বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > আইপিএল নিজের দুশোতম ম্যাচে জোড়া নজির গড়লেন শিখর ধাওয়ান, ছুঁলেন বিরাট কোহলিকে
আইপিএল নিজের দুশোতম ম্যাচে নামলেন শিখর ধাওয়ান (ছবি-টুইটার পঞ্জাব কিংস)
আইপিএল নিজের দুশোতম ম্যাচে নামলেন শিখর ধাওয়ান (ছবি-টুইটার পঞ্জাব কিংস)

আইপিএল নিজের দুশোতম ম্যাচে জোড়া নজির গড়লেন শিখর ধাওয়ান, ছুঁলেন বিরাট কোহলিকে

  • নিজের ২০০তম আইপিএল ম্যাচে শিখর ধাওয়ান আরও দুটি বড় রেকর্ড গড়লেন। তিনি আইপিএলে নিজের ছয় হাজার রান সম্পূর্ণ করলেন। এ ছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৯০০০ রান সম্পূর্ণ করলেন।

২০২২ আইপিএল-এর ৩৮তম ম্যাচটি পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ানের জন্য গুরুত্বপূর্ণ ছিল। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামলেন শিখর ধাওয়ান। একই ভাবে তিনি আইপিএলে ম্যাচে ডাবল সেঞ্চুরি করতে সফল হন। শুধু তাই নয়, নিজের ২০০তম আইপিএল ম্যাচে শিখর ধাওয়ান আরও দুটি বড় রেকর্ড গড়লেন। তিনি আইপিএলে নিজের ছয় হাজার রান সম্পূর্ণ করলেন। এ ছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৯০০০ রান সম্পূর্ণ করলেন।

বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাঁর দ্বিতীয় রান নেওয়ার সঙ্গে সঙ্গে আইপিএল-এ ৬০০০রান করার দ্বিতীয় খেলোয়াড় হয়েছিলেন। তার আগে এই কীর্তি গড়েছেন বিরাট কোহলি। শুধুমাত্র বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানই আইপিএলে ৬০০০ রান করেছেন। এভাবেই বাঁহাতি এই ব্যাটসম্যানের জন্য এটি একটি বড় অর্জন ছিল।

একই সময়ে এই ম্যাচে সিএসকে-র বিরুদ্ধে শিখর ধাওয়ান ১১তম রান নেওয়ার সাথে সাথে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রানের অঙ্কও স্পর্শ করেছিলেন। তিনি তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি T20 ক্রিকেটে নয় হাজার রান পূর্ণ করেছেন। ধাওয়ানের আগে বিরাট কোহলি ও রোহিত শর্মা এই কীর্তি গড়েছেন। বিরাট এবং রোহিত দুজনেই এখন টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজারের বেশি রান করেছেন। এদিন ৫৯ বলে ব্যাট হাতে অপরাজিত ৮৮ রান করেন শিখর ধাওয়ান। গব্বরের ইনিংসের দৌলতে নির্ধারিত ২০ ওভারে পঞ্জাব কিংস স্কোর বোর্ডে তোলে ১৮৭/৪ রান।

বন্ধ করুন