বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB, IPL 2023: বাইরের কে কী বলল, যায় আসে না- সেঞ্চুরির পর স্ট্রাইকরেট নিয়ে সমালোচনার জবাব কোহলির

SRH vs RCB, IPL 2023: বাইরের কে কী বলল, যায় আসে না- সেঞ্চুরির পর স্ট্রাইকরেট নিয়ে সমালোচনার জবাব কোহলির

বিরাট কোহলি।

গত কয়েক ম্যাচে কোহলির মন্থর ব্যাটিং নিয়ে সমালোচনা চলছিল। তাঁর স্ট্রাইকরেট কিন্তু এবার আহামরি নয়। বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে ৬২ বলে সেঞ্চুরি হাঁকানোর পর তাঁর স্ট্রাইকরেট বেড়ে দাঁড়িয়েছে ১৩৫.৮৫।

বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে আইপিএলে ষষ্ঠ সেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি। সেই সঙ্গে তিনি স্পর্শ করলেন ক্রিস গেইলের নজিরও। আইপিএলের ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ডের তালিকায় গেইলের পাশাপাশি নাম তুললেন বিরাট। প্রসঙ্গত, চার বছর বাদে কোহলি ফের আইপিএলে শতরান হাঁকালেন।

কোহলি ৬২ বলে শতরান করে সনারাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে একটি গুরুত্বপূর্ণ জয় পেতে সাহায্য করে। যার জেরে ২০২৩ আইপিএলের প্লে-অফের দৌড়ে বড় দাবীদার হয়ে উঠল আরসিবি।

আরও পড়ুন: সাতশোর উপর রান ফ্যাফের, কমলা টুপির যুদ্ধে হালে পানি পাচ্ছেন না বাকিরা, বেগুনি টুপিতে চলছে হাড্ডাহাড্ডি লড়াই

তবে গত কয়েক ম্যাচে কোহলির মন্থর ব্যাটিং নিয়ে সমালোচনা চলছিল। তাঁর স্ট্রাইকরেট কিন্তু এবার আহামরি নয়। বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে ৬২ বলে সেঞ্চুরি হাঁকানোর পর তাঁর স্ট্রাইকরেট বেড়ে দাঁড়িয়েছে ১৩৫.৮৫। তবে এসআরএইচের বিরুদ্ধে পাওয়ারপ্লেতে কোহলি ২০ বলে ৩২ রান করেছিলেন এবং সেঞ্চুরি করতে নেন ৬২টি ডেলিভারি।

শুধু তাই নয়, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও কোহলির পরিসংখ্যান বেশ খারাপ। বৃহস্পতিবার ম্যাচের আগে এসআরএইচের বিরুদ্ধে কোহলি মোট ২০ ম্যাচে ৩১.৬১ গড়ে ৫৬৯ রান করেছিলেন। যা নিয়ে জোর চর্চাও ছিল।

বৃহস্পতিবার সেঞ্চুরি হাঁকানোর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিন্দুকদের এক হাত নিয়ে দীপ দাশগুপ্তকে কোহলি কোহলি বলেছেন, ‘আমি ছেলেদের বলেওছিলাম - একজন আইপিএল প্লেয়ার হিসেবে আমাকে যে ভাবে দেখা হয়, সেটা হল হ্যাঁ, সে ঠিক আছে, কয়েকটা ইমপ্যাক্ট নক খেলে। তবে এটা আমার ষষ্ঠ আইপিএল সেঞ্চুরি। আমি নিজেকে এর জন্য কৃতিত্ব দিতে চাই না। আমি কখনও-ই অতীতের রেকর্ডের দিকে তাকাই না (এসআরএইচের বিরুদ্ধে আগে বড় রান না পাওয়া)।’

আরও পড়ুন: জিতলেই হবে না, বাড়াতে হবে নেট রান রেট, কী ভাবে দল সাজাবে রাজস্থান ও পঞ্জাব

সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমি ইতিমধ্যেই নিজেকে অনেক চাপের মধ্যে রেখেছি। বাইরের কে কী বললেন, তাতে যায় আসে না। কারণ এটি তাঁদের ব্যক্তিগত মতামত। এটি এমন বিষয়, যখন আপনি নিজে এই পরিস্থিতিতে থাকেন, আপনি জানেন কী ভাবে ম্যাচ খেলে জিততে হয় এবং আমি দীর্ঘ সময় ধরে আমি এই কাজটা করে এসেছি। এটা এমন নয় যে, আমি আমার দলকে আগে জেতাতে পারিনি। দলকে জেতাতে পারলে গর্ববোধ হয়।’

রবিবার রাতে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে আরসিবি তাদের লিগের শেষ ম্যাচ খেলবে। আর সেই ম্যাচের উপরেই নির্ভর করবে তাদের প্লে-অফের ভবিষ্যত। এই ম্যাচেও আরসিবি-কে জিততেই হবে। প্রসঙ্গত, টাইটান্স কিন্তু ইতিমধ্যে ২০২৩ আইপিএলের প্রথম দল হিসেবে প্লে-অফে পৌঁছে গিয়েছে। বাকি তিনটি জায়গার জন্য চলছে লড়াই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.