বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > নিজে করোনায় আক্রান্ত হয়ে সকলকে আরও বেশি সতর্ক হওয়ার বার্তা শ্যাম থাপার
শ্যাম থাপা।
শ্যাম থাপা।

নিজে করোনায় আক্রান্ত হয়ে সকলকে আরও বেশি সতর্ক হওয়ার বার্তা শ্যাম থাপার

  • বয়স হয়েছে বলে করোনার রিপোর্ট পজিটিভ আসতেই কোনও ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নেন শ্যাম থাপা। হাসপাতাল থেকেই সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বার্তা দিয়েছেন, সকলে যেন মাস্ক পরে, দূরত্ব বিধি মেনে চলেন।

করোনার থাবা এ বার বাংলা ফুটবলেও। কোভিডে আক্রান্ত হয়েছে প্রাক্তন বর্ষীয়ান ফুটবলার শ্যাম থাপা। সোমবারই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। মঙ্গলবার রাতে শহরের এক বেসরকারি হাসপাতালি তাঁকে ভর্তি করা হয়।

জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হলেও সে ভাবে তাঁর কোনও উপসর্গ ছিল না। শুধুমাত্র খেতে পারছিলেন না তিনি। চিকিৎসকের পরামর্শে কোভিড টেস্ট করান। সেই রিপোর্ট তাঁর পজিটিভ আসে। শ্যাম থাপা নিজেই জানিয়েছেন, ‘করোনার কোনও উপসর্গ আমার নেই। তবে খেতে কিছুটা সমস্যা হচ্ছিল। যদিও এখন সেই সমস্যাটাও আর নেই। এমনি সুস্থই রয়েছি।’

বয়স হয়েছে বলে করোনার রিপোর্ট পজিটিভ আসতেই কোনও ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নেন তিনি। হাসপাতাল থেকেই শ্যাম থাপা সাধারণ মানুষের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন, সকলে যেন মাস্ক পরে, দূরত্ব বিধি মেনে চলেন। করোনার সব নিয়ম মানাটা জরুরি বলেও তিনি জানিয়েছেন। আগের চেয়ে আরও বেশি সতর্ক থাকতে বলেছেন জাতীয় দলের প্রাক্তন এই ফুটবলার। তিনি বলেছেন, ‘আমি সাবধানেই থাকতাম। তার পরেও কোথা থেকে করোনা হল, বুঝতে পারছি না। সকলকে তাই বলছি, আরও বেশি সাবধানে থাকতে হবে।’

করোনা দ্বিতীয় ডেউ আছড়ে পড়তেই সংক্রমণের মাত্রা লাগামছাড়া ভাবে বাড়ছে। তবু সে ভাবে সতর্ক হতে কাউকেই দেখা যাচ্ছে না। বরং করোনা নিয়ে চূড়ান্ত গাছাড়া ভাব চলে এসেছে প্রত্যেকের মধ্যে। যার জেরে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিচ্ছে। করোনার মধ্যেই বাংলায় নির্বাচন চলছে। নিয়মবিধি মানার কারও কোনও বালাই নেই। যে কারণে মনে করা হচ্ছে, নির্বাচন পরবর্তী অধ্যায়ে বাংলায় করোনা সংক্রমণ মাত্রাতিরিক্ত বৃদ্ধি পেতে পারে।

বন্ধ করুন