বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs PBKS: ফালতু ২০০ স্ট্রাইক রেট রেখে লাভ কী? সঞ্জু, সাঙ্গাকারাকে তুলোধনা বীরুর

RR vs PBKS: ফালতু ২০০ স্ট্রাইক রেট রেখে লাভ কী? সঞ্জু, সাঙ্গাকারাকে তুলোধনা বীরুর

সিমরন হেটমেয়ার। ছবি- এএফপি 

হেটমেয়ারকে কেন পরে নামানো হল? রাজস্থান রয়্য়ালস অধিনায়ক সঞ্জু স্যামসন এবং কোচ কুমার সাঙ্গাকারার সিদ্ধান্তে বেজায় বিরক্ত বীরেন্দ্র সেহওয়াগ। 

অসমের গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস। রুদ্ধশ্বাস ম্যাচে ৫ রানে হারে রাজস্থান রয়্যালস। ১৯৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে ১৯২ রানেই শেষ হয়ে সঞ্জু স্যামসনদের ইনিংস। এই ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নামানো হয় ওয়েস্ট ইন্ডিজের আক্রমণাত্মক ব্যাটার সিমরন হেটমেয়ারকে। আর এখানেই অধিনায়ক সঞ্জু স্যামসন ও কোচ কুমার সাঙ্গাকারার সঙ্গে সহমত হতে পারেননি ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। হেটমায়ারকে দেরিতে নামানোর জন্য তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন তিনি।

রাজস্থান রয়্যালসের প্রথম ম্যাচে দুর্দান্ত খেলা ওপেনার জস বাটলার এই ম্যাচে সেই ভাবে দাগ কাটতে পারেননি। দলের ৫৭ রানের মাথায় ফিরে যান তিনি। সেই সময় তারা তাদের প্রয়োজনীয় রানের সঙ্গে তাল মিলিয়েই খেলছিল। বাটলার আউট হওয়ার পর হেটমেয়ারকে নামানোর পরিবর্তে রাজস্থান রয়্যালস টিম ম্যানেজমেন্ট দেবদূত পাডিক্কালকে মাঠে নামানো হয়। জস বাটলার সামান্য চোট পাওয়ায় তাঁর পরিবর্তে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে যশস্বী জয়শওয়াল ওপেনিং করতে নামেন। অশ্বিনের জায়গায় দেবদূতকে নামানো উচিত ছিল বলে মনে করেন অনেকে।

রাজস্থান অধিনায়ক স্যামসন ম্যাচে গতি হারান। ব্যাটে নেমে কয়েক ওভার পরেই আউট হন। তখন সবাইকে অবাক করে দিয়ে নামেন রিয়ান পরাগ। অপেক্ষা করতে হয় হেটমেয়ারকে। রিয়ান পরাগ চেষ্টা করেন বড় রান করার। ১২ বলে ২০ রান করেন। কিন্তু পাডিক্কাল ২৬ বলে ২১ রান করে ম্যাচ রাজস্থানের হাতের বাইরে নিয়ে যান।

হেটমেয়ার যখন ব্যাট করতে নামেন, ততক্ষণে ওভার প্রতি প্রয়োজনীয় রান ১৩তে উঠে গিয়েছিল। কয়েকটি অবিশ্বাস্য শট মেরে এই ব্যাটার রাজস্থান রয়্যালসকে ম্যাচে ফিরিয়ে আনার চেষ্টা করেন। তাকে যোগ্য সঙ্গ দেন তরুণ ধ্রুব জুরেল। কিন্তু স্যাম কারান শেষ ওভারে তার স্নায়ু ধরে রেখে পঞ্জাব কিংসের জয় ছিনিয়ে নেন।

সেহওয়াগ জানান, হেটমেয়ারকে আগে পাঠানো হলে খেলার ফলাফল অন্যরকম হতে পারত। প্রাক্তন ভারতীয় ওপেনার মনে করেন হেটমেয়ার ব্যাট করার জন্য পর্যাপ্ত বল পাননি। পরাগ এবং পাডিক্কালের আগে ব্যাট করতে নামানো উচিত ছিল। তিনি বলেন, 'হেটমেয়ার ব্যাট করার জন্য পর্যাপ্ত বল পাননি। এই ২০০ স্ট্রাইক রেট দিয়ে কী লাভ? যদি সে ৪ বা ৫ নম্বরে ব্যাট করত, রিয়ান পরাগ বা এমনকী পাডিক্কালের আগেও আসত, তাহলে ও ভালো করতে পারত। ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ নম্বরে ব্যাট করে। ভারতে সেঞ্চুরি রয়েছে। এখানকার কন্ডিশন ভালোভাবে জানে। ও গত কয়েক বছর ধরে রাজস্থান রয়্যালসের জয়ের পিছনে অনেক অবদান রেখেছে। যখন দিল্লি দলের অংশ ছিল তখনও দিল্লিকে ফাইনালে পৌঁছানোর পিছনে ওর অবদান ছিল অনেক।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাহাড়ে ভেঙে পড়েছিল ইরানের প্রেসিডেন্টের চপার, দেখুন দুর্ঘটনাস্থলের ছবি IPL 2024: ১৪ ম্যাচে ৯টি জয়, দেখুন কোন পথে লিগ চ্যাম্পিয়ন KKR ‘‌এখন খাওয়ারও সময় পাই না, খাই একবার রাতে’‌, প্রিয় খাবারের কথা জানিয়ে দিলেন মমতা গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ তন্ময়-রথিজিৎদের কঠিন নজরদারিতে চলছে গ্র্যান্ড অডিশন, কবে থেকে আসছে সারেগামাপা? আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন লাভের দৌড়ে পিছিয়ে গেল টিসিএস, ১০ বছরে এই প্রথম! এগিয়ে গেল টাটার অন্য সংস্থা মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.