বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > SRH vs PBKS: ১২৫ রানও তাড়া করতে পারল না সানরাইজার্স, হেরে IPL থেকে ছিটকে গেল হায়দরাবাদ
হোল্ডারের সঙ্গে সৌজন্য বিনিময় রাহুলের। ছবি- আইপিএল।
হোল্ডারের সঙ্গে সৌজন্য বিনিময় রাহুলের। ছবি- আইপিএল।

SRH vs PBKS: ১২৫ রানও তাড়া করতে পারল না সানরাইজার্স, হেরে IPL থেকে ছিটকে গেল হায়দরাবাদ

  • দল হারায় ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম্যান্স করা জেসন হোল্ডার ট্র্যাজিক হিরো হয়ে থেকে গেলেন।

শারজায় আইপিএল ২০২১-এর ডু-অর-ডাই ম্যাচে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পঞ্জাব কিংসের মুখোমুখি হয় কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। যদিও লো স্কোরিং ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় হায়দরাবাদকে।

25 Sep 2021, 11:22:26 PM IST

ট্র্যাজিক হিরো হোল্ডার

প্রথমে বল হাতে ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৩ উইকেট নেন হোল্ডার। পরে ব্যাট হাতে ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন তিনি। তা সত্ত্বেও হায়দরাবাদকে জেতাতে পারলেন না হোল্ডার। তিনি থেকে যান ট্র্যাজিক হিরো হয়ে। দল হারলেও অল-রাউন্ড পারফর্ম্যান্সের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন জেসন হোল্ডার।

25 Sep 2021, 11:20:23 PM IST

আইপিএল ২০২১ থেকে বিদায় হায়দরাবাদের

হেরে চলতি আইপিএল থেকে বিদায় নিশ্চিত করে ফেলে সানরাইজার্স হাদরাবাদ। এমনিতে উইলিয়ামসনদের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা ছিল নিতান্ত ক্ষীণ। তবু খাতায়-কলমে দৌড়ে টিকে ছিল তারা। পঞ্জাবের কাছে হারায় সরকারিভাবে হায়দরাবাদ ছিটকে যায় প্লে-অফের দৌড় থেকে। ৯ ম্যাচের ৮টিতে পরাজিত হয় অরেঞ্জ আর্মি।

25 Sep 2021, 11:13:05 PM IST

লো-স্কোরিং ম্যাচে উত্তেজক জয় পঞ্জাবের

পঞ্জাবের ৭ উইকেটে ১২৫ রানের জবাবে হায়দরাবাদ ২০ ওভারে আটকে যায় ৭ উইকেটে ১২০ রানে। লো স্কোরিং ম্যাচে ৫ রানের উত্তেজক জয় ছিনিয়ে নেয় পঞ্জাব। হোল্ডার ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। ভুবি নট-আউট থাকেন ৩ রানে। শারজায় প্রথমে ব্যাট করে সবথেকে কম রান তুলে আইপিএল ম্যাচ জেতার রেকর্ড গড়ে পঞ্জাব।

25 Sep 2021, 11:11:14 PM IST

শেষ ওভারে এলিস জেতালেন পঞ্জাবকে

জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। টি-২০ ক্রিকেটে অসম্ভব কিছু নয়। পঞ্জাব বল হাতে তুলে দেয় অভিষেককারী ন্যাথন এলিসের। প্রথ বলে ১টি বাই-রান নেয় হায়দরাবাদ। দ্বিতীয় বলে ছক্কা হাঁকান হোল্ডার। শেষ চার বলে ১০ রান দরকার ছিল সানরাইজার্সের। তৃতীয় ও চতুর্থ বলে কোনও রান দেননি এলিস। পরে একটি ওয়াইড করেন তিনি। পঞ্চম বলে ২ রান নেন হোল্ডার। শেষ বলে ছক্কা মারলে ম্যাচ টাই হতো। তবে মাত্র ১ রান খরচ করেন এলিস। সব মিলিয়ে শেষ ওভারে ওঠে ১১ রান।

25 Sep 2021, 11:01:25 PM IST

শেষ ওভারে দরকার ১৭ রান

জয়ের জন্য হায়দরাবাদের দরকার ৬ বলে ১৭ রান। ১৯ ওভার শেষে হায়দরাবাদ ৭ উইকেটের বিনিময়ে ১০৯ রান তুলেছে। হোল্ডার ৩৮ ও ভুবনেশ্বর ৩ রানে ব্যাট করছেন।

