বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এ বরাবর সফল ধাওয়ান, ধারাবাহিকতার নিরিখে কোহলি-রোহিতদেরও ছাপিয়ে গেলেন গব্বর
শিখর ধাওয়ান। ছবি- এএনআই (ANI)
শিখর ধাওয়ান। ছবি- এএনআই (ANI)

IPL-এ বরাবর সফল ধাওয়ান, ধারাবাহিকতার নিরিখে কোহলি-রোহিতদেরও ছাপিয়ে গেলেন গব্বর

  • সুরেশ রায়না ছাড়া ইন্ডিয়ান প্রিমিয়র লিগে শিখর ধাওয়ানের এই নজির আর কারও নেই।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ব্যাট হাতে বরবর সফল শিখর ধাওয়ান। ইতিমধ্যেই টুর্নামেন্টের অন্যতম সেরা ব্যাটসম্যানের তকমা আদায় করে নিয়েছেন গব্বর। দু-একটা মরশুমে চমকপ্রদ পারফর্ম্যান্সে নয়, বরং ধাওয়ান ধারাবাহিকভাবে রান করে আসেন আইপিএলে। এবার ধারাবাহিকতার নিরিখে এমন একটি নজির গড়েন দিল্লি ক্যাপিটালসের বাঁ-হাতি ওপেনার, যা সুরেশ রায়না ছাড়া আর কারও নেই।

বলা যায় যে, আইপিএলে ধারাবাহিকতার নিরিখে একযোগে বিরাট কোহলি, রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নারকে ছাপিয়ে গেলেন ধাওয়ান। সামনে শুধু রায়না।

# হায়দরাবাদের বিরুদ্ধে ৪২ রানের কার্যকরী ইনিংস খেলার সুবাদে চলতি আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের গণ্ডি টপকে যান ধাওয়ান। তাঁর মাথাতেই রয়েছে অরেঞ্জ ক্যাপ। ধাওয়ান এই নিয়ে আইপিএলে মোট ৮টি মরশুমে চারশোর বেশি রান সংগ্রহ করেন। সবথেকে বেশি ৯ বার আইপিএলে চারশো রানের গণ্ডি টপকেছেন রায়না। কোহলি, রোহিত ও ওয়ার্নার ৭ বার করে এমন কৃতিত্ব অর্জন করেছেন। চলতি আইপিএলে ৪০০ টপকাতে এখনও বেশ কিছুটা পথ পেরতে হবে রোহিত (২৫০) ও কোহলিকে (২০৩)।

# ধাওয়ান এই নিয়ে টানা ৬টি মরশুমে চারশো রানের গণ্ডি টপকে যান।
২০১৬: ৫০১
২০১৭: ৪৭৯
২০১৮: ৪৯৭
২০১৯: ৫২১
২০২০: ৬১৮
২০২১: ৪২২ (এখনও পর্যন্ত)।

# সার্বিকভাবে আইপিএলের ১৮৫ ম্যাচের ১৮৪টি ইনিংসে ধাওয়ান সংগ্রহ করেছেন ৫৬১৯ রান। তিনি রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে। শীর্ষে রয়েছেন কোহলি। তাঁর সংগ্রহে রয়েছে ২০০ ম্যাচের ১৯২ ইনিংসে ৬০৮১ রান।

বন্ধ করুন