বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SL vs IRE: প্রথম ইনিংসের হম্বিতম্বিই সার, ফের শ্রীলঙ্কার কাছে ইনিংসে হার আইরিশদের

SL vs IRE: প্রথম ইনিংসের হম্বিতম্বিই সার, ফের শ্রীলঙ্কার কাছে ইনিংসে হার আইরিশদের

ট্রফি নিয়ে শ্রীলঙ্কা দল। ছবি- এএফপি।

Sri Lanka vs Ireland Test: ২ ম্য়াচের টেস্ট সিরিজে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেন করুণারত্নেরা।

প্রথম ইনিংসের হম্বিতম্বিই সার হল আইরিশদের। শেষ দিনে চোয়ালচাপা লড়াইয়ে ম্যাচ বাঁচানোর সুযোগ ছিল আয়ারল্যান্ডের সামনে। তবে সিংহলি স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে তারা দ্বিতীয় টেস্টেও ইনিংস হারের লজ্জা এড়াতে ব্যর্থ হয়।

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে এক ইনিংস ও ২৮০ রানের বিশাল ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে দেয় শ্রীলঙ্কা। এবার দ্বিতীয় টেস্টে আয়ারল্যান্ড পরাজিত হয় এক ইনিংস ও ১০ রানের ব্যবধানে। সুতরাং, ঘরের মাঠে দুই টেস্টের সিরিজে আইরিশদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে দ্বীপরাষ্ট্র।

আয়ারল্যান্ডের ৪৯২ রানের জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৩ উইকেটে ৭০৪ রান তুলে। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ২১২ রানের বড়সড় লিড নেন দিমুথ করুণারত্নেরা। আয়ারল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের খেলা শেষ করে ২ উইকেটে ৫৪ রান তুলে।

সুতরাং, শেষ দিনে তাদের জয়ের সম্ভাবনা কার্যত ছিল না। তবে হাতে ৮ উইকেট নিয়ে সারা দিন কাটিয়ে দিতে পারলে ম্য়াচ ড্র করার গৌরব অর্জন করতে পারতেন অ্যান্ডি বলবির্নিরা। যদিও পঞ্চম দিনে ৫৫.৩ ওভার ব্যাট করে আয়ারল্যান্ড বাকি ৮ উইকেট হারিয়ে বসে। আইরিশদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২০২ রানে।

আরও পড়ুন:- IPL 2023: আইপিএলের মাঝেই KKR শিবির ছেড়ে তড়িঘড়ি দেশে ফিরলেন লিটন দাস, কারণ জানাল নাইট ফ্র্যাঞ্চাইজি

দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডের হয়ে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন হ্যারি টেকটর। তিনি ১৮৯ বলে ৮৫ রান করে সাজঘরে ফেরেন। মারেন ৮টি চার ও ৩টি ছক্কা। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ক্যাপ্টেন বলবির্নি। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৪৬ রান করে মাঠ ছাড়েন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

আরও পড়ুন:- Mid-Season Review: নির্ভরতা দিচ্ছেন RRR, ইন্ধন জোগাচ্ছেন জেসন, KKR আগেও কিন্তু মিরাকল ঘটিয়েছে IPL-এ

শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে ৬৪ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন রমেশ মেন্ডিস। ৩০ রানে ৩টি উইকেট নেন অসিথা ফার্নান্ডো। ৮৮ রান খরচ করে ২টি উইকেট পকেটে পোরেন প্রবথ জয়সূর্য। দুই ইনিংস মিলিয়ে ৭টি উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জয়সূর্য।

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১০টি উইকেট নেন প্রবথ। তিনি প্রথম টেস্টেরও সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। ২টি টেস্টেই প্লেয়ার অফ দ্য ম্যাচ হওয়া সত্ত্বেও সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জোটেনি তাঁর। বরং দুই টেস্টের দু'টি ইনিংসে ব্যাট করে সাকুল্যে ৩৮৫ রান সংগ্রহ করা কুশল মেন্ডিস সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা? ৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.