25 Sep 2021, 10:59:03 PM IST

রশিদকে ফেরালেন অর্শদীপ

১৯তম ওভারে অর্শদীপের প্রথম বলে তাঁর হাতেই ফিরতি ক্যাচ দিয়ে বসেন রশিদ খান। ৪ বলে ৩ রান করে আউট হন আফগান তারকা। হায়দরাবাদ ১০৫ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ভুবনেশ্বর কুমার।

25 Sep 2021, 10:50:27 PM IST

রান-আউট ঋদ্ধি

১৭তম ওভারের প্রথম বলে রান-আউট হন ঋদ্ধিমান সাহা। ১টি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ৩১ রান করে ক্রিজ ছাড়েন ঋদ্ধি। হায়দরাবাদ ৯২ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রশিদ খান।

25 Sep 2021, 10:39:03 PM IST

৫ ওভারে দলকার ৫১ রান

সানরাইজার্স হায়দরাবাদ ১৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তুলেছে। জয়ের জন্য শেষ ৫ ওভারে তাদের দরকার ৫১ রান। ঋদ্ধি ৩৫ বলে ২৯ ও হোল্ডার ৯ বলে ১২ রান করে অপরাজিত রয়েছেন।

25 Sep 2021, 10:32:44 PM IST

সামাদের উইকেট তুলে নিলেন বিষ্ণোই

কেদারকে ফেরানোর পর একই ওভারের শেষ বলে সামাদের উইকেট তুলে নিলেন বিষ্ণোই। ২ বলে ১ রান করে গেইলের হাতে ধরা দেন সামাদ। হায়দরাবাদ ৬০ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জেসন হোল্ডার।

25 Sep 2021, 10:29:42 PM IST

কেদারকে বোল্ড করেন বিষ্ণোই

১৩তম ওভারে বিষ্ণোইয়ের দ্বিতীয় বলে বোল্ড হন কেদার। ১২ বলে ১২ রান করে আউট হন কেদার। দলগত ৫৬ রানে ৪ উইকেট হারায় হায়দরবাদ। ক্রিজে নতুন ব্যাটসম্যান আব্দুল সামাদ।

25 Sep 2021, 10:16:34 PM IST

১০ ওভারে হায়দরাবাদ ৪৩/৩

১০ ওভার শেষে হাদরাবাদ ৩ উইকেটের বিনিময়ে ৪৩ রান তুলেছে। জয়ের জন্য ১০ ওভারে দলকার ৮৩ রান। ঋদ্ধিমান সাহা ২০ ও কেদার যাদব ৫ রানে ব্যাট করছেন।

25 Sep 2021, 10:05:32 PM IST

মণীশ পান্ডে আউট

অষ্টম ওভারের শেষ বলে রবি বিষ্ণোই তুলে নেন মণীশ পান্ডের উইকেট। ১টি বাউন্ডারির সাহয্যে ২৩ বলে ১৩ রান করে ক্রিজ ছাড়েন মণীশ। হায়দরাবাদ দলগত ৩২ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কেদার যাদব।

25 Sep 2021, 09:59:08 PM IST

পাওয়ার প্লে'র ৬ ওভারে হায়দরাবাদ ২০/২

লজ্জার নজির হায়দরাবাদের। পাওয়ার প্লে'র ৬ ওভারে ২ উইকেটের বিনিময়ে মাত্র ২০ রান তুলল তারা। হয়দারবাদের আইপিএল ইতিহাসে পাওয়ার প্লে'র ৬ ওভারে এটাই সবথেকে কম রানের নজির। 

25 Sep 2021, 09:40:47 PM IST

উইলিয়ামসনকে বোল্ড করলেন শামি

প্রথম ওভারে ওয়ার্নারকে ফিরিয়ে দেন ওয়ার্নার। দ্বিতীয় ওভারে বল করতে এসে কেন উইলিয়ামসনকে বোল্ড করেন তিনি। ৬ বলে ১ রান করে ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ক্রিজ ছাড়েন উইলিয়ামসন। হায়দরাবাদ ১০ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মণীশ পান্ডে। শামি ২ ওভারে ১টি মেডেন-সহ ২ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

