বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > গিল,পৃথ্বীর সঙ্গে অ্যাড শ্যুট করেছিলাম, কেউ ক্রিকেট নিয়ে কিছু বলল না, হতাশ বীরু

গিল,পৃথ্বীর সঙ্গে অ্যাড শ্যুট করেছিলাম, কেউ ক্রিকেট নিয়ে কিছু বলল না, হতাশ বীরু

বীরেন্দ্র সেহওয়াগ (Ishant)

সেহওয়াগ বলেন যে তিনি একটি অ্যাড শ্যুটে দেখা করেছিলেন পৃথ্বী শ-এর সঙ্গে। কিন্তু প্রায় ছয় ঘণ্টা ধরে একসঙ্গে সেই প্রক্রিয়া চললেও একবারও ক্রিকেট প্রসঙ্গে তারা কোনও কথা তোলেননি। এতে অবাক হয়েছেন তিনি। তাঁর ক্রিকেট জীবনের প্রসঙ্গ তুলে বীরু বলেন যে ২০০৩-০৪ সালে তাঁর সঙ্গে কীভাবে সুনীল গাভাসকরের কথা হয়।

NEW DELHI : আজকের তরুণরা কী কিংবদন্তিদের থেকে শিখতে চান না। আইপিএলের যশ, বৈভব, অর্থের প্রাচুর্য্যে কী হারিয়ে যাচ্ছে শেখার ইচ্ছা। বীরেন্দ্র সেহওয়াগের বিবৃত করা এক অজানা কাহিনি শুনে সেই প্রশ্নই উঠে আসছে অনেকের মনে। অতীতে তারা কীভাবে লেজেন্ডদের থেকে চেটেপুটে সব জ্ঞান নিতেন ও এখনকার তারকাদের মধ্যে যে নিস্পৃহ ভাব তিনি দেখেছেন, সেই গল্পই শোনান ঠোঁটকাটা বীরু। 

সেহওয়াগ বলেন যে তিনি একটি অ্যাড শ্যুটে দেখা করেছিলেন পৃথ্বী শ-এর সঙ্গে। সেখানে ছিলেন শুভমন গিলও। কিন্তু প্রায় ছয় ঘণ্টা ধরে একসঙ্গে সেই প্রক্রিয়া চললেও একবারও ক্রিকেট প্রসঙ্গে তারা কোনও কথা তোলেননি। এতে অবাক হয়েছেন তিনি। তাঁর ক্রিকেট জীবনের প্রসঙ্গ তুলে বীরু বলেন যে ২০০৩-০৪ সালে তাঁর সঙ্গে কীভাবে সুনীল গাভাসকরের কথা হয়। বীরু বলেন যে তখনও তিনি দলে অপেক্ষাকৃত নতুন। তাই কোচ জন রাইটকে দায়িত্ব দেন গাভাসকরের সঙ্গে একটি মিটিংয়ের আয়োজন করার। সেই অনুযায়ী নৈশভোজের আয়োজন করেন জন রাইট। সেখানে সুনীল গাভাসকরের সঙ্গে বীরু ও তাঁর তৎকালীন ব্যাটিং পার্টনার আকাশ চোপড়া উপস্থিত ছিলেন। অগাধ ক্রিকেটীয় পাণ্ডিত্যের মালিক গাভাসকরের থেকে ওই কয়েক ঘণ্টায় অনেক কিছু শিখেছিলেন দুই ওপেনার। সেই ক্রিকেটীয় জ্ঞানের সাগর থেকে বিরল মণিমাণিক্য যে তাঁদের কেরিয়ারকে সমৃদ্ধ করেছিল, সেটা স্পষ্ট বীরুর কথায়। কিন্তু নতুন প্রজন্মের মধ্যে যে সেই খিদেটা নেই, সেটাও দুঃখ দেয় নজফগড়ের নবাবকে। 

পৃথ্বী শ-কে নিয়েও নিজের মনের কথা ব্যক্ত করেন বীরু। তাঁর মতে, যত না টেকনিক, মানসিক দিক থেকে এখনও তৈরি নন এই তরুণ ক্রিকেটার। যতদিন না তিনি মানসিক ভাবে ক্রিকেটের চাপ নিতে সক্ষম হবেন, ততদিন সফলতা আসবে না বলে জানান এই প্রাক্তনী। তাঁর মতে, পৃথ্বীর যদি কোনও প্রাক্তনীর সঙ্গে কথা বলার ইচ্ছে থাকে, সেটা তিনি দিল্লি ক্যাপিটালসের অধিকর্তাদের জানাতেই পারেন। তারা ব্যবস্থা করে দেবে। প্রসঙ্গত, অনেকেই পৃথ্বীর ব্যাটিং শৈলীর সঙ্গে বীরুর স্টাইলের মিল পান। তবে নিজের আমলে অনেক বেশি ধারাবাহিক ছিলেন সেহওয়াগ। সেখানে পৃথ্বী পাঁচটি ম্যাচ খেললে একটিতে রান পান। তার পরেও তিনি সাহায্যের জন্য প্রাক্তনীদের অ্যাপ্রোচ করছেন না, এই নিয়েই যাবতীয় হতাশা। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.