বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর পর T20 WC টিমে পরিবর্তন হতে পারে, এমনই ইঙ্গিত সেহওয়াগের
বীরেন্দ্র সেহওয়াগ।
বীরেন্দ্র সেহওয়াগ।

IPL-এর পর T20 WC টিমে পরিবর্তন হতে পারে, এমনই ইঙ্গিত সেহওয়াগের

  • রবিবার মরুশহরে আইপিএলের ৩৯ নম্বর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। এই মরশুমে দুই দলের প্রথম সাক্ষাতে অনামী হর্ষলের উত্থান দেখেছিল গোটা ক্রিকেটবিশ্ব। রবিবাসরীয় রাতে পুনরায় হর্ষল প্যাটেল ঝড়ে উড়ে গেল মুম্বইয়ের মিডল অর্ডার।

ব্যাট এবং বল হাতে গ্লেন ম্যাক্সওয়েল ধামাকা যেমন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরকে অক্সিজেন দিয়েছিল, তেমনই বল হাতে হর্ষল প্যাটেলের পারফরম্যান্স ব্যাঙ্গালোরের জয়ের রাস্তা প্রশস্ত করেছে। ১৭ তম ওভারে হার্দিক পাণ্ডিয়া, কায়রন পোলার্ড, রাহুল চাহারকে পরপর তিন বলে ফেরান হর্ষল। সেই সঙ্গে আরসিবির তৃতীয় প্লেয়ার হিসেবে হ্যাটট্রিক করেন তিনি। আর হর্ষলের এই ধাক্কায় মুম্বই ইন্ডিয়ান্সের যেটুকু ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল, সেটাও শেষ হয়ে যায়।

রবিবার মরুশহরে আইপিএলের ৩৯ নম্বর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। এই মরশুমে দুই দলের প্রথম সাক্ষাতে অনামী হর্ষলের উত্থান দেখেছিল গোটা ক্রিকেটবিশ্ব। রবিবাসরীয় রাতে পুনরায় হর্ষল প্যাটেল ঝড়ে উড়ে গেল মুম্বইয়ের মিডল অর্ডার।

আর হর্ষলের পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তন তারকা ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। সেই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ব্যাঙ্গালোরের দুরন্ত জয়টাও বেশ ভালই উপভোগ করেছেন সেহওয়াগ। তিনি রবিবার রাতেই একটি টুইট করে লিখেছেন, ‘হর্ষল প্যাটেল দুরন্ত। আর যুজবেন্দ্র চাহাল দেখিয়ে দিয়েছে, কেন ও স্মার্ট ক্রিকেটার। অসাধারণ জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ভারতকে কিন্তু বিশ্বকাপের চূড়ান্ত ১৫ এখনও পাল্টাতে হতে পারে।’ আইপিএলে খেলা চাহাল সহ বাকি অনেক ক্রিকেটারই বিশ্বকাপ দলে ঢোকার দাবীদার ছিলেন। যাঁরা সুযোগ পাননি। সঙ্গে নতুন কিছু প্লেয়ার ভাল পারফরম্যান্স করছেন। সে কারণেই সম্ভবত এমন ইঙ্গিত সেহওয়াগের।  

রবিবার টসে জিতে ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে ব্যাঙ্গালোর। বিরাট কোহলি (৪২ বলে ৫১) এবং গ্লেন ম্যাক্সওয়েল (৩৭ বলে ৫৬) হাফ সেঞ্চুরি করেন। দুরন্ত ছন্দে থাকা জসপ্রীত বুমরাহ নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নামলে রোহিত শর্মার ২৮ বলে ৪৩ এবং কুইন্টন ডি'ককের ২৪ রান ছাড়া মুম্বইয়ের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। এর পুরো কৃতিত্বই অবশ্য আরসিবি-র বোলারদের। শুরুটা করেছিলেন যুজবেন্দ্র চাহাল এবং গ্লেন ম্যাক্সওয়েল। মুম্বইয়ের কফিনে শেষ পেরেকগুলো পুঁতলেন হর্ষল প্যাটেল।

বহু দিন পর যুজবেন্দ্র চাহালকে ভাল ছন্দে পাওয়া গেল। তিনি ৩ উইকেট নিয়েছেন। রোহিত শর্মা সহ ২ উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল। মোট ৪ উইকেট তুলে নেন হর্ষল। মহম্মদ সিরাজ নিয়েছেন ১ উইকেট। আর এর নিটফল ১৮.১ ওভারে ১১১ রানে অল আউট হয়ে যায় রোহিতের মুম্বই। হারের হ্যাটট্রিক করলেন রোহিতরা। ৫৪ রানে ম্যাচ জিতে স্বস্তি পেলেন বিরাট কোহলি।

বন্ধ করুন