বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH cs RCB, IPL 2023: জুটিতে লুটি- হায়দারাবাদের বিরুদ্ধে তাণ্ডব চালিয়ে একাধিক নজির ফ্যাফ-বিরাট জুটির

SRH cs RCB, IPL 2023: জুটিতে লুটি- হায়দারাবাদের বিরুদ্ধে তাণ্ডব চালিয়ে একাধিক নজির ফ্যাফ-বিরাট জুটির

ফ্যাফ ডু'প্লেসি এবং বিরাট কোহলি।

 ২০২১ সালে আরসিবির হয়ে মুম্বইয়ের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জুটিতে অপরাজিত ১৮১ রান করে নজির গড়েন বিরাট-পাডিক্কাল। ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান এটাই। আর বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট-ফ্যাফ জুটির‌ ১৭২ রান রয়েছে দ্বিতীয় স্থানে।

শুভব্রত মুখার্জি: আইপিএলের আগের ১৫ টি মরশুমেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রধান শক্তি ছিল ব্যাটিং। ১৬তম আইপিএলেও তাঁর ব্যতিক্রম হয়নি। এবারে আরসিবির টপ অর্ডারের তিন ব্যাটার মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বিপক্ষ বোলারদের। অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি, বিরাট কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েল। গোটা আইপিএল জুড়ে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন এই তিন ব্যাটার। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে সেই এক গল্পের যেন পুনরাবৃত্তি হল। তবে এই ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলকে আর সে ভাবে ব্যাট হাতে প্রয়োজন পড়েনি আরসিবির। ওপেনিং জুটিতেই কামাল করেছে এই দিন আরসিবি। জুটিতেই একাধিক নজির গড়েছেন ফ্যাফ ডু'প্লেসি এবং বিরাট কোহলি।

আইপিএলের ইতিহাসে আরসিবির হয়ে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান করার তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন বৃহস্পতিবার ফ্যাফ এবং বিরাট। অল্পের জন্য প্রথমে শেষ করা হল না এই জুটির। এই তালিকায় অবশ্য ১ নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তবে সঙ্গী ফ্যাফ নন, ২০২১ সালে আরসিবির হয়ে মুম্বইয়ের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জুটিতে অপরাজিত ১৮১ রান করে নজির গড়েন বিরাট-পাডিক্কাল জুটি। এদিন হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট-ফ্যাফ জুটির‌ ১৭২ রান রয়েছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে রয়েছে ক্রিস গেইল এবং তিলকরত্নে দিলশানের জুটি। যারা ওপেনিং জুটিতে ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ১৬৭ রান করেছিল। চতুর্থ স্থানে ফের একবার রয়েছেন বিরাট কোহলি। এবার তাঁর পার্টনার ফ্যাফ ডু'প্লেসি। চলতি আইপিএলে মুম্বইয়ের বিরুদ্ধে তাঁরা জুটিতে করেন ১৪৮ রান।

এখানেই শেষ নয় আইপিএলের ইতিহাসে রান তাড়া করে ম্যাচ জয়ের ক্ষেত্রেও ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান করার তালিকায় উঠে গেল বিরাট-ফ্যাফ জুটি। এই তালিকায় শীর্ষে রয়েছে গৌতম গম্ভীর এবং ক্রিস লিন জুটি। কেকেআরের হয়ে ২০১৭ সালে রাজকোটে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে তারা করেন অপরাজিত ১৮৪ রান। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ২০২১ সালে মুম্বইতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আরসিবির হয়ে জুটিতে বিরাট কোহলি এবং দেবদূত পাডিক্কালের করা অপরাজিত ১৮১ রান। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ২০২০ সালে সিএসকের হয়ে শেন ওয়াটসন,ফ্যাফ ডু'প্লেসির পঞ্জাব কিংসের বিরুদ্ধে করা অপরাজিত ১৮১ রান। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করা আরসিবির হয়ে কোহলি-ফ্যাফের জুটিতে ১৭২ রান। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট কোহলি এবং ফ্যাফ ডু'প্লেসি জুটিতে এই রান করেন। এদিন বিরাট ৬৩ বলে ১০০ রান করে আউট হয়েছেন। অন‌্য দিকে তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৪৭ বলে ৭১ রান করেন ফ্যাফ ডু'প্লেসি। দিন শেষে ১৮৭ রানের জয়ের লক্ষ্যমাত্রায় আট উইকেট হাতে রেখে খুব সহজেই পৌঁছে যায় আরসিবি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.