বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > সঞ্জুকে ধরে রাখতে চলেছে RR, জানেন কত কোটি টাকা পাবেন রাজস্থানের অধিনায়ক?
সঞ্জু স্যামসন।
সঞ্জু স্যামসন।

সঞ্জুকে ধরে রাখতে চলেছে RR, জানেন কত কোটি টাকা পাবেন রাজস্থানের অধিনায়ক?

  • ২০২২ আইপিএলে সঞ্জুই রাজস্থানের অধিনায়ক থাকছেন। বাকি যে তিন জন প্লেয়ার নেওয়া যাবে, তার জন্য উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলার, ফাস্ট বোলার জোফ্রা আর্চার, অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন এবং যশস্বী জয়সওয়ালকে নিয়ে আলোচনা চলছে।

পরের মরশুমের আইপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজি দলগুলো এখন থেকেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে। পুরনো ৮টি ফ্র্যাঞ্চাইজি দল মোট ৪ জন প্লেয়ার ধরে রাখতে পারবে। তার মধ্যে সর্বাধিক তিন জন ভারতীয় প্লেয়ার রাখা যাবে। সঙ্গে একজন বিদেশি। অথবা দু'জন বিদেশি এবং দু'জন ভারতীয় প্লেয়ার রাখা যাবে। দু'জনের বেশি বিদেশি এবং তিন জনের বেশি ভারতীয় প্লেয়ার রাখা যাবে না।

সেই নিয়ম মেনেই দলগুলো চার জন করে প্লেয়ার রিটেন করছে। রাজস্থান রয়্যালসও কোন কোন প্লেয়ারদের রাখা হবে, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। তবে সূত্রের খবর, রাজস্থান তাদের অধিনায়ক সঞ্জু স্যামসনকে পরের বারের জন্যও রেখে দিচ্ছে। সঞ্জু প্রথম প্লেয়ার, যাঁকে রাজস্থান রিটেন করছে। যদিও সঞ্জুর নেতৃত্বে ২০২১ আইপিএলে রাজস্থান গ্রুপ লিগের সাত নম্বরে শেষ করেছিল। তবে সঞ্জু কিন্তু নিজে ভালো পারফরম্যান্স করেছিলেন। ১০টি ম্যাচ খেলে সঞ্জু ৪৩৩ রান করেছিলেন। গড় ছিল ৫৪.১২। একটি শতরান এবং দু'টি অর্ধশতরান করেছিলেন সঞ্জু।

ইএসপিএনের খবর অনুযায়ী, ১৪ কোটি টাকার বিনিময়ে এই সপ্তাহেই সঞ্জুর সঙ্গে চুক্তি পাকা করেছে রাজস্থান। ২০২২ আইপিএলে সঞ্জুই রাজস্থানের অধিনায়ক থাকছেন। বাকি যে তিন জন প্লেয়ার নেওয়া যাবে, তার জন্য উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলার, ফাস্ট বোলার জোফ্রা আর্চার, অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন এবং যশস্বী জয়সওয়ালকে নিয়ে আলোচনা চলছে।

বিসিসিআই-এর নিয়মানুযায়ী, ২০২২ আইপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজি দলগুলো সর্বোচ্চ চার জন খেলোয়াড়কে ধরে রাখতে পারবে। আর এই তালিকাটি ডিসেম্বরে নির্ধারিত মেগা নিলামের আগেই অর্থাৎ ৩০ নভেম্বরের মধ্যে জমা দিতে হবে। রাজস্থানকে তাই ৩০ নভেম্বরের মধ্যে চারটে নাম ঠিক করে জমা দিতে হবে।

বন্ধ করুন