বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Seniors Over-40 World Cup: ২০২৩ সালে বাইশ গজে বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে আখতার-আফ্রিদিদের!
ফের বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে আখতার-আফ্রিদিদের (ছবি:গেটি ইমেজ)
ফের বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে আখতার-আফ্রিদিদের (ছবি:গেটি ইমেজ)

Seniors Over-40 World Cup: ২০২৩ সালে বাইশ গজে বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে আখতার-আফ্রিদিদের!

  • ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত করাচিতে চলবে এই বিশ্বকাপ। জানা যাচ্ছে দেশের প্রাক্তন চল্লিশোর্ধ ক্রিকেটাররা এই বিশ্বকাপে অংশ নেবেন। বিশেষজ্ঞরা মনে করছেন এই টুর্নামেন্টের জন্য ফেভারিট হল পাকিস্তান।

পাকিস্তানে শুরু হতে চলেছে চল্লিশোর্ধদের নিয়ে বিশ্বকাপ। এমনটাই জানিয়েছে পাকিস্তান ভেটেরান্স ক্রিকেট অ্যাসোসিয়েশন। প্রথমবার চল্লিশোর্ধদের নিয়ে বিশ্বকাপের আয়োজন করবে পাকিস্তান। টুর্নামেন্ট শুরু হবে পরের বছরের সেপ্টেম্বরে। ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত করাচিতে চলবে এই বিশ্বকাপ। জানা যাচ্ছে দেশের প্রাক্তন চল্লিশোর্ধ ক্রিকেটাররা এই বিশ্বকাপে অংশ নেবেন। বিশেষজ্ঞরা মনে করছেন এই টুর্নামেন্টের জন্য ফেভারিট হল পাকিস্তান।

কারণ জানা যাচ্ছে পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তিরা এই টুর্নামেন্টে অংশ নেবেন। সূত্রের খবর শাহিদ আফ্রিদি, শোয়েব মালিক, ইউনিস খান, মহম্মদ হাফিজ, শোয়েব আখতার, মিসবা-উল-হক, ইমরান নজির, ও ইউনিস খানদের এই টুর্নামেন্টে খেলতে দেখা যেতে পারে। কতৃপক্ষের তরফ থেকে বলা হয়ে ক্রিকেটারদের বয়স চল্লিশ থেকে পঞ্চাশের মধ্যে হতে হবে। এই টুর্নামেন্টে খেলা হবে ৪৫ ওভারের। কয়েকটি ম্যাচ দিন-রাতেও হতে পারে। দিন-রাতের ম্যাচগুলি করাচির ছ'টি ভেন্যুতে হওয়ার কথা।

শোনা যাচ্ছে পাকিস্তান ছাড়াও খেলবে এই টুর্নামেন্টে খেলতে পারে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, কানাডা, ইউএসএ, জিম্বাবোয়ে, ওয়েলস, নামিবিয়া, ও সংযুক্ত আরব আমিরশাহি। উদ্যোক্তোরা আশা করেছিলেন যে সিনিয়রদের বিশ্বকাপ দারুণ ভাবে সফল হবে। কারণ এই বিশ্বকাপ তখন আয়োজন করা হবে যখন বিশ্ব ক্রিকেটের জ্বরে থাকবে। কারণ ভারতে আইসিসি ODI বিশ্বকাপ শুরু হবে পরের বছর ১৫ অক্টোবর। এই টুর্নামেন্ট চলবে আগামী বছরের ১৪ নভেম্বর পর্যন্ত। ফলে ওয়ানডে বিশ্বকাপের আগেই শুরুর আগেই যেহেতু সিনিয়রদের বিশ্বকাপ শুরু হবে সেহেতু এই টুর্নামেন্ট বেশ জনপ্রিয় হতে পারে বলে আশা।

বন্ধ করুন