বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs LSG: 6-1w-6-W-6-6-6- এই এক ওভারেই বদলাল ম্যাচের রং, সানরাইজার্সের হাত থেকে গলল ম্যাচ

SRH vs LSG: 6-1w-6-W-6-6-6- এই এক ওভারেই বদলাল ম্যাচের রং, সানরাইজার্সের হাত থেকে গলল ম্যাচ

নিকোলাস পুরাণ।

সানরাইজার্সের দেওয়া ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় লখনউ সুপার জায়ান্টস।

সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ১৮৩ রান তাড়া করতে নেমে ১৫তম ওভার শেষে লখনউ সুপার জায়ান্টসের সংগ্রহ ছিল ২ উইকেটে ১১৪ রান। অর্থাৎ ক্রুনাল পাণ্ডিয়াদের জিততে ৩০ বলে ৬৯ রান দরকার ছিল। যথেষ্ট কঠিন চ্যালেঞ্জ ছিল।

সেখান থেকে প্রথমে মার্কাস স্টোইনিসের দাপট। আর তাতে প্রথম দুই বলে হয় ১৩ রান। তৃতীয় বলে ৪০ রান (২৫ বলে) করে তিনি আউট হলে, পরিবর্তে ক্রিজে এসে ষোলকলা পূরণ করেন নিকোলাস পুরাণ। পরের তিন বলে তিনটি ছক্কা হাঁকান তিনি। অভিষেক শর্মার এই এক ওভারেই ৩১ রান হয়। এক উইকেট পড়লেও, লখনউয়ের জয়ের ভিত এই ওভারেই তৈরি হয়ে যায়। আর এই ওভারটাই হয়ে যায় ম্যাচের টার্নিং পয়েন্ট।

আরও পড়ুন: MI জিতে তিনে লাফ, কঠিন হল RR, LSG এবং RCB-র পথ

এই ওভারের পরেই লখনউয়ের বলের সঙ্গে রানের ব্যবধান একেবারে কমে যায়। জিততে তাদের শেষ ২৪ বলে দরকার ছিল ৩৮ রান। যে রান করাটা একেবারেই কঠিন ছিল না। নিকোলাস পুরান ১৩ বলে ঝোড়ো ৪৪ করে দলকে জিতিয়ে মাঠে ছাড়েন। পুরানের আগে থেকেই ক্রিজে ছিলেন প্রেরক মানকড। তিনি ৪৫ বলে অপরাজিত ৬৪ করে লখনউয়ের ইনিংসের হাল ধরে রেখেছিলেন। শেষ পর্যন্ত ক্রুনাল পাণ্ডিয়ারা ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: বিরাট কোহলির সঙ্গে খেলাটা বড় স্বপ্নপূরণ হয়েছে লোমরোর, উচ্ছ্বসিত তারকার মা-বাবা

এ দিন টস জিতে প্রথম ব্যাট করতে নামে সানরাইজার্স হায়দরাবাদ। আহামরি ব্যাটিং না করলেও হেনরিখ ক্লাসেনের ঝোড়ো ইনিংসের হাত ধরে ১৮২ রান করে হায়দরাবাদ। ওপেন করতে নেমে অনমোলপ্রীতের ২৭ বলে ৩৬ রান করেছিলেনষ এর পর পাঁচে নেমে হেনরিখ ক্লাসেন ২৯ বলে ৪৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। আব্দুল সামাদ ২৫ বলে ৩৭ করে অপরাজিত থাকেন। এর বাইরে কেউ ত্রিশের ঘরে কেউ পৌঁছতে পারেননি। ৬ উইকেটে ১৮২ রান করে সানরাইজার্স। লখনউ অধিনায়ক ক্রুনাল পাণ্ডিয়া ২ উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৫ রান করে ফেলে সুপার জায়ান্টস। মানকড, স্টোইনিস এবং পুরানের দাপটেই মূলত ম্যাচ পকেটে পোড়ে লখনউ। এই তিন তারকা ছাড়াও কুইন্টন ডি'কক ১৯ বলে ২৯ রান করেন। সহজ জয় তুলে নিয়ে লখনই প্লে-অফের দিতে এক পা বাড়াল। আর সানরাইজার্স হায়দরাবাদ কার্যত প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ক্ষতবিক্ষত মুখ, রক্ত ঝরছে! আচমকা হলটা কী প্রিয়াঙ্কার? দুশ্চিন্তায় ভক্তরা কাঁথির পরিযায়ী শ্রমিকদের সঙ্গে যোগাযোগ জঙ্গিদের, কাফে বিস্ফোরণে নয়া মোড় ইতিহাসের সবথেকে কালো নির্বাচন, মোদী ক্ষমতায় ফিরলে….অসম থেকে সতর্ক করলেন মমতা বৈশাখী পান্তার আয়োজন, শাড়ি কোমরে গুঁজে ভাত মাখলেন জয়া, আর কী কী ছিল মেনুতে আলিপুরদুয়ার- অতীতের ফলাফল, কেন্দ্র বিন্যাস ও প্রার্থী পরিচয় Jos Buttler's IPL Cenruries: জোস বাটলারের ৭টি আইপিএল সেঞ্চুরির পূর্ণাঙ্গ তালিকা খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা? শুধু ভালো নায়ক নন, গায়কও! জিতের সিনেমার গান ধরলেন অনির্বাণ, মুগ্ধ অনুরাগীরা ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, ইউপিএসসিতে হার না মানা জেদ!কী লিখলেন পরীক্ষার্থী?

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.