বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > SRH vs RCB: কিংবদন্তিদের ছাপিয়ে আরসিবির হয়ে নয়া নজির গড়লেন হাসারাঙ্গা
সানরাইজার্সের বিরুদ্ধে উইকেট নিয়ে হাসারাঙ্গার সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

SRH vs RCB: কিংবদন্তিদের ছাপিয়ে আরসিবির হয়ে নয়া নজির গড়লেন হাসারাঙ্গা

  • সানরাইজার্সের বিরুদ্ধে ১৮ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেন হাসারাঙ্গা।

ওয়াংখেড়ে ময়দানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে জ্বলে উঠলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নির্ধারিত চার ওভার বল করে ১৮ রানের বিনিময়ে পাঁচ উইকেট নিয়ে নিজামের শহরের ফ্রাঞ্চাইজিকে একেবারে কুপোকাত করে দিলেন তিনি।

এ বারের আইপিএল নিলামে আরসিবি হাসারাঙ্গাকে ১০.৭৫ কোটি টাকার বিশাল অঙ্কের বিনিময়ে দলে নেওয়ায় অনেকেই একটু ভ্রু কুঁচকে ছিলেন। তবে দিন যত যাচ্ছে হাসারাঙ্গা প্রমাণ করে দিচ্ছেন তা পিছনে আরসিবির বড় বাজি ধরা একেবারেই ভুল ছিল না। সানরাইজার্সের বিরুদ্ধে এই ম্যাচেও শুরুতেই পরপর দুই উইকেট হারানোর পর, এক সময় এডেন মার্করাম ও রাহুল ত্রিপাঠী ম্যাচের হাল ধরে নিয়েছিলেন। তবে হাসারাঙ্গা বলে আসতেই বদলে যায় ছবিটা। এই দুই ব্যাটারসহ গোটা সানরাইজার্স মিডল অর্ডারই সাফ করে দেন শ্রীলঙ্কান স্পিন বোলার। 

এই ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার সুবাদে আরসিবির হয়ে এক নতুন নজিরও গড়ে ফেললেন হাসারাঙ্গা। আরসিবির হয়ে একটি মরশুমে হাসারাঙ্গার থেকে বেশি উইকেট আর কোনও বিদেশি বোলার নেননি। সানরাইজার্সের বিরুদ্ধে পাঁচ উইকেটের সুবাদে তাঁর এ মরশুমে উইকেট সংখ্যা গিয়ে দাঁড়াল ২১-এ। ২০১৫ সালে স্টার্ক ও পরের মরশুমে আরেক অজি তারকা শেন ওয়াটশনের নেওয়া ২০টি উইকেটই যুগ্মভাবে এক মরশুমে আরসিবির হয়ে বিদেশিদের নেওয়া সর্বোচ্চ উইকেট ছিল। সেই রেকর্ড ভেঙে দিলেন হাসারাঙ্গা। প্রসঙ্গত, ‘পার্পল ক্যাপ’ তালিকায় তিনি এই ম্যাচের পর যুজবেন্দ্র চাহালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। শীর্ষে থাকা চাহালের থেকে মাত্র এক উইকেট পিছিয়ে আছেন হাসারাঙ্গা।

বন্ধ করুন