বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জিমে ঘাম ঝরাচ্ছেন শ্রেয়স, তবে কি ফিট হয়ে উঠেছেন? পাওয়া গেল বড় আপডেট

জিমে ঘাম ঝরাচ্ছেন শ্রেয়স, তবে কি ফিট হয়ে উঠেছেন? পাওয়া গেল বড় আপডেট

শ্রেয়স আইয়ার।

সুস্থ হয়ে ওঠার পথে শ্রেয়স আইয়ার। ভারতের মিডল অর্ডার তারকা ব্যাটারকে জিমে ঘাম ঝরাতে দেখা গিয়েছে। তাঁকে দেখে বেশ চনমনেই মনে হয়েছে। ভারতীয় দলের জন্য যা অত্যন্ত আনন্দের খবর।

ভারতীয় মিডল-অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার চোটের কারণে ইতিমধ্যেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন। যে ফাইনাল ৭ জুন থেকে লন্ডনের ওভালে শুরু হবে। মুখোমুখি হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়া। তবে সম্প্রতি শ্রেয়স আইয়ার যে ছবি শেয়ার করেছেন, তাতে দেখা গিয়েছে, তিনি অস্ত্রোপচারের পর রিহ্যাব শুরু করে দিয়েছেন

২৫ মে বৃহস্পতিবার ইনস্টাগ্রাম স্টোরিতে শ্রেয়স আইয়ার কয়েকটি পোস্ট করেছেন। তাতে তাঁকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) জিমে ঘাম ঝরাতে দেখা গিয়েছে। কলাকাতা নাইট রাইডার্সও তাদের অধিনায়কের ছবি শেয়ার করেছে।

গত বছর বাংলাদেশ সফরের পরেই পিঠের চোট ধরা পড়েছিল ২৮ বছরের ডানহাতি ব্যাটারের। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ এবং বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট খেলতে পারেননি শ্রেয়স। শেষ তিন টেস্টের জন্য ফিরে এলেও চতুর্থ টেস্টের শেষ দিন ব্যাট করতে পারেননি তিনি। পিঠের চোট আবার তাঁকে ভোগাতে শুরু করে।

আরও পড়ুন: বিশেষজ্ঞদের 2023 IPL-এর একাদশে নেই কোহলি-রোহিত-জাদেজারা, নাম নেই KKR-এর এক জনেরও

এর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে পারেননি। এমন কী গোটা আইপিএল থেকেই ছিটকে যান শ্রেয়স আইয়ার। অধিনায়ককে হারিয়ে পুরো মরশুম ভুগেছে কলকাতা নাইট রাইডার্স। মিডল অর্ডারে একজন নির্ভরযোগ্য ব্যাটারের অভাব অনুভূত হয়েছে প্রবল ভাবে। সেই সঙ্গে আইয়ারের পরিবর্তে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া নীতীশ রানার সিদ্ধান্ত বারবার প্রশ্নের মুখে পড়েছে। এবং নীতীশের অভিজ্ঞতার অভাবের জন্যও ডুূবেছে কেকেআর।

গত মাসে অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আপাতত শ্রেয়স রিহ্যাব করছেন। তাঁর প্রত্যাবর্তনের বিষয়ে কোনও নির্দিষ্ট সময়সীমার কথা বলা হয়নি। তিনি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) মেডিকেল টিম এবং এনসিএ-এর তত্ত্বাবধানে থাকবেন, যত দিন না পুরো সুস্থ হচ্ছেন। তবে এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত ২০২৩ এশিয়া কাপ এবং ওডিআই বিশ্বকাপে ফিরে পেতে মরিয়া টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: মেজর লিগে নাইট রাইডার্সের বড় অঙ্কের টোপ, ECB-র চুক্তি থেকে বের হতে চলেছেন জেসন রয়

শ্রেয়স আইয়ার সম্পর্কে বিসিসিআই শেষ বার ১৫ এপ্রিল আপডেট দিয়েছিল। তাতে বলা হয়েছিল, ‘সামনের সপ্তাহে পিঠের নীচের সমস্যার জন্য অস্ত্রোপচার করা হবে শ্রেয়স আইয়ারের। তিনি দুই সপ্তাহ চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন এবং তার পর রিহ্যাবের জন্য এনসিএ-তে যোগ দেবেন।’

এ দিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য টিম ইন্ডিয়া স্কোয়াডে শ্রেয়স আইয়ারের পরিবর্তে সিনিয়র ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০২১ সালেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল ভারত। কিন্তু সে বার বিরাট কোহলির নেতৃত্বে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরে যায় টিম ইন্ডিয়া। এ বারা তারা টানা দ্বিতীয় বার ফাইনালে উঠল। রোহিত শর্মার নেতৃত্বে শিরোপা জিততে পারে কিনা, সেটাই দেখার!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ইশান কিষাণ (উইকেটরক্ষক)।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.