বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RR-কে হারিয়ে IPL জমিয়ে দিল SRH, একই সঙ্গে নতুন নজির গড়ে ফেললেন ভুবনেশ্বর কুমারও
ভুবনেশ্বর কুমার। ছবি: এএনআই
ভুবনেশ্বর কুমার। ছবি: এএনআই

RR-কে হারিয়ে IPL জমিয়ে দিল SRH, একই সঙ্গে নতুন নজির গড়ে ফেললেন ভুবনেশ্বর কুমারও

  • আইপিএলের পাওয়াল প্লে-তে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিলেন ভুবি। জাহির খান এবং সন্দীপ শর্মা পাওয়ার প্লে-তে ৫২টি করে উইকেট নিয়েছেন। আর ভুবনেশ্বর কুমার নিয়েছেন ৫০টি উইকেট।

সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় ওভারে বল করতে এসেই প্রথম বলে এভিন লুইসকে ফেরান ভুবনেশ্বর কুমার। আর সেই সঙ্গেই গড়ে ফেললেন নতুন নজির। আইপিএলের পাওয়াল প্লে-তে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিলেন ভুবি। জাহির খান এবং সন্দীপ শর্মা পাওয়ার প্লে-তে ৫২টি করে উইকেট নিয়েছেন। আর ভুবনেশ্বর কুমার নিয়েছেন ৫০টি উইকেট।

এই মরশুমের শুরু থেকেই সানরাইজার্স হায়দারাবাদ চূড়ান্ত খারাপ ছন্দে রয়েছে। তবে সোমবার রাজস্থানকে হারিয়ে লিগ টেবলের অঙ্কটা একটু জটিলই করে দিয়েছে তারা। এই মুহূর্তে দাঁড়িয়ে হায়দরাবাদের পক্ষে প্লে অফে যাওয়ার অর্থ, অসাধ্যসাধন করা। তবু এ দিন রাজস্থানকে হারিয়ে যেমন নিজেদের আশা বাঁচিয়ে রাখল হায়দরাবাদ, তেমনই চাপে ফেলল সঞ্জু স্যামসনদের। সে হায়দরাবাদ শেষ পর্যন্ত প্লে অফ খেলবে কিনা, সে তো পরের কথা। সেই সম্ভাবনাও কার্যত নেই। তবে পরের বার আইপিএলে সুযোগ পাওয়ার কথা মাথায় রেখে প্লেয়াররা ব্যক্তিগত ভাবে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন। এই যেমন ভুবনেশ্বর কুমার নিজের সেরাটা দিয়ে জাতীয় দলে ফিরতে চাইছেন। পরের বার আইপিএলেও ভাল দাম পাওয়াটা নিঃসন্দেহে লক্ষ্য থাকবে তাঁর। সেই সঙ্গে যদি অঘটন ঘটিয়ে প্লে অফে পৌঁছে যেতে পারে, তা হলে তো কেল্লাফতে।

এ দিন ভুবি ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে ১ উইকেটই নিয়েছেন। আর ভুবির দল ৭ উইকেটে হারিয়ে দিয়েছে রাজস্থানকে। স্বভাবতই উচ্ছ্বসিত কেন উইলিয়ামসন ব্রিগেড।

বন্ধ করুন