বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs KKR: সবাই যেটাকে ভুল বলছিলেন, নীতীশের সেই ব্যতিক্রমী সিদ্ধান্তই ম্যাচ জেতায় কলকাতাকে, কী যুক্তি দিলেন রানা?

SRH vs KKR: সবাই যেটাকে ভুল বলছিলেন, নীতীশের সেই ব্যতিক্রমী সিদ্ধান্তই ম্যাচ জেতায় কলকাতাকে, কী যুক্তি দিলেন রানা?

নীতীশ রানা। ছবি- এপি।

Sunrisers Hyderabad vs Kolkata Knight Riders IPL 2023: হায়দরাবাদের বিরুদ্ধে ক্যাপ্টেন হিসেবে বিচক্ষণতার পরিচয় দেন নীতীশ রানা। তাঁর যে সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছিলেন বিশেষজ্ঞরা, শেযমেশ সেই ব্যতিক্রমী সিদ্ধান্তই কার্যকরী প্রমাণিত হয়।

শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৯ রান দরকার ছিল সানরাইজার্স হায়দরাবাদের। ব্যাট করছিলেন আব্দুল সামাদ ও ভুবনেশ্বর কুমার। সামাদ ততক্ষণে ১৬টি বল খেলে ২০ রানও সংগ্রহ করে নিয়েছেন। সুতরাং ক্রিজে সেট হয়ে গিয়েছিলেন তিনি। ভুবনেশ্বরও ১টি বাউন্ডারি মেরেছেন আগের ওভারে। সুতরাং, এমন পরিস্থিতিতে ম্যাচের পাল্লা ঝুঁকে ছিল হায়দরাবাদের দিকে।

শেষ ওভারে বল করার জন্য কেকেআরের হাতে বিকল্প ছিল শার্দুল ঠাকুর, আন্দ্রে রাসেল, অনুকূল রায়, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর। উল্লেখযোগ্য বিষয় হল, নারিন ও বরুণ ছাড়া ম্যাচে ততক্ষণে উইকেট পেয়েছেন বাকিরা। এমন অবস্থায় নাইট দলনায়ক নীতীশ রানা প্রথমে বল তুলে দেন শার্দুলের হাতে, যিনি ৩ ওভারে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন। ঠিক তার পরেই রানা সিদ্ধান্ত বদল করেন। শার্দুলের হাত থেকে বল নিয়ে বরুণকে আক্রমণে নিয়ে আসেন নাইট দলনায়ক।

বরুণ নিজের প্রথম ৩ ওভারে ১৮ রান খরচ করেন। তবে কোনও উইকেট তুলতে পারেননি। হালকা বৃষ্টি হচ্ছিল। মাঠ ভিজে এবং সঙ্গত কারণে বলও ভিজে ছিল। এমন পরিস্থিতি স্পিনারদের জন্য মোটেও অনুকূল নয়। কেননা ভিজে বল গ্রিপ করাই কঠিন হয় স্পিনারদের পক্ষে। বরং পেসারদের জন্য পরিস্থিতি এক্কেবারে যথার্থ ছিল।

স্বাভাবিকভাবেই নীতীশ রানা পেসারের বদলে স্পিনারকে শেষ ওভারে বল করতে ডাকায় কমেন্ট্রি বক্সেও আলোচনা শুরু হয়ে যায়। নীতীশের এমন ভুলের জন্য কলকাতাকে ম্যাচ হারতে হতে পারে বলে গুঞ্জন শোনা যায়। যদিও বরুণ শেষ ওভারে মাত্র ৩ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন এবং কলকাতার জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন:- SRH vs KKR: হায়দরাবাদে কার্যত হারা ম্যাচ জিতে বাজিগর কেকেআর, অক্সিজেন পেল প্লে-অফের লড়াইয়ে

নীতীশ রানা যে ভুল সিদ্ধান্ত নেননি, বোঝা যায় ম্যাচের ফলাফল দেখেই। অর্থাৎ রানার এমন ব্যতিক্রমী সিদ্ধান্তই কলকাতাকে ম্যাচ জেতায়। ম্যচের শেষে নিজের সেই ডাকাবুকো সিদ্ধান্ত নিয়ে রানা বলেন, ‘আমি নিজেও একটু সংশয়ে ছিলাম যে, পেসারকে বল করতে ডাকব নাকি স্পিনারকে। প্রথমে ঠিক করি শার্দুলকে বল করাব। আসলে ওর সঙ্গে আলোচনা করতে গিয়েই শার্দুলের হাতে বল দিয়েছিলাম। পরে আমি আমার সেরা বোলারের উপরেই আস্থা রাখি এবং সে আমাকে ২ পয়েন্ট এনে দেয়।’

আরও পড়ুন:- IPL 2023: এক ফোনেই এক কোটি, কমেন্ট্রি বক্স থেকে সোজা RCB-র অন্দরমহলে ঢুকে পড়ার চমকপ্রদ গল্প শোনালেন কেদার

রানা এক্ষেত্রে সেরা বোলার তকমাটার পিছনেও যুক্তিও পেশ করেন। তিনি বলেন, ‘আমি আগে থেকে কাউকে ভালো-মন্দ বেছে নিই না। ম্যাচের দিন যে ভালো বল করে, তাকেই কঠিন পরিস্থিতিতে বল করতে দিই। কেননা সেদিন সেই আমার সেরা বোলার।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব! তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.