বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > গিলকে ছেড়ে দিয়ে মহা ভুল করেছে KKR, শাহরুখের ফ্র্যাঞ্চাইজিকে ঠুকলেন স্কট

গিলকে ছেড়ে দিয়ে মহা ভুল করেছে KKR, শাহরুখের ফ্র্যাঞ্চাইজিকে ঠুকলেন স্কট

শুভমন গিল। ছবি- এএফপি (AFP)

২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল যাত্রা শুরু করেন শুভমন গিল। কিন্তু ২০২১ সালের পর তাঁকে ছেড়ে দেয় কেকেআর। তারপরই গিলকে তুলে নেয় গুজরাট টাইটানস। এই মরশুমে তিনটি শতরান করে ফেলেছেন এই তরুণ ব্যাটার। গিলকে ছেড়ে দেওয়া নিয়ে কেকেআরকে ঠুকলেন স্কট স্টাইরিস।

এবারের আইপিএলে সেরা ফর্মে রয়েছেন তরুণ ব্যাটার শুভমন গিল। এখনও পর্যন্ত এবারের আইপিএলে তিনটি শতরান সেরে ফেলেছেন গুজরাট টাইটানসের এই ব্যাটার। সেই সঙ্গে বর্তমানে কমলা টুপির মালিক। গিলের এই পারফরম্যান্স দেখে সবাই মুগ্ধ। তিনি শুধু এই আইপিএলেই নয়, গত বছরও ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন।

তবে গিলের আইপিএলের যাত্রা শুরু হয় কলকাতা নাইট রাইডার্স থেকে। ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। প্রথমের দিকে তিনি ভালো খেললেও, শেষের দিকে তিনি ধারাবাহিকতা হারান। যার জন্য ২০২২ মেগা নিলামের আগেই এই তরুণ ব্যাটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় শাহরুখ খানের দল।

মেগা নিলামের আগেই শুভমন গিলকে তুলে নেয় গুজরাট টাইটানস। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি হার্দিক পান্ডিয়ার দলকে। দুর্দান্ত ফর্মে থেকে দলকে গত বছর চ্যাম্পিয়ন করেন গিল। শুধু তাই নয়, জাতীয় দলে ফিরেও শতরান করেছেন তিনি। গোটা বছরই তিনি বেশ ছন্দে ছিলেন। এবার এই মরশুমেও বেশ ছন্দে তরুণ এই ব্যাটার। শতরান করে দলকে ভরসা দিচ্ছেন তিনি।

তবে নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার স্কট স্টাইরিস মনে করছেন, গিলকে ছেড়ে দেওয়া কলকাতা নাইট রাইডার্সের জন্য সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত। জিও সিনেমায় সাক্ষাৎকার দিতে গিয়ে প্রাক্তন কিউই ক্রিকেটার বলেন, 'আমি মনে করি গিলকে ছেড়ে দেওয়াটা একেবারেই সঠিক কাজ হয়নি কলকাতা নাইট রাইডার্সের জন্য। অন্যতম বড় করেছে তারা। এখন গিল যে ফর্মে রয়েছে, কেকেআরের হয়ে আজ ও খেললে সেই ফ্যাঞ্চাইজি এখন ফাইনাল খেলতে পারত। আমার মনে হয় সেই ফ্র্যাঞ্চাইজি এখন গিলকে ছেড়ে দেওয়ার আক্ষেপ করছে।'

এবারের আইপিএলে এখনও পর্যন্ত ৩টি শতরান করে ফেলেছেন গিল। এবারের আইপিএলে সর্বোচ্চ রানের মালিক তিনি। বিপক্ষ দলের বোলারদের রাতের ঘুম কেড়ে নিয়েছেন এই তরুণ। তাঁর ব্যাট ভরসা দিচ্ছে গুজরাটের টপ অর্ডারকে। গিলের প্রশংসা করে কিউই প্রাক্তন ক্রিকেটার বলেছেন, 'আমরা গত কয়েক বছপ ধরে গিলের বড় হয়ে ওঠা দেখছি। যত সময় গড়াচ্ছে ততই নিজেকে পরিণত ক্রিকেটারে তুলে ধরছে গিল। যা দেখে ভালো লাগছে। এই ভাবে খেলতে থাকলে দেশের হয়ে ও নিজেকে অন্য জায়গায় নিয়ে যাবে। ওর ব্যাটিং দেখতে খুব ভালো লাগে। বিশেষ করে গিলের ব্যাটিং করার পদ্ধতি খুব সুন্দর। কোথায় কোন বল পড়লে কীভাবে খেলতে হয়। যা সত্যি কখনও বলে বোঝানো যাবে না। ওর থেকে আরও ভালো পারফরম্যান্স আমরা দেখতে চাই।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আনন্দপুরে বেসরকারি হাসপাতালের সামনে পরপর বিস্ফোরণ, ভয়াবহ আগুনে পুড়ে ছাই বস্তি সারমেয়র অটো রাইড! খুদে পোষ্যর কারনামা দেখলে তাজ্জব বনে যাবেন যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা ‘বরের সঙ্গে তো করার সুযোগ হল না…’! কাঞ্চন বাদ, মাকে নিয়েই একাজ করলেন শ্রীময়ী ১০ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ম্যাক্সওয়েলদের তাণ্ডব, কিউয়িদের চুনকাম করল অজিরা এই সপ্তাহে ৫রাশির প্রেমজীবনে আসবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল বাইজুস থেকে ছাঁটাই হলেন রবীন্দ্রন? জল্পনার মাঝে মুখ খুললেন সংস্থার প্রতিষ্ঠাতা ব্যাটারি থেকে লাগল আগুন, নিউইয়র্কের ফ্ল্যাটে মৃত্যু হল ভারতীয় সাংবাদিকের স্বাস্থ্য ভবনের সমীক্ষায় কলকাতাকে টপকে পরিষেবায় এগিয়ে জেলার হাসপাতাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.