বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফের বাবরকে নিয়ে বিতর্কে জড়ালেন সাইমন ডুল! এবার কিউয়ির সঙ্গে লড়লেন আমির সোহেল

ফের বাবরকে নিয়ে বিতর্কে জড়ালেন সাইমন ডুল! এবার কিউয়ির সঙ্গে লড়লেন আমির সোহেল

সাইমন ডুল ও বাবর আজম (ছবি-টুইটার)

এই পরাজয়ের পর গোটা ক্রিকেট বিশ্বের সামনে বিব্রত কর প্রশ্নের মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। শুধু তাই নয়, ম্যাচ চলাকালীনও ক্ষেপে যান পাকিস্তানের প্রাক্তন তারকা। আসলে, সিরিজের দ্বিতীয় ম্যাচে বাবর আজমকে নিয়ে অন-এয়ার সাইমন ডুল এবং পাকিস্তানের প্রাক্তন তারকা আমির সোহেলের মধ্যে লড়াই দেখা গিয়েছিল।

টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের কাছে বাজেভাবে হেরেছে পাকিস্তান। আফগানিস্তান দল শুরুর ২ ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। এই পরাজয়ের পর গোটা ক্রিকেট বিশ্বের সামনে বিব্রত কর প্রশ্নের মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। শুধু তাই নয়, ম্যাচ চলাকালীনও ক্ষেপে যান পাকিস্তানের প্রাক্তন তারকা। আসলে, সিরিজের দ্বিতীয় ম্যাচে বাবর আজমকে নিয়ে অন-এয়ার সাইমন ডুল এবং পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আমির সোহেলের মধ্যে লড়াই দেখা গিয়েছিল।

সাইমন ডুল ও আমির সোহেলের ম্যাচ চলাকালীন এই সিরিজ থেকে বিশ্রামে থাকা বাবরের স্ট্রাইক রেট নিয়ে আলোচনা শুরু হয়। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে নিয়ে নিজের মত প্রকাশ করেন সাইমন ডুল। তিনি বলেছিলেন যে বাবর আজমের টি-টোয়েন্টিতে ওপেন করা উচিত নয় এবং তাঁর জায়গায় মহম্মদ রিজওয়ানের সঙ্গে শ্যাম আইয়ুব বা মহম্মদ হ্যারিসের ওপেন করা উচিত।

আরও পড়ুন… জীবনের প্রথম ট্যাটু করিয়ে বাবার থেকে মার খেয়েছিলেন ধাওয়ান! করিয়েছিলেন এইচআইভি টেস্ট

সাইমন ডুল বলেছিলেন, ৩ নম্বরে বাবরই সেরা ব্যাটসম্যান। সাইমন ডুলের এই মতামত পছন্দ করেননি আমির সোহেল। এর পর ডুলকে উদ্দেশ্য করে সোহেল বলেন, পাকিস্তান টি-টোয়েন্টি দল স্ট্রাইক রেটের বদলে গড়কে গুরুত্ব দেয় এবং তার ভিত্তিতেই দল নির্বাচন করা হয়। সোহেল স্ট্রাইক রেটের চেয়ে গড়কে বেশি গুরুত্বপূর্ণ বলেছেন। বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সের উদাহরণও দিয়েছেন তিনি। পাকিস্তানের প্রাক্তন এই ক্রিকেটার বলেন, দুজনের স্ট্রাইক রেট কম হলেও গড় ছিল চমৎকার। সোহেল প্রশ্ন করেন গেইল ও ডি ভিলিয়ার্সের স্ট্রাইক রেট ১৩৫ থেকে ১৩৭?

আরও পড়ুন… ২০-২১ বছরে আমিও জোরে গাড়ি চালিয়েছিলাম-পন্তকে 'পরামর্শ' দেওয়ার প্রসঙ্গে ধাওয়ান

তাঁর তথ্যটি সংশোধন করে, ডুল বলেছিলেন যে গেইলের স্ট্রাইক রেট ছিল ১৫৮ এবং ডি ভিলিয়ার্সের ১৪৫। এরপর বাবরের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন করেন ডুল। যার সরাসরি উত্তর না দিলেও সোহেল কথায় আসার আগে শুধু বলেছিল যে সে গতবার চেক করেছে। ডুলের যু্ক্তিতে আটকে যান পাকিস্তানের অভিজ্ঞ তারকা। এর পর তিনি বেশ চাপে ছিলেন। ম্যাচের কথা বলতে গেলে, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের কাছে ৭ উইকেটে হেরে যায় পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে জিতেছিল আফগানিস্তান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন