বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > 2024 IPL-এ পন্টিংকে সরিয়ে সৌরভকে কোচ করতে চলেছে DC- রিপোর্ট

2024 IPL-এ পন্টিংকে সরিয়ে সৌরভকে কোচ করতে চলেছে DC- রিপোর্ট

রিকি পন্টিং এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

দিল্লি এ বার অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছে। তারা ১৪টি ম্যাচের মধ্যে মাত্র পাঁচটিতে জয় পেয়েছে। বাকি ৮টি ম্যাচ তারা হেরেছে। দিল্লি এই বছর সেকেন্ড লাস্টবয় হয়েছে। অর্থাৎ নয় নম্বর স্থানে শেষ করেছে। সেই কারণেই কোচ বদলের ভাবনা দিল্লি ফ্র্যাঞ্চাইজির।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরবর্তী মরশুমে দিল্লি ক্যাপিটালসের কোচ হিসেবে দায়িত্ব নেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়? বহু দিন ধরেই গুজব শোনা যাচ্ছে, দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ হিসেবে রিকি পন্টিংকে সরিয়ে দেওয়া হবে। তার বদলে দায়িত্ব দেওয়া হতে পারে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভকে।

সৌরভ গঙ্গোপাধ্যায় ২০২৩ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন। তিনি প্রতিটি ম্যাচেই দলের সঙ্গে থাকতেন। ২০২৩ সালে চোটের কারণে ঋষভ পন্ত ছিটকে যাওয়া, দলের নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের হাতে। তবে দিল্লি এ বার অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছে। তারা ১৪টি ম্যাচের মধ্যে মাত্র পাঁচটিতে জয় পেয়েছে। বাকি ৮টি ম্যাচ তারা হেরেছে। দিল্লি এই বছর সেকেন্ড লাস্টবয় হয়েছে। অর্থাৎ নয় নম্বর স্থানে শেষ করেছে।

আরও পড়ুন: আউট হয়েও হলেন না সিরাজ, সাজঘরে হাঁটা লাগিয়েছিল অজি দল, ফের নামতে হল মাঠে- ভিডিয়ো

সংবাদ প্রতিদিনের একটি প্রতিবেদনের দাবি অনুযায়ী, সৌরভ গঙ্গোপাধ্যায় পুরুষদের দলের প্রধান কোচের পদে পন্টিংকে প্রতিস্থাপন করতে চলেছেন। তিনি ফ্র্যাঞ্চাইজিতে মেন্টর হিসেবে যুক্ত থাকবেন। আবার কোচের দায়িত্বও সামলাবেন।

দিল্লি ক্যাপিটালস টিমে ২০২৩ আইপিএলে একটি তরুণ স্কোয়াড ছিল এবং বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় দু'টি মস্তিষ্কের উপস্থিতি সত্ত্বেও, ফ্র্যাঞ্চাইজিটি প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়। তারা এই বছর কার্যত ল্যাজেগোবরে হয়েছে। তারা প্রথম পাঁচ ম্যাচে কোনও জয় পায়নি। ষষ্ঠ ম্যাচে গিয়ে ২০২৩ আইপিএলে তারা প্রথম জয়ের স্বাদ পায়।

আরও পড়ুন: ওভালে হাফসেঞ্চুরি করে ব্র্যাডম্যান, বর্ডারের রেকর্ড স্পর্শ করলেন শার্দুল

২০১২ সালে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় মূলত ক্রিকেট প্রশাসনেই যুক্ত হয়েছিলেন। সিএবি প্রেসিডেন্টের পর বিসিসিআই-এর সভাপতি হয়েছিলেন। এর মাঝে অবশ্য দিল্লি ক্যাপিটালসের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। এ ছাড়াও টেলিভিশনের পর্দাতেও সৌরভ জনপ্রিয় শো-র সঞ্চালক ছিলেন। ধারাভাষ্যকর হিসেবেও তাঁকে পাওয়া গিয়েছে। তবে কোনও দলের কোচেও ভূমিকায় তিনি কখনও কাজ করেননি। দিল্লি ক্যাপিটালস তাঁকে কোচ করলে, প্রথম বার তাঁকে এই ভূমিকায় তাঁকে পাওয়া যাবে।

সংবাদ প্রতিদিন সঠিক হলে, দিল্লি ক্যাপিটালসের জন্য এটি বড় বিষয় হবে। এর আগেও সৌরভ গঙ্গোপাধ্যায় ২০১৯ আইপিএলে দিল্লির পরামর্শদাতা ছিলেন। সেই বছর দিল্লি ক্যাপিটালস প্লে-অফ থেকে ছিটকে যাওয়ার আগে লিগ পর্বে তৃতীয় স্থানে ছিল। তখনও দলের কোচ ছিলেন রিকি পন্টিংই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোটা আন্দোলনে রক্তাক্ত বাংলাদেশের ছাত্রদের হয়ে কলম ধরলেন ঋদ্ধি-অনিন্দ্যরা অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.