বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs RCB: কাজে লাগল না হেতমেয়ারের ছক্কার হ্যাটট্রিক, RCB-র বিরুদ্ধে লজ্জার নজির RR-এর

RR vs RCB: কাজে লাগল না হেতমেয়ারের ছক্কার হ্যাটট্রিক, RCB-র বিরুদ্ধে লজ্জার নজির RR-এর

শিমরন হেতমেয়ার। ছবি- এএফপি (AFP)

করণ শর্মার ওভারে ছক্কার হ্যাটট্রিক শিমরন হেতমেয়ারের। যা কোনও কাজেই লাগল না। আরসিবির বিরুদ্ধে হার রাজস্থান রয়্যালসের। 

IPL 2023, RR VS RCB, VIRAT KOHLI, SHIMRON HETMYER : গতবারের রানার্স তারা। শেষ ম্যাচে অর্থাৎ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে খুব সহজেই জয় পায় রাজস্থান রয়্য়ালস। যশস্বী জয়সওয়ালের শতরানে ভর করে ম্যাচ জিতে নেয় তারা। কিন্তু ঠিক পরের ম্যাচেই অর্থাৎ রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধেই ধাক্কা খেল সঞ্জু স্যামসনের দল। এদিন সুপার সানডেতে জয়পুরে মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস এবং রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি অধিনায়ক ফাফ ডু'প্লেসির ৪৪ বলে ৫৫ রান (৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি) এবং গ্লেন ম্যাক্সওয়েলের ৩৩ বলে ৫৪ রানে (৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি) ভর করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে আরসিবি।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধাক্কা খায় রাজস্থান। কেকেআর ম্যাচে শতরান করা যশস্বী খাতা খুলতে না পেরেই সিরাজদের বলে ফিরে যান। বাটলারও পার্নেলের বলে ফিরে যান খাতা খুলতে না পেরেই। পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাজস্থান। অধিনায়ক সঞ্জু মাত্র ৪ রান করে ফিরে যান। জো রুটও মাত্র ১০ রান করেন। পরপর উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া হওয়ার দিকে এগিয়ে যেতে থাকে রাজস্থান।

এই ম্যাচে হার কার্যত নিশ্চিত হয়ে যায় রাজস্থানের। কিন্তু শেষ চেষ্টা চালিয়ে যান শিমরন হেতমেয়ার। ৮ ওভারের মাথায় পরপর তিনটি ওভার বাউন্ডারি মারেন হেটমেয়ার। কিন্তু তখন ম্যাচ হাতের বাইরে চলে যায়। পরিস্থিতি একটুও বদলায়নি। সেই ওভারে করণ শর্মাকে নিয়ে ছেলেখেলা করে তারা। কিন্তু পরপর তিনটি ওভার বাউন্ডারি হজম করলেও উইকেট তুলতে ভোলেননি তিনি। ওভারের একেবারে শেষ বলে রান আউট হয়ে ফিরে যান রবিচন্দ্রন অশ্বিন। ফলে অ্যাডভান্টেজ কোনও ভাবেই কাজে লাগাতে পারেনি রাজস্থান ব্রিগেড। সেই ওভারে ১৮ রান এবং একটি উইকেট হজম করে আরসিবি।

কিন্তু সেই ওভারের পরই ম্যাচ শেষ হতে খুব একটা দেরি হয়নি। ১০ ওভারের মাথায় হেতমেয়ার ১৯ বলে ৩৫ রানে ফিরে যেতেই ম্যাচে হার নিশ্চিত হয়ে যায় রাজস্থানের। ১০.৩ ওভারে মাত্র ৫৯ রানে অলআউট হয়ে যায় রাজস্থান। আইপিএলে সর্বনিম্ন স্কোরের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে এই ম্যাচ। এর আগে ২০১৭ সালে কেকেআরের বিরুদ্ধে আরসিবি ৪৯ রানে অলআউট হয়ে যায় এবং ২০০৯ সালে কেপটাউনে রাজস্থান আরসিবির বিরুদ্ধে ৫৮ রানে অলআউট হয়ে যায়। ফের একবার লজ্জার ইতিহাসের খাতায় নাম লেখাল রাজস্থান রয়্যালস।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’?

Latest IPL News

সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.