বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: আইপিএলে সব থেকে বেশি সেঞ্চুরির রেকর্ড কোহলির, হায়দরাবাদকে ফুৎকারে ওড়াল আরসিবি

SRH vs RCB: আইপিএলে সব থেকে বেশি সেঞ্চুরির রেকর্ড কোহলির, হায়দরাবাদকে ফুৎকারে ওড়াল আরসিবি

দাপুটে শতরান বিরাট কোহলির। ছবি- বিসিসিআই।

Sunrisers Hyderabad vs Royal Challengers Bangalore IPL 2023: ব্যর্থ হয় এনরিখ ক্লাসেনের লড়াকু শতরান। আরসিবির হয়ে অধিনায়কোচিত অর্ধশতরান ফ্যাফ ডু'প্লেসির।

প্লে-অফের দৌড়ে টিকে থাকার জন্য সানরাইজার্স হায়দরাবাদকে তাদের ঘরের মাঠে হারানো ছাড়া উপায় ছিল না আরসিবির সামনে। সহজ ছিল না কাজ। তবে সেই কঠিন কাজটাই অনায়াসে করে দেখায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবি নিজেদের ১৩তম লিগ ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় এবং মুম্বই ইন্ডিয়ান্সকে টপকে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে আসে।

উপ্পলে টস জিতে হায়দরাবাদকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় আরসিবি। সানরাইজার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। চার নম্বরে ব্যাট করতে নেমে ঝোড়া শতরান করেন এনরিখ ক্লাসেন। তিনি ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫১ বলে ১০৪ রান করে আউট হন।

হ্যারি ব্রুক ১৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া অভিষেক শর্মা ১৪ বলে ১১, রাহুল ত্রিপাঠী ১২ বলে ১৫ ও ক্যাপ্টেন এডেন মার্করাম ২০ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন। ৪ বলে ৫ রান করে ডাগ-আউটে ফেরেন গ্লেন ফিলিপস।

আরসিবির হয়ে ২ ওভার বল করে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। ৪ ওভারে ১৭ রান খরচ করে ১টি উইকেট নেন মহম্মদ সিরাজ। এছাড়া ১টি করে উইকেট নেন শাহবাজ আহমেদ ও হার্ষাল প্যাটেল। উইকেট পাননি ওয়েন পার্নেল ও করণ শর্মা।

আরও পড়ুন:- SRH vs RCB: চলতি আইপিএলে দ্রুততম সেঞ্চুরি, বেঙ্কটেশ ও সূর্যকুমারের রেকর্ড ছুঁলেন ক্লাসেন, দেখুন শতরানকারীদের তালিকা

পালটা ব্যাট করতে নেমে আরসিবি ১৯.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৮৭ রান তুলে ম্যাচ জিতে যায় আরসিবি। ৪ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে ব্যাঙ্গালোর।

আরসিবির হয়ে দুর্দান্ত শতরান করেন বিরাট কোহলি। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। বিরাট ১২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬২ বলে শতরানের গণ্ডি টপকে যান। তিনি শেষমেশ ৬৩ বলে ১০০ রান করেন মাঠ ছাড়েন। দীর্ঘ চার বছর পরে আইপিএলে সেঞ্চুরি করলেন কোহলি। এর আগে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে তাঁর শেষ শতরান আসে ২০১৯ সালে। আইপিএলে এটি কোহলির ৬ নম্বর সেঞ্চুরি। তিনি টুর্নামেন্টে সব থেকে বেশি শতরান করার নিরিখে ক্রিস গেইলকে ছুঁয়ে ফেলেন। অর্থাৎ, আইপিএলে যুগ্মভাবে সব থেকে বেশি শতরানের রেকর্ড গড়েন কোহলি।

আরও পড়ুন:- SRH vs RCB: এ কেমন গেম প্ল্যান! প্রথম ওভারেই জোড়া উইকেট, ক্লাসেনকে থামাতে ব্রেসওয়েলকে ব্যবহারই করল না আরসিবি- ভিডিয়ো

অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন ফ্যাফ ডু'প্লেসি। তিনি ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে অর্ধশতরানের গণ্ডি টপকান। ফ্যাফ শেষমেশ ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৭১ রান করে আউট হন।

গ্লেন ম্যাক্সওয়েল ৫ ও মাইকেল ব্রেসওয়েল ৪ রান করে অপরাজিত থাকেন। সানরাইজার্সের হয়ে ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও টি নটরাজন। ম্যাচের সেরার পুরস্কার জেতেন কোহলি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.