বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB –র দেবদূত পাড্ডিকালের জন্ম আর কর্মস্থল নিয়ে কেরালা-কর্নাটকের লড়াই!
শতরানের পথে দেবদূত পাড্ডিকাল (ছবি:আইপিএল)
শতরানের পথে দেবদূত পাড্ডিকাল (ছবি:আইপিএল)

RCB –র দেবদূত পাড্ডিকালের জন্ম আর কর্মস্থল নিয়ে কেরালা-কর্নাটকের লড়াই!

কেরালা না কর্নাটক, দেবদূতের সাফল্যের কৃতিত্ব কার? দক্ষিণ ভারতে চলছে অন্য বিতর্ক!

RCB-র তরুণ ক্রিকেটার দেবদূত পাডিক্কালের সাফল্যের কৃতিত্ব কার? কর্নাটক নাকি কেরালার? বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডায়ায়। দুভাগে ভাগ হয়েছে দক্ষিণ ভারতের ক্রিকেট। যদিও জন্মসুত্রে দেবদূত কেরালারই ছেলে তবু তাঁর ক্রিকেট উন্নতিতে সম্পূর্ণ হাত রয়েছে কর্নাটকের, তাই কোনও ভাবেই দেবদূতের কৃতিত্বের খির কেরালাকে খেতে দেবেনা কর্নাটক।  

বৃহস্পতিবার ওয়াংখাড়েতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫২ বলে দুরন্ত ১০১ রানের ইনিংস খেলেছিলেন দেবদূত। বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে একটি উইকেট না হারিয়ে ম্যাচের ২১ বল বাকি থাকতেই জিতিয়ে ছিলেন ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনি। 

এরপরেই নিজের টুইটারে শশী থারুর লেখেন, এটা খুবই আশ্চর্যজনক যে চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত দুটি শতরান এসেছে কেরালার দুই ছেলের ব্যাট থেকে। দেবদূতকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সঞ্জু স্যামসনকেও শুভেচ্ছা জানিয়েছেন শশী থারুর। 

এরপরেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ডোড্ডা গনেশ করুণ নায়ারের উদাহরণ টেনে জানান যদিও দেবদূত পাড্ডিকাল জন্মসুত্রে কেরালার ছেলে, তবু তাঁর ক্রিকেট উন্নতিতে কেরালা ক্রিকেট সংস্থার কোনও হাত নেই। গনেশ জানান, বর্তমানে করুণ নায়ার ও দেবদূত পাড্ডিকাল ক্রিকেটের বিচারে কর্নাটকের ছেলে। 

এরপরেই ডোড্ডা গনেশকে একহাত নেন বহু সমর্থক। তাঁরা ক্রিকেটের এই ভেদাভেদ মানতে চাননি। গনেশ তাঁদের জানান, কেউ যখন ভাল কিছু করে তখন সকলেই তাঁর কৃতিত্ব নিতে চায়। কিন্তু দেবদূতকে অনেক দিনে ধরেই জানি, ওর জন্ম কেরালাতে হলেও সে ক্রিকেটের উন্নতির বিচারে কর্নাটকেরই ছেলে। 

এই বক্তব্যের পরে বিতর্কের ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। কেউ পক্ষে আবার কেউ কেউ গনেশের বিপক্ষে যুক্তি দিতে থাকেন।

বন্ধ করুন