25 Sep 2021, 09:31:05 PM IST

ওয়ার্নার আউট

আইপিএলে খারাপ ফর্ম জারি ডেভিড ওয়ার্নারের। মহম্মদ শামির প্রথম ওভারেই আউট হয়ে বসেন অজি তারকা। ইনিংসের তৃতীয় বলে লোকেশ রাহুলের দস্তানায় ধরা পড়েন ডেভিড। হায়দরাবাদ দলগত ২ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ক্যাপ্টেমন কেন উইলিয়ামসন।

25 Sep 2021, 09:26:59 PM IST

হায়দরাবাদের রান তাড়া করা শুরু

সানরাইজার্সের হয়ে যথারীতি ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা। পঞ্জাবের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন মহম্মদ শামি।

25 Sep 2021, 09:12:14 PM IST

২০ ওভারে পঞ্জাব ১২৫/৭

নির্ধারিত ২০ ওভারের শেষে পঞ্জাব কিংস শারজার ছোট মাঠেও ৭ উইকেটের বিনিময়ে মাত্র ১২৫ রানে আটকে যায়। হরপ্রীত ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। শামি কোনও বল খেলার সুযোগ পাননি। জয়ের জন্য সানরাইজার্সের প্রয়োজন ১২৬ রান।

25 Sep 2021, 09:11:14 PM IST

এলিস আউট

শেষ ওভারে ভুবনেশ্বরের দ্বিতীয় বলে ছক্কা মারেন এলিস। পরের বল ওয়াইড হয়। পুনরায় তৃতীয় বল করতে এসে এলিসের উইকেট তুলে নেন ভুবি। ১টি ছক্কার সাহায্যে ১২ বলে ১২ রান করে মাঠ ছাড়েন এলিস। পঞ্জাব ১১৮ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মহম্মদ শামি।

25 Sep 2021, 08:51:59 PM IST

হুডার দুরন্ত ক্যাচ দলেন সূচিথ

১৬তম ওভারে হোল্ডারের চতুর্থ বলে দীপক হুডার দুরন্ত ক্যাচ ধরলেন পরিবর্ত ফিল্ডার সূচিথ। ১টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১৩ রান করে ক্রিজ ছাড়েন হুডা। হোল্ডারের এটি তৃতীয় উইকেট। পঞ্জাব দসগত ৯৬ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান এলিস।

25 Sep 2021, 08:48:28 PM IST

মার্করামকে ফেরালেন সামাদ

১৫তম ওভারের চতুর্থ বলে এডেন মার্করামের উইকেট তুলে নিলেন সামাদ। ২টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ২৭ রান করে ক্রিজ ছাড়েন মার্করাম। পঞ্জাব ৮৮ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান হরপ্রীত ব্রার। ১৫ ওভার শেষে পঞ্জাব ৫ উইকেটের বিনিময়ে ৯৩ রান তুলেছে।

25 Sep 2021, 08:32:49 PM IST

নিকোলাস পুরান আউট

দ্বাদশ ওভারে সন্দীপ শর্মার তৃতীয় বলে ছক্কা হাঁকান নিকোলাস পুরান। তবে ঠিক তার পরের বলেই সন্দীপের হাতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ১টি ছক্কার সাহায্যে ৪ বলে ৮ রান করে ক্রিজ ছাড়েন ক্যারিবিয়ান তারকা। পঞ্জাব দলগত ৬৬ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান দীপক হুডা।

25 Sep 2021, 08:27:20 PM IST

গেইলের মূল্যবান উইকেট তুলে নিলেন রশিদ

একাদশ ওভারের চতুর্থ বলে ক্রিস গেইলকে এলবিডব্লিউর ফাঁদে জড়ান রশিদ খান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি দ্য ইউনিভার্স বস। ১টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৪ রান করে ক্রিজ ছাড়তে হয় গেইলকে। পঞ্জাব দলগত ৫৭ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান নিকোলাশ পুরান।

25 Sep 2021, 08:22:22 PM IST

১০ ওভারে পঞ্জাব ৫৫/২

প্রাথমিক ব্যাটিং বিপর্যয় রোধের চেষ্টায় রয়েছেন গেইলরা। পঞ্জাব কিংস ১০ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ৫৫ রান তুলেছে। গেইল ১৪ বলে ১৩ রান করে অপরাজিত রয়েছেন। মার্করাম ব্যাট করছেন ১৯ বলে ১৪ রান করে।

