বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: এক মরশুমে ১০০০ ছক্কা, আইপিএলের ইতিহাসে এই প্রথম, রেকর্ডের সঙ্গে জড়িয়ে রইলেন লিভিংস্টোন
ছক্কা হাঁকাচ্ছেন লিভিংস্টোন। ছবি- পিটিআই (PTI)

IPL 2022: এক মরশুমে ১০০০ ছক্কা, আইপিএলের ইতিহাসে এই প্রথম, রেকর্ডের সঙ্গে জড়িয়ে রইলেন লিভিংস্টোন

  • এখনও ফাইনাল-সহ প্লে-অফের ৪টি ম্যাচ বাকি রয়েছে। এখনই ছক্কার সর্বকালীন রেকর্ড গড়ে বসে IPL 2022।

আইপিএলের এক মরশুমে সব থেকে বেশি ছক্কার রেকর্ড ভেঙে গিয়েছিল লিগের ৬২তম ম্যাচেই। টুর্নামেন্টের ৭০তম তথা লিগের শেষ ম্যাচে ছক্কার নতুন মাইলস্টোন স্থাপিত হল আইপিএল ২০২২-তে।

এই প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি মরশুমে ছক্কার সংখ্যা ১০০০-এর গণ্ডি ছাড়াল। রোমারিও শেফার্ডের বলে টুর্নামেন্টের ১০০০তম ছক্কাটি মারেন পঞ্জাব কিংসের ব্রিটিশ অল-রাউন্ডার লিয়াম লিভিংস্টোন। সেদিক থেকে ইতিহাসের সঙ্গে জড়িয়ে রইল লিভিংস্টোনের নাম। উল্লেখ্য, এখনও পর্যন্ত চলতি আইপিএলের দীর্ঘতম ১১৭ মিটারের ছক্কাটিও হাঁকিয়েছেন লিভিংস্টোনই।

আরও পড়ুন:- SRH vs PBKS: হ্যাটট্রিক চান্স, নো-বলে রান-আউট, ফ্রি-হিটে বোল্ড, এলিসের নাটকীয় শেষ ওভারে চোখ রাখুন

লিগের ৭০টি ম্যাচের শেষে টুর্নামেন্টে দেখা গিয়েছে মোট ১০০১টি ছক্কা। আগের রেকর্ড ছিল ২০১৮ আইপিএলের। সেবছর টুর্নামেন্টের ৬০টি ম্যাচে মোট ৮৭২টি ছক্কা হাঁকিয়েছিলেন ব্যাটসম্যানরা। চলতি মরশুমের আগে সেটিই ছিল সর্বকালীন রেকর্ড।

এছাড়া ২০১৯ আইপিএলের ৬০টি ম্যাচে দেখা গিয়েছিল ৭৮৪টি ছক্কা। ২০২০ আইপিএলের ৬০টি ম্যাচে দেখা যায় ৭৩৪টি ছক্কা। ২০১২ সালে ৭৫টি ম্যাচে ব্যাটসম্যানরা মোট ৭৩২টি ছক্কা হাঁকিয়েছিলেন।

আরও পড়ুন:- SRH vs PBKS: ছক্কার ফুলঝুরি লিভিংস্টোনের ব্যাটে, সমর্থকদের ভরপুর মনোরঞ্জন করে IPL 2022-কে বিদায় জানাল পঞ্জাব

চলতি মরশুমে এখনও ফাইনাল-সহ প্লে-অফের চারটি ম্যাচ বাকি রয়েছে। সুতরাং, ছক্কার সার্বিক সংখ্যা আরও বাড়বে নিশ্চিত। উল্লেখ্য, এবারের আইপিএল এখনও পর্যন্ত ব্যাটসম্যানরা চার মেরেছেন সাকুল্যে ১৯১০টি।

বন্ধ করুন