বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Subhman Gill: ১৫ বছরে এই প্রথম… IPL ফাইনালে গুজরাটের জার্সিতে ইতিহাস গড়লেন প্রাক্তন নাইট গিল

Subhman Gill: ১৫ বছরে এই প্রথম… IPL ফাইনালে গুজরাটের জার্সিতে ইতিহাস গড়লেন প্রাক্তন নাইট গিল

গুজরাটের হয়ে ইতিহাস গড়লেন শুভমন গিল  (PTI)

গুজরাট টাইটানসের হয়ে আইপিএল-এ ইতিহাস গড়লেন প্রাক্তন নাইট তারকা শুভমন গিল। ফাইনালে গিল এমন এক কীর্তি করে দেখালেন, যা বিগত ১৫ বছরে আইপিএল-এ ঘটেনি। 

আইপিএল ২০২২-এর আগে গুজরাট টাইটানস শুভমন গিলকে ড্রাফ্ট হিসাবে যুক্ত করেছিলদলে। তবে গুজরাট ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রথম ম্যাচটি ভালো যায়নি প্রাক্তন নাইট তারকার। প্রথম ম্যাচে খাতা না খুলেই আউট হয়ে যান তিনি। তবে এরপর ধারাবাহিক ভাবে পারফর্ম্যান্স করে গিয়েছেন গিল। মাঝে আবার ফর্ম হারিয়েছিলেন। তবে টুর্নামেন্টের ‘বিজনেস এন্ডে’ এসে দলকে পৌঁছে দিলেন লক্ষ্যে। সঙ্গে এমন এক কীর্তি গড়লেন যা আজও পর্যন্ত কেউ করতে পারেননি আইপিএল ফাইনালে।

আইপিএল ফাইনালে ওপেন করতে নেমে শেষ পর্যন্ত ক্রিজে দাঁড়িয়ে থেকে দলকে জেতান শুভমন। শুধু তাই নয়, শুভমনের ব্যট থেকেই এসেছিল 'উইনিং শট'। ফিনিশার ধোনির মতোই একটি ছক্কা মেরে দলকে জেতান শিরোপা। তবে আইপিএলের ১৫ বছরের ইতিহাসে এই প্রথমবার কোনও ব্যাটসম্যান ছক্কা মেরে আইপিএলের ফাইনাল ম্যাচে জেতান তাঁর দলকে। একাধিক ম্যাচে ছক্কা মেরে শেষ করা ধোনিও আইপিএল-এ এই কাজ করতে পারেননি। ৭ নম্বর জার্সি পরা গিল ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে অবশ্য ২০১১ সালের ধোনির সেই বিশ্বকাপের ছক্কার কথা মনে করিয়ে দেন কতকটা। সেই নিয়ে টুইটও করে গুজরাট টাইটানস।

এই ম্যাচে শুভমান গিল ৪৩ বলে ৩ চার ও মাত্র একটি ছয়ের সাহায্যে অপরাজিত ৪৫ রান করেন। মোটের উপর এই মরশুমে ১৬ ম্যাচের ১৬ ইনিংসে গিল ৪৮৩ রান করেছেন। যার মধ্যে ৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। গুজরাটের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। গুজরাটের হয়ে হার্দিক পান্ডিয়া ৪৮৭, গিল ৪৮৩ এবং ডেভিড মিলার ৪৮১ রান করেন। ঋদ্ধিমান ১১ ম্যাচ খেললেও তালিকায় খুব একটা পিছিয়ে ছিলেন না। তাঁর ব্যাট থেকে এই আইপিএলে এসেছে তিন হাফ সেঞ্চুরি সহ ৩১৭ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.