বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ‘খারাপ’ আম্পায়ারিং ও দর্শকদের আচরণ নিয়ে মুখ খুলে জরিমানার সম্মুখীন SRH-র ক্লাসেন

‘খারাপ’ আম্পায়ারিং ও দর্শকদের আচরণ নিয়ে মুখ খুলে জরিমানার সম্মুখীন SRH-র ক্লাসেন

হেনরিখ ক্লাসেনের বিতর্কিত সাক্ষাৎকার দেওয়ার মুহূর্ত (ছবি-টুইটার)

হেনরিখ ক্লাসেনের আর পঞ্চাশ করা হয়নি এবং এর জন্য সেই সময়কার পরিস্থিতি ও ছন্দ ভেঙে যাওয়াকেই তিনি দায়ী করেছেন। যে জন্য আম্পায়ার ও দর্শকদের দিকে আঙুল তুলেছেন ক্লাসেন। তবে এখানেই বিষয়টি থেমে থাকেনি। কারণ এরপরে শাস্তির মুখে পড়েন SRH ক্রিকেটার।

সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন আইপিএল ২০২৩-এর ৫৮ তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ভালো ব্যাটিং করছিলেন, কিন্তু ২৯ বলে ৪৭ রান করে আউট হয়ে যান তিনি। ক্লাসেন তাঁর পঞ্চাশের কাছাকাছি গিয়ে আউট হওয়ায় তিনি খুশি হননি এবং প্রথম ইনিংসের পর তিনি আম্পায়ারিং নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন এছাড়াও ভারতীয় দর্শকদের নিয়েও কথা বলেছেন তিনি। ক্লাসেন আম্পারিং নিয়ে বলতে গিয়ে বলেন এটি ‘খুবই খারাপ’ এবং হায়দরাবাদের দর্শকদের আচরণকে ‘অসম্মানজনক’ বলে বর্ণনা করেছিলেন।

ম্যাচের পর ক্লাসেন বলেন, ম্যাচের মাঝপথে উইকেট দ্রুত বদলে যায়। এটি স্পিন এবং বাউন্স ছিল এবং এডেন মার্করাম এবং ফিলিপসকে আউট করে ক্রুণাল পান্ডিয়া আমাদের সমস্যায় ফেলে দিয়েছিলেন। এখানে হার্ড লেংথ বল খেলা কঠিন হয়ে পড়ছিল। এই উইকেটটা খারাপ না হলেও খুব স্লো ছিল। ক্লাসেন বলেন, ‘সত্যি কথা বলতে আমি দর্শকদের কাছে খুবই হতাশ হয়েছি এবং এটা এমন কিছু যা আপনারা চান না। আম্পায়ারিংও ভালো ছিল না এবং এই কারণে মোমেন্টাম ভেঙে যায়।’

আরও পড়ুন… তাহলে কি ১৮ রান কম করেছিল SRH? LSG ক্যাপ্টেন ক্রুণাল পান্ডিয়া ভেবেছিলেন মার্করামরা ২০০ করবেন!

আসলে প্রথম ইনিংসের ১৯তম ওভারে আবেশ খানকে মারছিলেন ক্লাসেন। আবেশ খানের সেই ওভারের তৃতীয় বলটি খেলেছিলেন আব্দুল সামাদ। আবেশ খান সেই বলটি সামাদের কোমরের উপরে করেছিলেন এবং তার পরে লখনউ এই বলটি সম্পর্কে একটি রিভিউ নেয়। কিন্তু তৃতীয় আম্পায়ার এটিকে একটি ন্যায্য বল বলে অভিহিত করেন এবং এর পরে সামাদকে অসন্তুষ্ট দেখায়। একই সময়ে, ক্লাসেন ওভারের চতুর্থ বলে একটি চার মারেন এবং তিনিও আম্পায়ারের সিদ্ধান্তে খুশি ছিলেন না। দর্শকরাও বিষয়টিতে জড়িয়ে পড়েন এবং তাদের দিক থেকে লখনউ ডাগআউটে কিছু নিক্ষেপ করা হয়। খবরে বলা হয়েছে, দর্শকরা নাকি নাট ও বোল্ট ক্রিকেটারদের দিকে নিক্ষেপ করে ছিল।

আরও পড়ুন… SRH vs LSG: ১৩ বলে ৪৪ রান! গেইল-যুবরাজকে টপকালেও অল্পের জন্য পোলার্ডের রেকর্ড ভাঙতে পারলেন না পুরান

আম্পায়াররা তখন ডাগ-আউটে যান এবং বিষয়টি শান্ত করার চেষ্টা করেন, এমনকি পুলিশ সেখানে পৌঁছায়। সেই সময় লখনউ কোচ অ্যান্ডি ফ্লাওয়ারও ফিল্ড আম্পায়ারের সঙ্গে কথা বলেন। তবে মাঠে ডি কক ও ক্লাসেনের মধ্যে কিছুটা কথা কাটাকাটিও হয়েছিল। বিষয়টি শান্ত হওয়ার পর, ক্লাসেন আবার ব্যাট করতে নামেন, কিন্তু আবেশ খানের বলে তিনি আউট হয়ে যান। এ দিনের ইনিংসে ৩টি ছক্কা ও ৩টি চারের সাহায্যে ক্লাসেন ২৯ বলে ৪৭ রান করে সাজঘরে ফিরে যান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

ফলে হেনরিখ ক্লাসেনের আর পঞ্চাশ করা হয়নি এবং এর জন্য সেই সময়কার পরিস্থিতি ও ছন্দ ভেঙে যাওয়াকেই তিনি দায়ী করেছেন। যে জন্য আম্পায়ার ও দর্শকদের দিকে আঙুল তুলেছেন ক্লাসেন। তবে এখানেই বিষয়টি থেমে থাকেনি। কারণ এরপরে শাস্তির মুখে পড়েন SRH ক্রিকেটার। IPL এর code of conduct ভাঙার কারণে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে আইপিএল কতৃপক্ষ। বোর্ডের তরফ থেকে ক্লাসেনের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচে শেষ হওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই এমনটা হয়েছে। ফলে তিন রানের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া হওয়া, ম্যাচ হারার পরে এবার জরিমানার শিকার হলেন সানরাইজার্স হায়দরাবাদের এই তারকা ক্রিকেটার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.