বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023: ধোনির পুরনো অস্ত্র 'লর্ড'-কে নিল KKR: রিপোর্ট, IPL থেকে নাম তুললেন নাইট তারকা

IPL 2023: ধোনির পুরনো অস্ত্র 'লর্ড'-কে নিল KKR: রিপোর্ট, IPL থেকে নাম তুললেন নাইট তারকা

২০২১ সালে চেন্নাই সুপার কিংস ছেড়ে দিয়েছিল শার্দুল ঠাকুরকে। নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই)

IPL 2023: শার্দুল ঠাকুরকে দিল্লি ক্যাপিটালস থেকে দলে নিলে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তারইমধ্যে আগামী বছরের আইপিএল থেকে নাম তুললেন স্যাম বিলিংস।

দিল্লি ক্যাপিটালস থেকে কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) আসতে চলেছেন 'লর্ড' শার্দুল ঠাকুর। সোমবারই সেই চুক্তিতে সিলমোহর পড়ে গিয়েছে বলে ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে জানানো হয়েছে। তারইমধ্যে আগামী বছর আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ড তথা কেকেআরের তারকা স্যাম বিলিংস।

সোমবার টুইটারে বিলিংস বলেন, 'কঠিন সিদ্ধান্ত নিয়েছি একটি। আগামী বছর আইপিএলে অংশগ্রহণ করব না। ইংল্যান্ডে গ্রীষ্মের শুরুতে টেন্টের হয়ে দীর্ঘতর ফর্ম্যাটে মনোযোগ দিতে চাই।' সেই টুইটে কেকেআরকেও ট্যাগ করেন বিলিংস। সঙ্গে কেকেআরের জার্সিতে ব্যাটিংয়ের একটি ছবিও পোস্ট করেন ইংরেজ উইকেটকিপার এবং ব্যাটার। 

আরও পড়ুন: IPL auction players release list: গুজরাট থেকে প্রাক্তন নাইটকে দলে ফেরাল KKR, নিল বিস্ফোরক আফগান ব্যাটারকেও

গতবার আইপিএলের মেগা নিলামে ইংরেজ তারকা বিলিংসকে দু'কোটি টাকায় দলে নিয়েছিল কেকেআর। আটটি ম্যাচে খেলেছিলেন। করেছিলেন ১৬৯ রান। স্ট্রাইক রেট ছিল ১২২.৪৬। গড় ছিল ২৪.১৪। তবে এবার ইংল্যান্ডের টেস্ট দলে ঢুকতেই সম্ভবত আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন বিলিংস। যে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হলেন ব্রেন্ডন ম্যাককালাম। বিলিংস গতবার যখন আইপিএলে খেলেছিলেন, তখন কেকেআরের কোচ ম্যাককালাম ছিলেন।

'কেকেআরে শার্দুল'

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, নগদের বিনিময়ে শার্দুলকে দিল্লি থেকে নিয়েছে কেকেআর। আইপিএলের মেগা নিলামে মহেন্দ্র সিং ধোনির অস্ত্র 'লর্ড' শার্দুলকে ছেড়ে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। নিলামে ১০.৭৫ কোটি টাকায় তাঁকে কিনে নিয়েছিল দিল্লি। তবে ঋষভ পন্তদের হয়ে একেবারেই ভালো খেলতে পারেননি। ১৪ ম্যাচে মাত্র ১৫ উইকেট নিয়েছিলেন। ইকোনমি রেট ছিল ৯.৭৯। যা ২০১৭ সালে আইপিএলের পর থেকে শার্দুলের সবথেকে খারাপ ইকোনমি রেট ছিল। অন্যদিকে, ব্যাট হাতে ১২০ রান করেছিলেন শার্দুল। স্ট্রাইক রেট ছিল ১৩৮।

আরও পড়ুন: Vijay Hazare Trophy: ২৮ বলে ৭৭, চার-ছক্কায় এসেছে ৭০ রান, IPL নিলামের আগে ব্যাট হাতে ঝড় তুললেন স্যামসনের সতীর্থ

গতবার আইপিএলে ফর্মে না থাকলেও কেকেআরের জন্য শার্দুল গুরুত্বপূর্ণ চলেছেন। মেগা নিলামে দিশাহীন কৌশলের জন্য আইপিএলে ডুবতে হয়েছিল কেকেআরকে। অভাব ছিল একাধিক জায়গায়। ভালো পেস বোলিং করা ভারতীয় অলরাউন্ডার ছিলেন না (বেঙ্কটেশ আইয়ার থাকলেও তিনি ব্যাটিং-অলরাউন্ডার ছিলেন)। সঙ্গে ভালো মানের ভারতীয় পেসারও ছিলেন না। সেই পরিস্থিতিতে কেকেআর আশা করছে যে এবার ছন্দে থাকলেন শার্দুল। সেক্ষেত্রে একলাফে নাইটদের শক্তি অনেকটা বাড়বে। ভারতীয় পেস বোলিং শক্তিশালী হবে। যিনি মোটামুটি ব্যাটিং করতেও পারবেন।

বন্ধ করুন