বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > সচিনের টিপসেই বদলে গিয়েছেন, RCB ম্যাচের আগে অকপট স্বীকারোক্তি CSK-এর শার্দুলের
শার্দুল ঠাকুর, সচিন তেন্ডুলকর।
শার্দুল ঠাকুর, সচিন তেন্ডুলকর।

সচিনের টিপসেই বদলে গিয়েছেন, RCB ম্যাচের আগে অকপট স্বীকারোক্তি CSK-এর শার্দুলের

  • অস্ট্রেলিয়া সফর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও সাফল্য পেয়েছেন। এখন আইপিএলেও চেন্নাই সুপার কিংসের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার শার্দুল ঠাকুর।

সচিন তেন্ডুলকরের পরামর্শেই নাকি নিজেকে বদলে ফেলতে পেরেছেন শার্দুল ঠাকুর। অস্ট্রেলিয়া সফর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও সাফল্য পেয়েছেন। এখন আইপিএলেও চেন্নাই সুপার কিংসের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার শার্দুল। তিনি জানিয়েছেন, সচিনের সাহায্য ছাড়া কখনওই তিনি এই পারফরম্যান্স করতে পারতেন না।

চেন্নাই সুপার কিংসের তরফে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। লিটল মাস্টারের জন্মদিনে তাঁকে নিয়ে আবেগপ্রবণ শার্দুল নিজের মনের কথা শেয়ার করেছেন। সিএসকে-র বোলারকে এই ভিডিয়োতে বলতে শোনা গিয়েছে, কী ভাবে সচিন তাঁর উপকার করেছিলেন। ‘আমার মনে হয়, সেটা রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার আগে বা পরে, আমি সচিন পাঁজির সঙ্গে কিছু আলোচনা করছিলাম। তখন আমাকে লাইন-লেন্থ নিয়ে কিছু পরামর্শ দিয়েছিলেন তিনি। সঙ্গে বলেছিলেন, তুমি কিন্তু মনে রাখবে না, আমি নির্দিষ্ট লাইন-লেন্থ নিয়ে বা নির্দিষ্ট স্কিলসেট নিয়ে তোমাকে কিছু বলেছি। কিন্তু তুমি এ ভাবে খেলতে থাকো। তুমি যদি ম্যাচ প্র্যাক্টিসের বাইরেও সময় পাও, তা হলে আরও প্র্যাক্টিস করতে থাকো, আরও কঠোর অনুশীলন করতে থাকো। আমার মনে হয়, এই পরামর্শই আমার ক্যারিয়ারে অনেক সাহায্য করেছে,’ বলছিলেন শার্দুল।

মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের হয়ে চার ম্যাচ খেলে তিন উইকেট নিয়েছেন শার্দুল। এই মুহূর্তে ভাল ছন্দে রয়েছেন ভারতীয় দলের এই বোলার। রবিবার রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নতুন চ্যালেঞ্জ শার্দুলের সামনে। দেখার, বিরাট কোহলিক দলের বিরুদ্ধে কী করিশ্মা দেখার ভারতের এই উর্তি তারকা!

বন্ধ করুন