বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বিসিবি-র উপর ক্ষোভ উগড়ে দিলেন নাইট রাইডার্সের শাকিব আল হাসান
শাকিব আল হাসান। ছবি: রয়টার্স (Action Images via Reuters)
শাকিব আল হাসান। ছবি: রয়টার্স (Action Images via Reuters)

বিসিবি-র উপর ক্ষোভ উগড়ে দিলেন নাইট রাইডার্সের শাকিব আল হাসান

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টি টেস্ট ম্যাচ খেলার পরিবর্তে আইপিএলে খেলতে চেয়েছেন শাকিব আল হাসান। আর এই নিয়েই শুরু হয় জলঘোলা। এ বার বিসিবি-কে এক হাত নিলেন নাইট রাইডার্সের অল রাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর এ বার একরাশ ক্ষোভ উগড়ে দিলেন শাকিব আল হাসান। বহু দিন ধরেই শাকিবের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে চান না। শাকিবের আসল ফোকাস আইপিএল। এই প্রসঙ্গেই এ বার বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে একহাত নিলেন শাকিব। উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টি টেস্ট ম্যাচ খেলার বদলে আইপিএল খেলার ছাড়পত্র চেয়ে বোর্ডের কাছে একটি চিঠি দিয়েছিলেন শাকিব। আর তার পর থেকেই শুরু হয় জলঘোলা।

নিঃসন্দেহে আইপিএল থেকে বড় অঙ্কের টাকা রোজগারের সুযোগ থাকে ক্রিকেটারদের সামনে। স্বাভাবিক ভাবেই দেশ-বিদেশের সব ক্রিকেটারই এই টুর্নামন্টে খেলার জন্য মুখিয়ে থাকেন। তবে শাকিব দেশের হয়ে টেস্ট খেলার বদলে আইপিএল খেলা নিয়ে একেবারে অন্য যুক্তি দেখিয়েছেন। তাঁর বক্তব্য,  ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট  দু'টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আমার মনে হয় না, এই দুটি টেস্ট জিতলেও আমরা ফাইনাল খেলতে পারব। কারণ পয়েন্ট তালিকার একেবারে শেষের দিকে রয়েছি আমরা। সে কারণেই এই দু'টি টেস্টের বদলে আইপিএল খেলা অনেক বেশি জরুরি বলে আমার মনে হয়েছে।' 

আইপিএলে খেলা কেন জরুরি, তার ব্যাখ্যা দিতে গিয়ে শাকিব বলেছেন, ‘চার মাস বাদে ভারতের মাঠেই টি-২০ বিশ্বকাপ খেলতে হবে। সেই টুর্নামেন্টে আমাদের ভাল ফল করার একটা সম্ভাবনাও রয়েছে। আর তার জন্য সঠিক প্রস্তুতি প্রয়োজন। আইপিএল হল নিজেকে প্রস্তুত করার জন্য বড় মঞ্চ। সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে খেলে নিজেকে তৈরি করা যাবে। সেই অভিজ্ঞতা দলের অন্যদের সঙ্গে ভাগ করে নিতে পারব। সেই কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলার থেকেও এই মুহূর্তে আইপিএল খেলা বেশি গুরুত্বপূর্ণ  বলে মনে হয়েছে আমার।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘যাঁরা বলছেন, দেশের হয়ে টেস্ট খেলতে আমি আগ্রহী নই। তাঁরা আমার চিঠিটা ভাল করে নিশ্চয়ই পড়েননি। বিসিবি-কে লেখা সেই চিঠিতে এক বারও লিখিনি , আমি টেস্ট খেলতে আগ্রহী নই। বরং আমি লিখেছি, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেকে তৈরি করার জন্য আমি আইপিএলে খেলতে চাই।’ শুধু তাই নয় বাংলাদেশের বোর্ড ক্রিকেটারদের যোগ্য সম্মান দেয় না বলেও অভিযোগ করেছেন শাকিব। এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে দেখা যাবে বাংলাদেশের এই অল রাউন্ডারকে।

বন্ধ করুন