বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: ছবির মতো সুন্দর, ভুবির বলে বিরাটের চোখ ধাঁধানো কভারড্রাইভে মুগ্ধ প্রাক্তনরা- ভিডিয়ো

SRH vs RCB: ছবির মতো সুন্দর, ভুবির বলে বিরাটের চোখ ধাঁধানো কভারড্রাইভে মুগ্ধ প্রাক্তনরা- ভিডিয়ো

বিরাট কোহলি। ছবি- আইপিএল টুইটার (IPL Twitter)

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ভুবনেশ্বর কুমারের বলে চার মারেন বিরাট। ছবির মতো সুন্দর কভারড্রাইভ দেখে মুগ্ধ প্রাক্তনরা।

বৃহস্পতিবার রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্লেঅফে জায়গা করে নিতে হলে এই ম্যাচ জিততেই হত আরসিবিকে। তাই গুরুত্বপূর্ণ ম্যাচে ৬৩ বলে দুরন্ত ১০০ করেন বিরাট কোহলি। শেষবার ২০১৯ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শতরান করেন তিনি। এই বছরের আইপিএলের শুরু থেকে দুর্দান্ত ছন্দে থাকলেও শতরানের দেখা পাচ্ছিলেন না।

এর আগে বিরাট কোহলি দীর্ঘদিন ধরে খারাপ ফর্মে ছিলেন। জাতীয় দলের হয়েও উল্লেখযোগ্য রান করতে পারেননি। তবে গত বছরের শেষের দিক থেকে রানের খরা কাটতে থাকে। গত বছর এশিয়া কাপের সময় জাতীয় দলের হয়ে রানের খরা কাটান তিনি। ইতিমধ্যেই ১৩ ম্যাচে ৫৩৮ রান সংগ্রহ করেছেন।

তবে সানরাইজার্সের দেওয়া ১৮৭ রানের টার্গেট মাথায় নিয়ে নামলে কোহলি দুর্দান্ত শুরু করেন। ওভারের প্রথম বলেই সুন্দর শট খেলেন কোহলি। ভুবনেশ্বর কুমারের প্রথম দুটি বলেই চার মারেন কোহলি। যা একেবারে অবিশ্বাস্য। এমন শট দেখে কোনও ক্রিকেট প্রেমী বিরাটের প্রশংসা না করে থাকতে পারবেনই না। ইনিংসের ১৫তম ওভারে ভুবনেশ্বর ফের বল করতে আসলে তখনও তাঁর বল বাইরে পাঠাতে শুরু করেন কোহলি। ওভারের বেশ কয়েকটি বল বাউন্ডারি মারেন তিনি। বিরাটের এই ব্যাটিং দেখে অবাক হয়ে যান সুনীল গাভাসকরও।

ভুবনেশ্বর কুমার একটি বল আউটপিচ করেন। সেই বলে কোহলি তাঁর ব্যাটের মুখ অতিরিক্ত কভারের দিকে রেখে একটি জোরালো শট মারেন। তা দেখে পিচে থাকা ফাফ ডু'প্লেসি বিস্ময় প্রকাশ করে বিরাট কোহলির দিকে এগিয়ে আসেন। কোহলির সেই দুর্দান্ত কভারড্রাইভের পরে ডু'প্লেসির অভিব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে।

কোহলির অসাধারণ কভারড্রাইভ থেকে শুধুমাত্র তাঁর অধিনায়ক অবাক হননি। ধারাভাষ্যকার হিসেবে থাকা ইয়ান বিশপ এবং সুনীল গাভাসকরও অবাক হয়ে যান। বিশপ বিরাটের শট দেখে বলতে থাকেন, 'সত্যি অসাধারণ। কোহলির এই শট ভালো থেকে আরও ভালোর দিকে এগোচ্ছে। নিজের সেরা পারফরম্যান্সটা দিএ যাচ্ছে এটা বলার সময় এসেছে।' এরপর এই সুনীল গাভাসকর বলেন, 'আমরা ওকে কভারড্রাইভ বেশিরভাগ মাটি ছুঁয়েই মারতে দেখেছি। কিন্তু এইটা দেখো। অতিরিক্ত কভার ড্রাইভ মারার হিসাবে বিরাট কোহলি সেরা ক্রিকেটার।' কোহলি সেই ওভারে আরও দুটি বাউন্ডারি মারেন। শতরান পূর্ণ করেন। তারপর ভুবনেশ্বর কুমারের বলেই আউট হন তিনি। সানরাইজার্সদের বিরুদ্ধে কোহলি আইপিএলে নিজের ষষ্ঠ শতরান করেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.