বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ললিত যাদবের ভুলে রক্ষা পেয়েছিলেন ধাওয়ান, তবু ম্যাচ বাঁচাতে পারলেন না গব্বর
ললিত যাদবের সেই ভুল থ্রো

ললিত যাদবের ভুলে রক্ষা পেয়েছিলেন ধাওয়ান, তবু ম্যাচ বাঁচাতে পারলেন না গব্বর

  • ওভারের চতুর্থ বলে আবারও ধাওয়ানকে আউট করার সুযোগ পান ললিত যাদব। ব্যাটসম্যান মিড-উইকেটের দিকে শট নিয়ে রান নেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু নন-স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা ভানুকা ক্রিজ থেকেও নড়েনি। ললিত যাদব ভুল থ্রো করেন এবং রান আউট করতে ব্যর্থ হন।

IPL 2022-এর ৬৪তম ম্যাচে, পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে ১৭ রানে জয় পায় দিল্লি। পঞ্জাবের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল। এই পরাজয়ের ফলে প্লে-অফের পথ কঠিন হয়ে পড়েছে পঞ্জাব কিংসের। চলতি মরশুমে প্রথমবারের মতো টানা দুই ম্যাচ জিতেছে দিল্লি।

১৬০ রানের টার্গেটের তাড়া করতে গিয়ে পঞ্জাব শুরুটা দারুণ করেছিল। চতুর্থ ওভারে জনি বেয়ারস্টো আউট হলে দলের স্কোর ছিল ৩৮ রান। এর পর শিখর ধাওয়ানের সঙ্গে খেলতে আসেন ভানুকা রাজাপক্ষ। দুই বাঁহাতি ব্যাটসম্যান ব্যাট করার জন্য ললিত যাদবকে পঞ্চম ওভার দেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত। ওভারের প্রথম বলেই ধাওয়ানের বিরুদ্ধে LBW আউটের জোরালো আবেদন ছিল। আম্পায়ার আউট দেননি, এরপরই রিভিউ করার সিদ্ধান্ত নেয় দিল্লি। বল উইকেটে আঘাত করছিল এবং আম্পায়ারের কলের জন্য ধাওয়ান রক্ষা পান।

ওভারের চতুর্থ বলে আবারও ধাওয়ানকে আউট করার সুযোগ পান ললিত যাদব। ব্যাটসম্যান মিড-উইকেটের দিকে শট নিয়ে রান নেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু নন-স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা ভানুকা ক্রিজ থেকেও নড়েনি। ললিত যাদব বল পেয়েছিলেন এবং শিখর ধাওয়ানকে রান আউট করার সহজ সুযোগ পেয়েছিলেন। কিন্তু ললিত যাদব ভুল থ্রো করেন এবং রান আউট করতে ব্যর্থ হন। উইকেটরক্ষকের দিকে না বল থ্রো না করে স্কয়ার লেগের দিকে থ্রো করে বসেন তিনি এবং ব্যাটসম্যানরা রক্ষা পান। এর আগে দিল্লি ক্যাপিটালস ৭ উইকেটে ১৫৯ রান করে। মিচেল মার্শ করেন ৬৩ রান। পঞ্জাবের দল ৯ উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয়। এই জয়ে পঞ্জাবের প্লে অফে ওঠার আশা বড় ধাক্কা খেয়েছে। একই সঙ্গে টেবিলের চার নম্বরে উঠে এসেছে দিল্লি ক্যাপিটলস।

বন্ধ করুন