বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আসন্ন IPL নিলামে এই PBKS বোলারকে নিয়ে দর কষাকষি হতে পারে বলে দাবি গাভাসকরের
পঞ্জাব কিংস দল। ছবি- পঞ্জাব কিংস।
পঞ্জাব কিংস দল। ছবি- পঞ্জাব কিংস।

আসন্ন IPL নিলামে এই PBKS বোলারকে নিয়ে দর কষাকষি হতে পারে বলে দাবি গাভাসকরের

  • পরের মরশুমে দুই নতুন দলের আগমন ঘটতে চলেছে আইপিএলে।

আগামী মরশুমে আইপিএলের দুই নতুন দলের আগমনের ঘোষণা ইতিমধ্যেই করে দিয়েছে বিসিসিআই। আর কিছুদিন পরেই দলগুলির সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে। পরের মরশুমের নিলামে এখনও বেশ কিছুটা সময় থাকলে সুনীল গাভাসকর এখনই এক পঞ্জাব কিংস বোলারের দিকে নজর রাখছেন। সেই বোলার পরের নিলামে ভাল দর পেতে চলেছেন বলেই গাভাসকরের দাবি।

নতুন দলগুলির আগমনে বর্তমান আইপিএল দলগুলিও আগের তুলনায় কম সংখ্যক ক্রিকেটার ধরে রাখতে পারবে, তাই সব দলেই বিশাল বদলের সম্ভাবনা রয়েছে। তাই প্রাক্তন ভারতীয় অধিনায়কের মতে এ বছরের আইপিএলে ক্রিকেটাররা দলের পাশপাশি পরের মরশুমে নিজেদের দর বাড়ানোর জন্যও খেলছেন। নামী দামি তারকাদের ভিড়ে গাভাসকর কিন্তু তুলনামূলক আইপিএলের মঞ্চে নতুন আদিল রশিদই চমক দিতে পারে বলে মনে করছেন। ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেললও এবারের আইপিএলেই রাজস্থান রয়্যালস ম্যাচে আইপিএলে অভিষেক ঘটিয়েছেন রশিদ।

৩৩ বছরের ইংলিশ তারকার বুদ্ধিদীপ্ত বোলিংয়ের প্রশংসা করে Star Sports-এ গাভাসকর জানান, ‘আদিল রশিদ খুবই চালাক বোলার। আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই ও নিজেকে প্রমাণ করেছে। ও বলে দারুণ তারতম্য রয়েছে। বাঁ-হাতি ব্যাটারের ক্ষেত্রে আলাদা লাইনে বল করে এবং ডান হাতি ব্যাটারের বিরুদ্ধে বল বাইরের দিকে নিয়ে যায়। স্পিনের বিরুদ্ধে ওরা বড় শট মারতে চাইলেই বল আকাশে উঠে যায়।’

সদ্য সমাপ্ত ইসিবির মস্তিষ্কপ্রসূত দ্য হান্ড্রেডেও রশিদ ১২টি উইকেট নেন। গাভাসকর তাঁর এই পরিমাণ উইকেট নেওয়ায় একেবারেই বিস্মিত নন। বরং, আইপিএলের অন্য কোন ফ্রাঞ্চাইজি এর আগে রশিদকে না নেওয়াতেই বেশি অবাক হয়েছেন তিনি। প্রসঙ্গত, আইপিএলের দ্বিতীয় ভাগে অজি পেসাপ ঝাই রিচার্ডসনের পরিবর্ত হিসাবে পঞ্জাব কিংস ইংল্যান্ডের তারকা স্পিনারকে দলে নেয়। বঞ্চনার জবাব দিতে মরশুমের বাকি ম্যাচগুলিতে রশিদকে ভাল বল করে নিজেকে প্রমাণ করারই পরামর্শ দেন কিংবদন্তী ক্রিকেটার।

বন্ধ করুন