বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বল করছেন না জিমন্যাস্টিক! পল অ্যাডমসের কথা মনে করালেন মহারাষ্ট্রের তনয়া- ভিডিয়ো
মায়া সোনাওয়ানের অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে ক্রিকেটমহলে চলছে জোর চর্চা।

বল করছেন না জিমন্যাস্টিক! পল অ্যাডমসের কথা মনে করালেন মহারাষ্ট্রের তনয়া- ভিডিয়ো

  • Women's T20 Challenge-এ ২৩ বছরের স্পিনার মায়ার বল করার অদ্ভুত ভঙ্গির মনে করিয়ে দিয়েছে পল অ্যাডামসকে। হাত থেকে বল ছাড়া সময় প্রাক্তন প্রোটিয়া স্পিনারের মুখ থাকত লং অন বাউন্ডারির দিকে। মায়ার ক্ষেত্রে তেমন না হলেও, বল ছাড়ার মুহূর্তে তাঁর মাথা নেমে আসে প্রায় মাটির কাছে।

একেবারে বেঁকেচুড়ে- এ কেমন বল করার ভঙ্গি! দেখে বোঝা মুশকিল বোলার বল করছেন, না জিমন্যাস্টিক। মহারাষ্ট্রের মহিলা স্পিনার মায়া সোনাওয়ানের বোলিং ভঙ্গি এখন ক্রিকেট মহলে আলোচনার কেন্দ্রে। মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জারে এখন মায়াকে নিয়ে চলছে জোর চর্চা।

আরও পড়ুন: ব্যর্থ হরমনপ্রীতের লড়াই, শেফালি-লরার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে রান তাড়া করে রেকর্ড জয় দীপ্তিদের

দক্ষিণ আফ্রিকার রহস্য স্পিনার পল অ্যাডামসকে মনে করিয়ে দিচ্ছেন মহারাষ্ট্রের এই তরুণী। মায়া এখনও জাতীয় দলের জার্সিতে খেলার সুযোগ পাননি। মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জারে মঙ্গলবারই দীপ্তি শর্মার নেতৃত্বাধীন দল ভেলোসিটির হয়ে অভিষেক হয় মায়ার। তিনি ২ ওভার বল করে ১৯ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি। তবে তিনি পারফরম্যান্স করে নজর না কাড়লেও, বোলিং অ্যাকশনের জন্য নজর কেড়েছেন। তাঁর বোলিং অ্যাকশন নেটদুনিয়ায় ভাইরাল।

২৩ বছরের স্পিনারের বল করার অদ্ভুত ভঙ্গির সঙ্গে তুলনা শুরু হয়েছে অ্যাডামসের। হাত থেকে বল ছাড়া সময় প্রাক্তন প্রোটিয়া স্পিনারের মুখ থাকত লং অন বাউন্ডারির দিকে। মায়ার ক্ষেত্রে তেমন না হলেও, বল ছাড়ার মুহূর্তে তাঁর মাথা নেমে আসে প্রায় মাটির কাছে। দু’জনের পার্থক্য রয়েছে আরও একটি। অ্যাডামস ছিলেন বাঁহাতি স্পিনার। মায়া ডানহাতি।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে সুপারনোভাসকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভেলোসিটি। প্রথমে ব্যাট করে সুপারনোভাস ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে যায় ভেলোসিটি।

বন্ধ করুন