বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: জিততেই হবে, জ্বলে উঠলেন ফ্যাফ-কোহলি, ঘরের বাইরে সবচেয়ে বড় রান তাড়া করার নজির গড়ল RCB

SRH vs RCB: জিততেই হবে, জ্বলে উঠলেন ফ্যাফ-কোহলি, ঘরের বাইরে সবচেয়ে বড় রান তাড়া করার নজির গড়ল RCB

ফ্যাফ ডু'প্লেসি এবং বিরাট কোহলি।

হায়দরাবাদের বিরুদ্ধে ১৮৭ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নিয়ে আরসিবি গড়ে ফেলল নয়া নজির। আইপিএলের ইতিহাসে ঘরের বাইরে তাদের সর্বোচ্চ সফল রান তাড়া করে জেতার রেকর্ড গড়লেন কোহলিরা।

অবশেষে চার বছর পর আইপিএলে সেঞ্চুরি হাঁকালেন বিরাট কোহলি। এর আগে বার বার পঞ্চাশের কোঠায় আটকে যাচ্ছিলেন। কিছুতেই তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারছিলেন না। অবশেষে আইপিএলেও শতরানের খরা কাটল বিরাটের। তাঁর শতরানের সুবাদে সানরাইজার্স হায়দরাবাদকে গুঁড়িয়ে দিল আরসিবি। হায়দরাবাদের তোলা ১৮৬-৫ রানের জবাবে আরসিবি জিতল আট উইকেটে।

আর বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে ১৮৭ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নিয়ে আরসিবি গড়ে ফেলল নয়া নজির। আইপিএলের ইতিহাসে ঘরের বাইরে তাদের সর্বোচ্চ সফল রান তাড়া করে জেতার রেকর্ড গড়লেন কোহলিরা। আর এই জয়ের হাত ধরে ২০২৩ আইপিএল পয়েন্ট টেবলের চতুর্থ স্থানে উঠে এল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবি এদিন ১৯.২ ওভারেই ২ উইকেট হারিয়ে ১৮৭ রান করে ফেলে।

আরও পড়ুন: খুব বেশি অভিনব শট খেলি না.. টেকনিক ঠিক রাখতে হবে- IPL-এর মাঝেই WTC ফাইনালের ভাবনায় ডুবে কোহলি

আইপিএলের প্লে-অফে উঠতে গেলে আরসিবিকে শেষ দু’টি ম্যাচের দু’টিতেই জিততে হত। এই অবস্থায় প্রথম ধাপটা ভালো ভাবেই পার করে গেল। জয়ের নায়ক সেই কোহলি। শতরান করে আরসিবি-কে জেতাতে মুখ্য ভূমিকা নিলেন তিনি। দোসর ফ্যাফ ডু'প্লেসি। দুই ওপেনারে ভরসা করেই হায়দরাবাদ ম্যাচ জিতে নিল ব্যাঙ্গালোর।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি হায়দরাবাদের। এই ম্যাচে আবার অভিষেক শর্মার সঙ্গে ওপেন করেছিলেন অনমোলপ্রীত সিং-এর পরিবর্তে রাহুল ত্রিপাঠি। তবে সফল হয়নি ওপেনিং জুটি। অভিষেক (১১) এবং রাহুল (১৫) দু'জনেই তাড়াতাড়ি সাজঘরে ফিরে যান। একই ওভারে পর পর দুই ওপেনারকে তুলে নেন মাইকেল ব্রেসওয়েল। পঞ্চম ওভারেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল হায়দরাবাদ।

সেখান থেকেদলের হাল ধরে অধিনায়ক হেরনিখ ক্লাসেন। শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন ক্লাসেন। প্রোটিয়া ব্যাটার রেয়াত করলেন না কোনও বোলারকেই। ১৯তম ওভারে নিজের শতরান পূরণ করেন ক্লাসেন। হার্ষালের বলে ছক্কা হাঁকিয়ে ৪৯ বলে শতরান করেন ক্লাসেন। তাঁর। এ বার হায়দরাবাদের দ্বিতীয় শতরান এটি। এর আগে হ্যারি ব্রুক কলকাতার বিরুদ্ধে শতরান করেছিলেন। তবে হায়দরাবাদের হয়ে দ্রুততম শতরান হল তাঁরই।

আরও পড়ুন: IPL-এর এক ম্যাচে অনন্তপক্ষে দু'টি সেঞ্চুরি, আগেও SRH vs RCB ম্যাচে নজির দেখেছে হায়দরাবাদ

ক্লাসেন বাদে হায়দরাবাদের আর কোনও ব্যাটার বলার মতো অবদান রাখতে পারেবননি। অধিনায়ক এডে মার্করাম করেন ১৮ রান। হ্যারি ব্রুক ১৯ বলে ২৭ করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ করে হায়দরাবাদ। আরসিবি-র মাইকেল ব্রেসওয়েল ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ, হার্ষাল প্যাটেল।

আরসিবি রান তাড়া করতে নামলে ওপেনিং জুটিই জয়ের ভিত গড়ে দেয়। ক্লাসেনের সেঞ্চুরিকে ব্যর্থ করে কোহলি এবং ফ্যাফ ডু'প্লেসি প্রথম উইকেটে যোগ করেন ১৭২ রান। ফ্যাফ ৪৭ বলে ৭১ করে আউট হন। তবে এ দিন কোহলি নিজের শতরান পূরণ করেন। ১২টি চার এবং ৪চি ছয়ের হাত ধরে ৬৩ বলে ১০০ করে সাজঘরে ফেরেন তিনি। ৪ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় ব্যাঙ্গালোর। এসআরএইচের ভুবনেশ্বর কুমার এবং টি নটরাজন ১টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'রাস্তায় লোকজন বলে ধ্যাষ্টা জ্যাঠু’! 'নিম ফুলের মধু'র জ্য়াঠামশাই-এর কথায় রচনা… KKR vs RR Live Score Updates, IPL 2024: আজ জিতলেই এক নম্বরে কলকাতা নাইট রাইডার্স নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী ফের বিতর্ক, সৌমিত্র খাঁর মিছিলে BJP নেত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া অভিযুক্ত ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে? বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ–মারধরের অভিযোগ, ঝাড়গ্রামে রণক্ষেত্র চেহারা ২১-এ নন্দীগ্রামে হেরেও তলুকে লিডে তৃণমূল! ২৪-এ ফল আরও ভালো হবে, দাবি অভিষেকের সম্পর্কের বয়স পার করল ৯, কীভাবে শুরু হয়েছিল ঋদ্ধি-সুরঙ্গনার প্রেম

Latest IPL News

ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.