25 Sep 2021, 08:03:07 PM IST

পাওয়ার প্লে'র ৬ ওভারে পঞ্জাব ২৯/২

পাওয়ার প্লে'র ৬ ওভারে পঞ্জাব কিংস ২ উইকেটের বিনিময়ে ২৯ রান তুলেছে। গেইল ৫ বলে ১ রান করে অপরাজিত রয়েছেন। মার্করাম ব্যাট করছেন ব্যাক্তিগত ১ রানে। তিনি ৪টি বল খেলেছেন।

25 Sep 2021, 07:56:43 PM IST

মায়াঙ্কের উইকেট তুলে নিলেন হোল্ডার

লোকেশ রাহুলকে আউট করার পর একই ওভারে মায়াঙ্ক আগরওয়ালকেও ফিরিয়ে দিলেন জেসন হোল্ডার। পঞ্চম ওভারের পঞ্চম বলে উইলিয়ামসনের হাতে ধরা পড়েন মায়াঙ্ক আগরওয়াল। পঞ্জাব দলগত ২৭ রানে দুই ওপেনারকে হারিয়ে বসে। ক্রিজে নতুন ব্যাটসম্যান এডেন মার্করাম। হোল্ডার নিজের প্রথম ওভারে ১ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

25 Sep 2021, 07:54:43 PM IST

লোকেশ রাহুল আউট

বল হাতে নিয়েই জেসন হোল্ডার ফিরিয়ে দিলেন লোকেশ রাহুলকে। পঞ্চম ওভারের প্রথম বলে পরিবর্ত ফিল্ডার সূচিথের হাতে ধরা দেন পঞ্জাব অধিনায়ক। ৩টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ২১ রান করে ক্রিজ ছাড়েন রাহুল। পঞ্জাব দলগত ২৬ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ক্রিস গেইল।

25 Sep 2021, 07:32:45 PM IST

ম্যাচ শুরু

পঞ্জাব কিংসের হয়ে যথারীতি ওপেন করতে নামেন মায়াঙ্ক আগরওয়াল ও ক্যাপ্টেন লোকেশ রাহুল। সানরাইর্সের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন সন্দীপ শর্মা। প্রথম ওভারে পঞ্জাব কোনও উইকেট না হারিয়ে ৩ রান তুলেছে।

25 Sep 2021, 07:20:37 PM IST

পঞ্জাবের প্রথম একাদশ

পঞ্জাব চার বিদেশির কোটায় মাঠে নামায় গেইল, মার্করাম, পুরান, এলিসকে। বাদ পড়লেন ইশান পোড়েল, ফ্যাবিয়ান অ্যালেন ও আদিল রশিদ।

পঞ্জাবের প্রথম একাদশ: লোকেশ রাহুল (ক্যাপ্টেন ও উইকেটকিপার), মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, এডেন মার্করাম, নিকোলাস পুরান, দীপক হুডা, রবি বিষ্ণোই, ন্যাথন এলিস, হরপ্রীত ব্রার, অর্শদীপ সিং ও মহম্মদ শামি।

25 Sep 2021, 07:16:38 PM IST

সানরাইজার্সের প্রথম একাদশ

সানরাইজার্স অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামে। তাদের তার বিদেশি হলেন ওয়ার্নার, উইলিয়ামসন, হোল্ডার ও রশিদ।

সানরাইজার্সের প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), মণীশ পান্ডে, কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), কেদার যাদব, আব্দুল সামাদ, জেসন হোল্ডার, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা ও খলিল আহমেদ।

25 Sep 2021, 07:14:42 PM IST

দলে ফিরলেন গেইল, অভিষেক এলিসের

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কার্যত মরণ-বাঁচন ম্যাচে পঞ্জাব কিংস দলে ফেরাল ক্রিস গেইলকে। দলে ফিরলেন স্পিনার রবি বিষ্ণোই। এই ম্যাচেই পঞ্জাবের জার্সিতে আইপিএল অভিষেক হচ্ছে অস্ট্রেলিয়ান পেসার ন্যাথন এলিসের। জাতীয় দলের হয়ে ২টি টি-২০ খেলা এলিস বিগ ব্যাশ লিগে মাঠে নামেন হবার্ট হ্যারিকেনসের হয়ে। 

25 Sep 2021, 07:06:47 PM IST

টস জিতল হায়দরাবাদ

শারজায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতল সানরাইজার্স হায়দরাবাদ। টস জিতে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পঞ্জাব কিংসকে। সুতরাং, শারজায় টস হেরে শুরুতে ব্যাটিং লোকেশ রাহুলদের।

বন্ধ করুন