলাতে পারবে। পোলার্ডের হল এমন একজন ক্রিকেটার, যার মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। এ ছাড়াও সূর্যকুমার যাদব এবং ডেভিড ওয়ার্নারও আমার তালিকায় থাকবে। ’

বন্ধ করুন