বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs LSG: 6-1w-6-W-6-6-6- এই এক ওভারেই বদলাল ম্যাচের রং, সানরাইজার্সের হাত থেকে গলল ম্যাচ

SRH vs LSG: 6-1w-6-W-6-6-6- এই এক ওভারেই বদলাল ম্যাচের রং, সানরাইজার্সের হাত থেকে গলল ম্যাচ

নিকোলাস পুরাণ।

সানরাইজার্সের দেওয়া ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় লখনউ সুপার জায়ান্টস।

সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ১৮৩ রান তাড়া করতে নেমে ১৫তম ওভার শেষে লখনউ সুপার জায়ান্টসের সংগ্রহ ছিল ২ উইকেটে ১১৪ রান। অর্থাৎ ক্রুনাল পাণ্ডিয়াদের জিততে ৩০ বলে ৬৯ রান দরকার ছিল। যথেষ্ট কঠিন চ্যালেঞ্জ ছিল।

সেখান থেকে প্রথমে মার্কাস স্টোইনিসের দাপট। আর তাতে প্রথম দুই বলে হয় ১৩ রান। তৃতীয় বলে ৪০ রান (২৫ বলে) করে তিনি আউট হলে, পরিবর্তে ক্রিজে এসে ষোলকলা পূরণ করেন নিকোলাস পুরাণ। পরের তিন বলে তিনটি ছক্কা হাঁকান তিনি। অভিষেক শর্মার এই এক ওভারেই ৩১ রান হয়। এক উইকেট পড়লেও, লখনউয়ের জয়ের ভিত এই ওভারেই তৈরি হয়ে যায়। আর এই ওভারটাই হয়ে যায় ম্যাচের টার্নিং পয়েন্ট।

আরও পড়ুন: MI জিতে তিনে লাফ, কঠিন হল RR, LSG এবং RCB-র পথ

এই ওভারের পরেই লখনউয়ের বলের সঙ্গে রানের ব্যবধান একেবারে কমে যায়। জিততে তাদের শেষ ২৪ বলে দরকার ছিল ৩৮ রান। যে রান করাটা একেবারেই কঠিন ছিল না। নিকোলাস পুরান ১৩ বলে ঝোড়ো ৪৪ করে দলকে জিতিয়ে মাঠে ছাড়েন। পুরানের আগে থেকেই ক্রিজে ছিলেন প্রেরক মানকড। তিনি ৪৫ বলে অপরাজিত ৬৪ করে লখনউয়ের ইনিংসের হাল ধরে রেখেছিলেন। শেষ পর্যন্ত ক্রুনাল পাণ্ডিয়ারা ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: বিরাট কোহলির সঙ্গে খেলাটা বড় স্বপ্নপূরণ হয়েছে লোমরোর, উচ্ছ্বসিত তারকার মা-বাবা

এ দিন টস জিতে প্রথম ব্যাট করতে নামে সানরাইজার্স হায়দরাবাদ। আহামরি ব্যাটিং না করলেও হেনরিখ ক্লাসেনের ঝোড়ো ইনিংসের হাত ধরে ১৮২ রান করে হায়দরাবাদ। ওপেন করতে নেমে অনমোলপ্রীতের ২৭ বলে ৩৬ রান করেছিলেনষ এর পর পাঁচে নেমে হেনরিখ ক্লাসেন ২৯ বলে ৪৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। আব্দুল সামাদ ২৫ বলে ৩৭ করে অপরাজিত থাকেন। এর বাইরে কেউ ত্রিশের ঘরে কেউ পৌঁছতে পারেননি। ৬ উইকেটে ১৮২ রান করে সানরাইজার্স। লখনউ অধিনায়ক ক্রুনাল পাণ্ডিয়া ২ উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৫ রান করে ফেলে সুপার জায়ান্টস। মানকড, স্টোইনিস এবং পুরানের দাপটেই মূলত ম্যাচ পকেটে পোড়ে লখনউ। এই তিন তারকা ছাড়াও কুইন্টন ডি'কক ১৯ বলে ২৯ রান করেন। সহজ জয় তুলে নিয়ে লখনই প্লে-অফের দিতে এক পা বাড়াল। আর সানরাইজার্স হায়দরাবাদ কার্যত প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন