বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘T20 WC-এ ভারতের হয়ে ৬ বা ৭-এ ব্যাট করুক ও’, RCB তারকার হয়ে ব্যাট ধরলেন গাভাসকর
সুনীল গাভাসকর।
সুনীল গাভাসকর।

‘T20 WC-এ ভারতের হয়ে ৬ বা ৭-এ ব্যাট করুক ও’, RCB তারকার হয়ে ব্যাট ধরলেন গাভাসকর

  • আইপিএল-২০২২-এ দুর্দান্ত ছন্দে রয়েছেন রআরসিবি-র তারকা। তিনি ফিনিশারের ভূমিকা পালন করছেন। ১২ ম্যাচে ২৭৪ রান করেছেন এই তারকা। যা এই মরশুমে আরসিবি-র করা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান। তবে তাঁর ব্যাটিংয়ে সবচেয়ে বেশি চিত্তাকর্ষক বিষয় হল, তাঁর স্ট্রাইক রেট। তারকা ক্রিকেটারের স্ট্রাইক রেট ২০০।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে দীনেশ কার্তিকের ফেরা নিয়ে সরব হয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। প্রাক্তন তারকা দাবি করেছেন, কার্তিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ এবং ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। আইপিএল শেষ হওয়ার পরেই ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। টিম ইন্ডিয়া এর পর তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের জন্য ইংল্যান্ডে যাবে।

স্পোর্টস টুডে-তে গাভাসকর বলেছেন, ‘এই মুহুর্তে আইপিএলে যে ভাবে ও খেলছে, তার পরেই আমি মনে করি যে, অক্টোবরের টুর্নামেন্টে ওর ভারতীয় দলে জায়গা পাওয়া উচিত। এমন কী তার আগে দক্ষিণ আফ্রিকার এবং ইংল্যান্ড সিরিজেও ওর দলে জায়গা পাওয়া উচিত।’

আরও পড়ুন: সেরা ফিনিশারের তকমার মাঝেই সাজঘরে কার্তিকের সামনে মাথা ঝোঁকালেন কোহলি, মুহূর্তে ভাইরাল ভিডিয়ো

কার্তিক আইপিএল-২০২২-এ দুর্দান্ত ছন্দে রয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করছেন তিনি। কার্তিক ১২ ম্যাচে ২৭৪ রান করছেন। যা এই মরশুমে আরসিবি-র করা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান। তবে তাঁর ব্যাটিংয়ে যেটা সবচেয়ে বেশি চিত্তাকর্ষক বিষয় হয়েছে, সেটি হল তাঁর স্ট্রাইক রেট। কার্তিকের স্ট্রাইক রেট ২০০।

গাভাসকর বলেছেন, তিনি কার্তিককে ৬ বা ৭ নম্বর স্লটের জন্য বিবেচনা করবেন, যেখানে তিনি এই আইপিএলে বেশির ভাগ সময়ে ব্যাট করছেন। তাঁর মতে, ‘আমি অবশ্যই ওকে এমন একজন ব্যাটার হিসেবে দেখব যে ৬ বা ৭ নম্বরে ব্যাট করবে, যেমনটা ও আরসিবির হয়ে করছে এবং ম্যাচকে প্রতিপক্ষের হাত থেকে বের করে নিয়ে আসতে পারবে।’

বন্ধ করুন