বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: খুব বেশি অভিনব শট খেলি না.. টেকনিক ঠিক রাখতে হবে- IPL-এর মাঝেই WTC ফাইনালের ভাবনায় ডুবে কোহলি

SRH vs RCB: খুব বেশি অভিনব শট খেলি না.. টেকনিক ঠিক রাখতে হবে- IPL-এর মাঝেই WTC ফাইনালের ভাবনায় ডুবে কোহলি

বিরাট কোহলি।

আরসিবি-কে ম্যাচ জেতানোর পরে কোহলি বলেছেন যে, তিনি ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল মাথায় রেখেছেন। পাশাপাশি কেন তিনি খুব বেশি অভিনব শট খেলেন না, তারও কারণ ব্যাখ্যা করেছেন।

বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে আইপিএলে ষষ্ঠ সেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি। সেই সঙ্গে তিনি স্পর্শ করলেন ক্রিস গেইলের নজিরও। আইপিএলের ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ডের তালিকায় গেইলের পাশাপাশি নাম তুললেন বিরাট। প্রসঙ্গত, চার বছর বাদে কোহলি ফের আইপিএলে শতরান হাঁকালেন।

কোহলি ৬২ বলে শতরান করে সনারাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে একটি গুরুত্বপূর্ণ জয় পেতে সাহায্য করে। যার জেরে ২০২৩ আইপিএলের প্লে-অফের দৌড়ে বড় দাবীদার হয়ে উঠল আরসিবি।

আরসিবি-কে ম্যাচ জেতানোর পরে কোহলি বলেছেন যে, তিনি ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল মাথায় রেখেছেন। পাশাপাশি কেন তিনি খুব বেশি অভিনব শট খেলেন না, তারও কারণ ব্যাখ্যা করেছেন।

দুরন্ত সেঞ্চুরির জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার জেতার পরে কোহলি বলেন, ‘আমি খুব বেশি ফ্যান্সি শট খেলি না। আসলে আইপিএলের পর টেস্ট ক্রিকেট (বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল) রয়েছে। আমার টেকনিক ঠিক রাখতে হবে।’ ৭-১১ জুন লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। ।

সেঞ্চুরির পর ৩৪ বছরের তারকা বেশ সন্তুষ্ট। পাশাপাশি তিনি নিন্দুকদেরও এক হাত নিয়েছেন। সম্প্রতি তাঁর মন্থর ব্যাটিং নিয়ে সমালোচনা হচ্ছে। আগের কিছু ম্যাচে রানও পাননি তিনি। সব মিলিয়ে নিন্দুকেরা খর্গহস্ত ছিলেন। ৬২ বলে শতরান হাঁকিয়ে কোহলি সেই নিন্দুকদেরই ব্যাট হাতে জবাব দিয়েছেন।

শুধু তাই নয়, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও কোহলির পরিসংখ্যান বেশ খারাপ। বৃহস্পতিবার ম্যাচের আগে এসআরএইচের বিরুদ্ধে কোহলি মোট ২০ ম্যাচে ৩১.৬১ গড়ে ৫৬৯ রান করেছিলেন। সে সম্পর্কেও ছিল জোর চর্কা। কোহলি তাই বলেছেন, ‘ভেবেছিলাম এসআরএইচ খুব ভালো স্কোর করেছে। বলও গ্রিপ করছিল। ফ্যাফ একেবারে আলাদা মেজাজে ছিল। আমি কিছু ম্যাচে রান পাইনি। আমি যে ভাবে নেটে খেলেছিলাম, মাঝে মাঠে নেমে সেটা খেলতে পারছিলাম না। তবে অতীতের রেকর্ডের দিকে তাকাবেন না। আমি ইতিমধ্যে নিজেকে অনেক চাপের মধ্যে রেখেছি। বাইরের কে কী বলছে, তাতে আমার কিছু যায় আসে না।’

কোহলি এবং ফ্যাফ ডু'প্লেসি আইপিএলের ইতিহাসে ওপেনিং জুটিতে সর্বাধিক রানের রেকর্ড বইয়ে নাম তুলেছেন। দক্ষিণ আফ্রিকার তারকার সঙ্গে তাঁর দুরন্ত মেলবন্ধন নিয়ে বিরাট মজা করে বলেছেন যে, ট্যাটুগুলি তাঁদের একসঙ্গে ভালো পারফর্ম করার অন্যতম কারণ।

মজা করেই আরসিবি-র প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘আমি মনে করি, এই ট্যাটুগুলিই আমাদের দু'জনের একসঙ্গে ভালো খেলার আসল কারণ। আরসিবি-র হয়ে একসঙ্গে ওপেন করাটা একটা ভালো পরিবর্তন হয়েছে এবং এটা ভালো প্রভাব ফেলেছে।’

হায়দরাবাদে খেলতে গিয়ে যে ভাবে কোহলি এবং আরসিবি-র হয়ে গলা ফাটিয়েছে পুরো স্টেডিয়ামে, তাতে উচ্ছ্বসিত বিরাট। তিনি বলেছেন, ‘এখানে সমর্থকেরা দারুণ ছিল। ফ্যাফও সে কথা বলেছে। মনে হচ্ছিল, ঘরের মাঠে খেলছি। ভক্তরা আমাদের জন্য উল্লাস করছিল, আমার নামও নিচ্ছিল। আমি মনে করি, এটা তৈরি করা সম্ভব নয়। আমি কাউকে আমাকে সমর্থন করতে বাধ্য করিনি। অনেক লোককে খুশি করতে পারাটাও একটা দারুণ বিষয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.