বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > জাতীয় দলে বাতিল মায়াঙ্কের জায়গায় T20I-তে ব্রাত্য বর্ষীয়ানকে ক্যাপ্টেন করল PBKS

জাতীয় দলে বাতিল মায়াঙ্কের জায়গায় T20I-তে ব্রাত্য বর্ষীয়ানকে ক্যাপ্টেন করল PBKS

শিখর ধাওয়ান।

শিখর ধাওয়ান ২০২২ সালে পঞ্জাব কিংসের হয়ে ১৪ ম্যাচে ৩৮.৩৩ গড়ে ৪৬০ রান করেছিলেন। যার মধ্যে ৩টি অর্ধশতরান ছিল। তাঁর স্ট্রাইক রেট ছিল ১২২.৬৭। এবং তাঁর সেরা ইনিংল অপরাজিত ৮৮।

নতুন দায়িত্ব পেলেন শিখর ধাওয়ান। ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার ব্যাটসম্যান ২০২২ সালে পঞ্জাব কিংসের সঙ্গে যুক্ত হয়েছিলেন। আর পরবর্তী মরশুমে অর্থাৎ ২০২৩ আইপিএলের জন্য অধিনায়ক হিসেবে তাঁকেই বেছে নিল পঞ্জাবের ফ্র্যাঞ্চাইজি টিম। এই দলের অধিনায়ক হিসেবে শিখরের নামই ঘোষণা করা হল পঞ্জাবের তরফে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা এ কথা ঘোষণা করেছেন।

আরও পড়ুন: ধোনির দল ছাড়তেই ‘ফ্লপ’, প্রায় ১১ কোটি টাকার ভারতীয়কে ছাড়ছে DC: রিপোর্ট

কেএল রাহুলের পরে দলের অধিনায়ক করা হয়েছিল মায়াঙ্ক আগরওয়ালকে। এ বার তাঁর জায়গায় শিখর ধাওয়ানকে এই দায়িত্ব তুলে দেওয়া হল। মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বে পঞ্জাব কিংস ২০২২ আইপিএল মরশুমে ষষ্ঠ স্থানে অর্জন করেছিল। ২০২৩ মরশুমে দলের পারফরম্যান্সের উন্নতির জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ফিট হতে বিশেষ ট্রেনিং ক্যাম্পে যোগ,জোফ্রার দ্রুত জাতীয় দলে প্রত্যাবর্তনের সম্ভাবনা

আগামী মরশুমে পঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান

শিখর ধাওয়ানকে পরের মরশুমে পঞ্জাব কিংসের অধিনায়কত্ব করতে দেখা যাবে। শিখর ধাওয়ান ইদানিং টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট বা টি-টোয়েন্টি দলে খেলছেন না। তবে তিনি এখনও ওডিআই দলের একজন বড় সদস্য এবং তিনি এই ফর্ম্যাটে অধিনায়কত্বের সুযোগও পাচ্ছেন। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়ক হিসেবেও বেছে নেওয়া হয়েছে শিখরকে। এর আগে ভারতে খেলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলের নেতৃত্ব দিয়েছিলেন শিখর এবং ভারত সেটি জিতেওছিল। ভারতকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি এ বার শিখর পঞ্জাব কিংসকেও নেতৃত্ব দেবেন।

পঞ্জাবের হয়ে ২০২২ আইপিএলে ধাওয়ানের পারফরম্যান্স

শিখর ধাওয়ান ২০২২ সালে পঞ্জাব কিংসের হয়ে ১৪ ম্যাচে ৩৮.৩৩ গড়ে ৪৬০ রান করেছিলেন। যার মধ্যে ৩টি অর্ধশতরান ছিল। তাঁর স্ট্রাইক রেট ছিল ১২২.৬৭। এবং তাঁর সেরা ইনিংল অপরাজিত ৮৮।

অন্য দিকে ধাওয়ানের আইপিএল ক্রিকেট ক্যারিয়ারের পরিসংখ্যান বলছে, ২০৬ ম্যাচে ৩৫.০৮ গড়ে ৬২৪৪ রান করেছেন, যার মধ্যে দু'টি সেঞ্চুরি এবং ৪৭টি হাফসেঞ্চুরি রয়েছে। আইপিএলে ধাওয়ানের সেরা ইনিংসটি অপরাজিত ১০৬ রান।

বন্ধ করুন