বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Gill abused by ‘Virat fans': ‘পন্তের মতো দুর্ঘটনা হোক গিলের, দিদিকে ধর্ষণ করা হোক’, RCB হারতেই নোংরামি 'বিরাট ভক্তদের'

Gill abused by ‘Virat fans': ‘পন্তের মতো দুর্ঘটনা হোক গিলের, দিদিকে ধর্ষণ করা হোক’, RCB হারতেই নোংরামি 'বিরাট ভক্তদের'

মাঠে শুভমন গিলের শতরান, মাঠের বাইরে তাঁকে আক্রমণ তথাকথিত আরসিবি বা বিরাট ভক্তদের। (ছবি সৌজন্যে এএফপি ও টুইটার)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে রবিবার গুজরাট টাইটানস জিতেছে, সেটার কৃতিত্ব শুভমন গিলের। ৫২ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংসের জন্য ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন। কিন্তু তারপর তাঁকে নোংরা আক্রমণের মুখে পড়তে হল। নিজেদের বিরাট কোহলি ভক্ত দাবি করে একদল নেটিজেন তাঁকে নোংরা আক্রমণ শানাচ্ছে।

দুরন্ত শতরান করে নিজের দল গুজরাট টাইটানসকে জিতিয়েছেন। তার ফলে আইপিএল থেকে ছিটকে গিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। তারপরই সোশ্যাল মিডিয়ায় শুভমন গিলকে নোংরা আক্রমণের মুখে পড়তে হল। নিজেদের বিরাট এবং আরসিবি ভক্ত হিসেবে দাবি করে একদল নেটিজেন তাঁকে নোংরা আক্রমণ শানাচ্ছে। কেউ কেউ প্রার্থনা করতে থাকে যাতে ঋষভ পন্তের মতো ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়েন শুভমন। শুধু তাই নয়, শুভমনের দিদির ইনস্টাগ্রাম প্রোফাইলের লিঙ্ক শেয়ার করে তাঁকেও গালিগালাজ করার আহ্বান জানিয়েছে কেউ-কেউ। তাঁকে ধর্ষণেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। তবে সেই ধরনের নোংরামির চরম বিরোধিতা করেছেন অধিকাংশ বিরাট ভক্ত। পুরো ঘটনার জন্য তাঁরা ক্ষমা চেয়ে নিয়েছেন।

রবিবার আইপিএলের গ্রুপ লিগের শেষ ম্যাচে গুজরাটের বিরুদ্ধে নেমেছিল আরসিবি। বিরাটদের কাছে অঙ্কটা পরিষ্কার ছিল- জিতলে প্লে-অফের টিকিট মিলবে। নাহলে অধরা থাকবে আইপিএল জয়ের স্বপ্ন। সেই মরণবাঁচন ম্যাচে বিরাটে ৬১ বলে অপরাজিত ১০১ রানের সৌজন্যে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে আরসিবি পাঁচ উইকেটে ১৯৭ রান তোলে। জবাবে ৫২ বলে গিলের অপরাজিত ১০৪ রানের সুবাদে পাঁচ বল বাকি থাকতেই ছয় উইকেটে জিতে যায় গুজরাট। তার ফলে আইপিএল থেকে ছিটকে যায় আরসিবি। গুজরাট, চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়েন্টের সঙ্গে প্লে-অফে যোগ দেয় মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন: RCB vs GT: এখন কেরিয়ারের সেরা T20 ক্রিকেট খেলছি, পরপর ২ ম্যাচে শতরানের পর বললেন বিরাট

সেই দুরন্ত শতরানের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হলেও সোশ্যাল মিডিয়ায় 'বেবি বিরাট' শুভমনকে চূড়ান্ত নোংরা আক্রমণের মুখে পড়তে হয়। সোশ্যাল মিডিয়ায় নিজেদের বিরাট ও আরসিবি ভক্ত দাবি করা একদল নেটিজেন সেই নোংরামি করতে থাকে। পন্তের দুর্ঘটনাগ্রস্ত গাড়ির ছবি পোস্ট করে এক তথাকথিত বিরাট ভক্ত লিখেছে, 'এটা গিলের গাড়ি হওয়া উচিত ছিল।' একইসুরে অপর একজন বলেছে, 'পন্তের পরিবর্তে গিলের সঙ্গে (ওরকম) হওয়া উচিত ছিল।' একজন আবার প্রার্থনা করেছে যাতে গিলের মাথায় আছড়ে পড়ে মিচেল স্টার্কের বল।

আরও পড়ুন: RCB vs GT: ব্যর্থ কোহলির শতরান, গিলের সেঞ্চুরি প্লে-অফের টিকিট এনে দিল মুম্বইকে

এক তথাকথিত বিরাট ভক্ত আবার টুইটারে গিলের দিদির ইনস্টাগ্রাম লিঙ্ক পোস্ট করে লিখেছে, ‘এটা শুভমন গিলের দিদির ইনস্টাগ্রাম। যেটা করার দরকার, সেটা কর।’ যে রেশ ধরে ইনস্টাগ্রাম শুভমনের দিদিকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়েছে। শুভমনের দিদির একটি ইনস্টাগ্রাম পোস্টের নীচে এক নেটিজেন লিখেছে, ‘আরসিবি ফ্যানরা এস এখানে। ওর ভাইয়ের কারণে যে হতাশা তৈরি হয়েছে, তা ………..।’

যদিও অধিকাংশ বিরাট ও আরসিবি ভক্ত সেই নোংরামির চূড়ান্ত বিরোধিতা করেছেন। সমর্থন করেছেন শুভমনকে। তাঁরা স্পষ্ট বলেছেন, ‘শুভমনকে আউট করার কাজ ছিল আরসিবি বোলারদের। গিল তো নিজেই নিজেকে আউট করতে পারবে না। তাই এরকম ভুলভাল কাজ (গালিগালাজ করা) করার কোনও মানে হয় না।’ অপর একজন বলেন, ‘আমি শুধু এটা বলতে চাই যে বিরাটের আসল ভক্তরা শুভমনকে খুব ভালোবাসেন। যারা এরকম নোংরামো করছে, তাদের হয়ে ক্ষমাপ্রার্থনা করছি। যে লোকেরা নিজেদের বিরাটের ভক্ত হিসেবে দাবি করছে।’ অনেকের আবার বক্তব্য, একই ম্যাচে বিরাট ও শুভমন সেঞ্চুরি করেছেন। যা ভারতীয় ক্রিকেটের সমর্থকদের জন্য সেরা দিন এটা।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.