বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর অভিজ্ঞতা T20 WC দলের সঙ্গে শেয়ার করবেন শাকিব-মুস্তাফিজুর
মুস্তাফিজুর রহমান এবং শাকিব আল হাসান।
মুস্তাফিজুর রহমান এবং শাকিব আল হাসান।

IPL-এর অভিজ্ঞতা T20 WC দলের সঙ্গে শেয়ার করবেন শাকিব-মুস্তাফিজুর

  • আইপিএলে শাকিব আল হাসান খেলবেন কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির হয়ে, আর মুস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালস দলের হয়ে। আর এই দুই টাইগার তাঁদের আইপিএল খেলার অভিজ্ঞতা ভাগ করে নেবেন তাঁদের জাতীয় দলের সঙ্গে। যা আসন্ন বিশ্বকাপে টাইগারদের জন্য সহায়ক হবে বলেই তাঁদের আশা।

শুভব্রত মুখার্জি : টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগেই আমিরশাহীতে আয়োজিত হবে স্থগিত হওয়া আইপিএলের দ্বিতীয় পর্ব। ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা এই টুর্নামেন্টে অংশ নেবেন দুই বাংলাদেশি ক্রিকেটার শাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। শাকিব খেলবেন কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির হয়ে আর মুস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালস দলের হয়ে। আর এই দুই টাইগার তাঁদের আইপিএল খেলার অভিজ্ঞতা ভাগ করে নেবেন তাঁদের জাতীয় দলের সঙ্গে। যা আসন্ন বিশ্বকাপে টাইগারদের জন্য সহায়ক হবে বলেই তাঁদের আশা।

আইপিএলে প্রতিপক্ষ দলে খেলা দুই ক্রিকেটার পরবর্তীতে ১৭ ই অক্টোবর দেশের হয়ে টি-২০ বিশ্বকাপে খেলবেন আমিরশাহী এবং ওমানে। আইপিএলে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগানোর বিষয়ে বলতে গিয়ে শাকিব বলেন, ‘আমি আশা করছি আইপিএলে খেলার অভিজ্ঞতা আমাদের সকলকে সাহায্য করবে। আমরা বেশ কিছুটা সময় এই পরিবেশ, পরিস্থিতিতে কাটাবো। ম্যাচ খেলব। আমি এবং মুস্তাফিজুর আমাদের এই অভিজ্ঞতা গোটা দলের সঙ্গে ভাগ করে নিতে পারব।’

শাকিব আর ও যোগ করেন, ‘বিশ্বকাপ শুরুর ১৫-১৬ দিন আগে আমরা ওমানে পৌঁছে যাব। যা উইকেট, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে আমাদেরকে সাহায্য করবে। আমাদের মধ্যে একটা জয়ের অভ্যাস গড়ে উঠেছে যা এই বিশ্বকাপে আমাদের কাজে দেবে খুব। বিশ্বকাপে আমাদের খুব উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। আমাদের প্রস্তুতিও খুব ভাল হয়েছে। আমরা এই আত্মবিশ্বাসটা নিয়েই বিশ্বকাপে নামব।’  উল্লেখ্য টাইগাররা তাঁদের শেষ তিনটে টি-২০ সিরিজে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে।

বন্ধ করুন